বুধবার, ২৬শে জানুয়ারি, ২০২২ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ দুপুর ২:৩৩
Home / কওমি অঙ্গন / প্রধানমন্ত্রীর সঙ্গে বেফাক প্রতিনিধিদের সাক্ষাৎ সন্ধ্যায়
ফাইল ফটো

প্রধানমন্ত্রীর সঙ্গে বেফাক প্রতিনিধিদের সাক্ষাৎ সন্ধ্যায়

কমাশিসা : আজ (২৩ নভেম্বর) সন্ধ্যায় গণভবনে মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করবেন বাংলাদেশ কওমি মাদারসা শিক্ষা বোর্ড-বেফাক এর একটি প্রতিনিধি টিম। বৈঠকটি গত রোববার হওয়ার কথা ছিল।

বৈঠকে কওমি স্বীকৃতির বিষয়ে আলোচনা ও আল্লামা শাহ আহমদ শফীর চিঠি পেশ করা হবে। বুধবার দুপুরে বৈঠকের বিষয়টি নিশ্চিত করেন বেফাকের সহকারী মহাসচিব মাওলানা মাহফুজুল হক।

বেফাকের সহ-সভাপতি আল্লামা আশরাফ আলীর নেতৃত্বে এই প্রতিনিধি টিমে আছেন, মুহাম্মদপুরের জামিয়া রাহমানিয়ার প্রিন্সিপাল ও বেফাকের যুগ্মমহাসচিব মাওলানা মাহফুজুল হক, ঢাকার ফরিদাবাদ মাদরাসার প্রিন্সিপাল ও বেফাকের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা মুফতি আবদুল কুদ্দুস, আল্লামা আহমদ শফীপুত্র মাওলানা আনাস মাদানী, আল্লামা শফীর প্রেসসচিব মাওলানা মুনির আহমদ, বেফাকের সদস্য মাওলানা নুরুল ইসলাম, জামিয়া ইসলামিয়া ইসলামবাগের মুহতামিম মাওলানা মনজুরুল ইসলাম, সদস্য মাওলানা নুরুল আমিন প্রমুখ।

টিমে বেফাকের সহ-সভাপতি ও জামিয়া ইমদাদিয়া কিশোরগঞ্জের মুহতামিম মাওলানা আজহার আলী আনোয়ার শাহ অন্তর্ভুক্ত থাকলেও তিনি যাচ্ছেন না বলে জানা গেছে।

প্রতিনিধি টিমের একাধিক সদস্যের সঙ্গে কথা বলে জানা গেছে, সাক্ষাতের মূল বিষয় কওমি মাদরাসা শিক্ষা সনদের স্বীকৃতি। চলমান সঙ্কট নিরসনে আল্লামা আহমদ শফীর একটি লিখিত প্রস্তাব নিয়ে তারা সাক্ষাৎ করছেন।

এছাড়াও জাতীয় শিক্ষানীতিমালা, শিক্ষাআইনের আপত্তিকর বিষয়গুলো বাতিলের ব্যাপারে প্রস্তাব করা হয়েছে বলে জানা যায়।

About Abul Kalam Azad

mm

এটাও পড়তে পারেন

কওমি মাদরাসা কল্যাণ ট্রাস্ট, বাংলাদেশ

খতিব তাজুল ইসলাম ট্রাস্টের প্রয়োজনীয়তাঃ কওমি অংগন একটি স্বীকৃত ও তৃণমূল প্লাটফর্ম। দেশ ও জাতির ...