সোমবার, ২৫শে অক্টোবর, ২০২১ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ সকাল ৯:৩৯
Home / অনুসন্ধান / ১৫ মে থেকে ছয় বোর্ডের অভিন্ন প্রশ্নে পরীক্ষা

১৫ মে থেকে ছয় বোর্ডের অভিন্ন প্রশ্নে পরীক্ষা

কমাশিসা : কওমি মাদরাসা শিক্ষাবোর্ডগুলো এ বছর থেকেই অভিন্ন প্রশ্নে দাওরায়ে হাদিসের পরীক্ষা নিবে। আজ হাটহাজারি মাদরাসায় অনুষ্ঠিত স্বীকৃতি বাস্তবায়ন কমিটির প্রথম বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।

পরীক্ষা শুরু হবে ১৫ মে এবং শেষ হবে ২৫। অভিন্ন প্রশ্নে পরীক্ষা নেয়ার জন্য সরকার স্বীকৃত ছয় বোর্ডের ১১ জন প্রতিনিধির সমন্বয়ে গঠিত হয়েছে ‘পরীক্ষা কমিটি’। কমিটির  প্রধান বা নাজেমে ইমতেহান নির্বাচিত হয়েছেন বেফাকুল মাদারিসিল কওমিয়া গহরডাঙ্গা বোর্ডের মাওলানা শামসুল হক। তবে নবগঠিত কমিটি শুধু এ বছরই দায়িত্ব পালন করবে।

আজ হাটহাজারিতে স্বীকৃতি বাস্তবায়ন কমিটির চেয়ারম্যান আল্লামা আহমদ শফী এর সভাপতিত্বে কমিটির প্রথম বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকের শুরুতে স্বীকৃতি লাভের জন্য মহান আল্লাহর শুকরিয়া আদায় করা হয়। সাথে সাথে স্বীকৃতি প্রদানের জন্য মহামান্য রাষ্ট্রপতি,  মাননীয় প্রধানমন্ত্রীসহ সরকারের সংশ্লিষ্ট মহলের আনুষ্ঠানিক কৃতজ্ঞতাও প্রকাশ করা হয়।

বৈঠকে স্বীকৃতি বাস্তবায়ন কমিটি মৌলিক দুটি সিন্ধান্ত নিয়েছেন বলে জানা যায়। তা হলো, পরীক্ষাগ্রহণ ও  সনদ ইস্যু করার লক্ষ্যে ‘আলহাইআতুল উলয়া লিলজামিয়াতিল কাওমিয়্যা’ নামে ছয় বোর্ডের সমন্বয় করা হবে।

দ্বিতীয়ত এ বছর থেকেই ছয় বোর্ড সম্মিলিত পরীক্ষা গ্রহণ করবে। পরীক্ষা শুরু হবে ১৫ মে এবং শেষ হবে ২৫ মে। পরীক্ষা গ্রহণের জন্য ১১ সদস্যের  একটি পরীক্ষা কমিটি গঠন করা হয়।

About Abul Kalam Azad

mm

এটাও পড়তে পারেন

কওমি মাদরাসা কল্যাণ ট্রাস্ট, বাংলাদেশ

খতিব তাজুল ইসলাম ট্রাস্টের প্রয়োজনীয়তাঃ কওমি অংগন একটি স্বীকৃত ও তৃণমূল প্লাটফর্ম। দেশ ও জাতির ...