রবিবার, ২৬শে জুন, ২০২২ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ বিকাল ৪:২৮
Home / আন্তর্জাতিক / মাদরাসা বন্ধ করে দিল পাকিস্তান সরকার

মাদরাসা বন্ধ করে দিল পাকিস্তান সরকার

কমাশিসা ডেস্ক : পাকিস্তানের খায়বার পাখতুন অঞ্চলের চারসাদহ জেলার একটি মাদরাসা বন্ধ করে দিয়েছে সরকার। মাদরাসায় সন্দেহভাজন কর্মকাণ্ড হওয়া এবং তাতে মাদরাসা কর্তৃপক্ষের জড়িত থাকার অভিযোগে মাদরাসাটি বন্ধ করে দেয়া হয়েছে।

মাদরাসাটি জমিয়তে উলামায়ে ইসলাম (ফজলুর রহমান) কর্তৃক পরিচালিত হতো।

চারসাদহ জেলার পুলিশ সুপার সুহাইল খালেদ বিষয়টির সত্যতা স্বীকার করে বলেন, চারসাদহ জেলার গ্রামাঞ্চলের একটি মাদরাসা সরকার বিরোধী কর্মকাণ্ডের প্রমাণ পাওয়া যায় বন্ধ করে দেয়া হয়েছে।

পুলিশ সুপার জানান, অত্র মাদরাসায় দুবার নিষিদ্ধ ঘোষিত সংগঠনের পক্ষে দেয়াল লিখন হয় এবং দুবারই সেখান থেকে সন্দেহভাজন গ্রেফতার হয়। তাছাড়া মাদরাসার লাইসেন্সের মেয়াদও শেষ হয়ে গেছে বলে তিনি দাবি করেন।

তবে মাদরাসার পরিচালক জমিয়তে উলামায়ে ইসলাম (ফজলুর রহমান) এর জেলা প্রধান মুফতি গওহর আলি শাহ অভিযোগ অস্বীকার করে বলেন, সরকার কোনো তথ্য প্রমাণ ছাড়াই মাদরাসার বিরুদ্ধে এমন পদক্ষেপ নিয়েছে। আমরা দলীয় ও আইনিভাবে এর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবো।

স্থানীয় জনগণের দাবি, মাদরাসাটি প্রায় ২০ বছর পূর্বে প্রতিষ্ঠিত এবং সেখানে চার শতাধিক শিক্ষার্থী পড়ালেখা করতো। মাদরাসা বন্ধ হওয়ার পর শিক্ষার্থীগণ নিজ নিজ বাড়িতে ফিরে গেছে।

সূত্র : বিবিসি উর্দু। আওয়ার ইসলাম।

About Abul Kalam Azad

mm

এটাও পড়তে পারেন

কওমি মাদরাসা কল্যাণ ট্রাস্ট, বাংলাদেশ

খতিব তাজুল ইসলাম ট্রাস্টের প্রয়োজনীয়তাঃ কওমি অংগন একটি স্বীকৃত ও তৃণমূল প্লাটফর্ম। দেশ ও জাতির ...