বুধবার, ২৫শে মে, ২০২২ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ রাত ১২:৩৪
Home / কওমি অঙ্গন / গ্রেফতারি পরোয়ানায় আমরা ভীত নই

গ্রেফতারি পরোয়ানায় আমরা ভীত নই

গণজাগরণ মঞ্চের দায়ের করা মামলায় হেফাজত ইসলামের নেতাসহ ২৫ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আদালত। তাদের মধ্যে রয়েছে ইসলামি রাজনৈতিক দলগুলোর শীর্ষস্থানীয় নেতৃবৃন্দও। ৪ বছর করা মামলায় হঠাৎ গ্রেফতারি পরোয়ানা জারি করাই চাঞ্চল্য সৃষ্টি হয়েছে ইসলামি রাজনৈতিক দলগুলোর মধ্যে।

গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছে, ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতি মো. ফয়জুল্লাহ ও খেলাফত মজলিসের মহাসচিব অধ্যাপক আহমদ আব্দুল কাদেরের বিরুদ্ধেও। গ্রেফতারি পরোয়ানা জারির পর আওয়ার ইসলাম টুয়েন্টিফোর ডটকমের পক্ষ থেকে তাদের সঙ্গে যোগাযোগ করা হলে তারা তাৎক্ষণিক প্রতিক্রিয়া ব্যক্ত করেন। তাদের বক্তব্য পাঠকের সামনে তুলে ধরেছেন আতাউর রহমান খসরু

নাশকতার সাথে জড়িত থাকার প্রশ্নই আসে না : মুফতি ফয়জুল্লাহ

গ্রেফতারি পরোয়ানা সম্পর্কে প্রতিক্রিয়া ব্যক্ত করে মুফতি ফয়জুল্লাহ বলেন, আমরা কোনো নাশকতা ও নৈরাজ্যের সঙ্গে কখনো জড়িত ছিলাম না, এখনো জড়িত নই এবং জড়িত থাকার কোনো প্রশ্নই আসে না।

আমরা সব সময় শান্তি, শৃংখলা ও নিয়মতান্ত্রিকতার নীতি অবলম্বন করে চলি। আমরা ঈমানি আন্দোলন করি। এ ঈমানি আন্দোলন আমাদের আল্লাহ প্রদত্ত দায়িত্ব। এ দায়িত্ব সর্বাবস্থায় এবং যে কোনো মূল্যে পালন করতে হবে। আমরা তা অত্যন্ত নিয়তান্ত্রিকতার মধ্যে থেকেই করে থাকি।

মামলা ও গ্রেফতারি পরোয়ানা; দীনের কথা বলতে গেলে, ঈমান রক্ষার আন্দোলন করতে গেলে, ইসলাম প্রচার ও প্রসার করতে গেলে এ ধরনের মামলা ও মোকাদ্দমা হতেই পারে। এতে আমরা ভীত-সন্ত্রস্থ নই।

আমরা প্রথমত আইনি প্রক্রিয়ার মাধ্যমে এ গ্রেফতারি পরোয়ানার মোকাবেলা করবো। দ্বিতীয়ত প্রয়োজন হলে রাজপথেও মোকাবেলা করা হবে।

মূর্তি বিরোধী আন্দোলন ভিন্নখাতে প্রবাহিত করতে এ রায় : আহমদ আব্দুল কাদের

এ ধরনের মামলার ব্যাপারে কী প্রতিক্রায় দিবো। সরকার এমন করবেই। যেসব ইসলামবিরোধী গোষ্ঠি বাংলাদেশে তৎপর তারা তো চায়-ই ইসলামপন্থীদের চাপে রাখতে। আর সরকার সেটা কাজে লাগাতে চায়। আমার মনে হয়, সরকার একটি কৌশল অবলম্বন করছে। চাপ সৃষ্টির জন্য।

এর পেছনে নির্বাচন বা অন্য কোনো কারণ আছে কী না জানতে চাইলে তিনি বলেন, নির্বাচনের সাথে কোনো সম্পর্ক আছে বলে মনে করি না। তবে আমার মনে হয়, মূর্তি বিরোধী আন্দোলনের সাথে এর সম্পর্ক থাকতে পারে। এ ব্যাপারে সরকার হয়তো চাপ সৃষ্টি করতে চাচ্ছে।

এই গ্রেফতারি পরয়োনার মোকাবেল কীভাবে করবেন জিজ্ঞেস করলে, তিনি বলেন, মামলা তো একটা দুইটা না। অনেক মামলা রয়েছে। কোনটা কীভাবে মোকাবেলা করা হবে তা ফোনে বলা সম্ভব নয়।

আওয়ার ইসলামের সৌজন্যে

About Abul Kalam Azad

mm

এটাও পড়তে পারেন

কওমি মাদরাসা কল্যাণ ট্রাস্ট, বাংলাদেশ

খতিব তাজুল ইসলাম ট্রাস্টের প্রয়োজনীয়তাঃ কওমি অংগন একটি স্বীকৃত ও তৃণমূল প্লাটফর্ম। দেশ ও জাতির ...