মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ বিকাল ৪:০৬
Home / অনুসন্ধান / আইসিইউতে আগের অবস্থায় আছেন দেওয়ানবাগী

আইসিইউতে আগের অবস্থায় আছেন দেওয়ানবাগী

কমাশিসা : রাজধানীর মতিঝিলের দেওয়ানবাগ দরবার শরিফের পীর মাহমুবে খোদা শারীরিক অবস্থা অপরিবর্তিত বলে জানা গেছে। রোববার সকালে ইউনাইটেড হাসপাতালের জনসংযোগ কর্মকর্তা সাজ্জাদুর রহমান শুভ মিডিয়াকে বিষয়টি জানিয়েছেন।

এর আগে সাজ্জাদুর রহমান শুভ বলেন, ‘দেওয়ানবাগী পীরের বেশ কিছু পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে। অনেক প্রতিবেদনের ফলাফল ভালো পাওয়া গেছে, তবে তাঁর ফুসফুস ও মস্তিষ্কে কিছু সংক্রমণ ধরা পড়েছে।’ তিনি আরো বলেন, ‘দেওয়ানবাগী পীর এখন পর্যন্ত আশঙ্কামুক্ত, এমনটা বলা যাবে না। কিন্তু কিছুটা উন্নতি হয়েছে, সেটা বলা যায়। তাঁর ফুসফুসের ও শ্বাসকষ্টের যেসব সমস্যা ছিল, তা কিছুটা কাটিয়ে উঠেছেন তিনি।

গত ৫ ফেব্রুয়ারি নিউমোনিয়া রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন দেওয়ানবাগী পীর। গত শুক্রবার সন্ধ্যায় তাঁকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়।

হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, এরই মধ্যে দেওয়ানবাগী পীরের মস্তিষ্কের এমআরআই পরীক্ষা করা হয়েছে। সেখানে সংক্রমণ পাওয়া গেছে। এ ছাড়া ইকোকার্ডিওগ্রাফি করা হয়েছে তাঁর। তাঁর শ্বাসকষ্টের সমস্যা ছিল, সেটা দূর করার জন্যও ব্যবস্থা নেওয়া হয়েছে।

হাসপাতালে ভর্তি হওয়ার পর গত ৯ ফেব্রুয়ারি দেওয়ানবাগী পীরের শরীরে খিঁচুনি দেখা দেয়। তখন হাসপাতালের স্নায়ুরোগ বিশেষজ্ঞরা তাঁকে দেখেন। তাঁকে অ্যান্টিভাইরাস দেওয়া হয়। সেই সমস্যা কেটে গেছে। পরে তাঁর মস্তিষ্ক, বুক ও পেটের সিটিস্ক্যান করা হয়। বুকের সিটিস্ক্যান করার পর ফুসফুসের পর্দায় সংক্রমণ পাওয়া গেছে।

বর্তমানে দেওয়ানবাগী পীরের রক্তচাপ এবং নাড়িস্পন্দন স্বাভাবিক রয়েছে। এ জন্য কোনো ধরনের ওষুধ দিচ্ছেন না চিকিৎসকরা। তাঁর রক্তে অক্সিজেন ও কার্বন ড্রাইঅক্সাইডের মাত্রা স্বাভাবিক রয়েছে। প্রস্রাব পরীক্ষা করা হয়েছে, এটাও ভালো। পাশাপাশি তাঁর চোখের মণিও ভালো কাজ করছে।

About Abul Kalam Azad

mm

এটাও পড়তে পারেন

কওমি মাদরাসা কল্যাণ ট্রাস্ট, বাংলাদেশ

খতিব তাজুল ইসলাম ট্রাস্টের প্রয়োজনীয়তাঃ কওমি অংগন একটি স্বীকৃত ও তৃণমূল প্লাটফর্ম। দেশ ও জাতির ...