শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ রাত ১১:৫২
Home / খোলা জানালা / জঙ্গী কার্ড : অবশেষে…

জঙ্গী কার্ড : অবশেষে…

রোকন রাইয়ান:

Komashisha 11741205

দেশকে জঙ্গিরাষ্ট্র বানাতে উঠে পড়ে লেগেছিল সরকার। সরকারি লোকজন ভাবছিল এতে দুই লাভ। বিএনপিকে জঙ্গি দল বানানো। আর জঙ্গি ঠেকাতে নিজেদের অপরিহার্যতা।

জঙ্গি বানানোর এই কায়দা কানুনে ছিল মন্ত্রীদের বক্তব্যে অকারণেই জঙ্গি প্রসঙ্গ। এই কুটিল উদ্দেশে মিডিয়াও তা দিয়েছে। কেউ খুন হলেই চোখ বন্ধ করে বলে দিত জঙ্গিরাই করেছে। মেইলে পাঠানো আউলাঝাউলা হ্যাংলাটিম ৭, নেংটিখোলা কেচকিদল ১৩ নামীয় উড়ো দলের উড়োচিঠিগুলো খুব যত্নের সঙ্গে ছাপত। কখনো খুটেও দেখত না এই নামে আসলেই কোনো দল থাকতে পারে বা আছে। থাকলে তাদের এত বল কোথায়। বিটিআরসির নাক গলে কিভাবে তারা মেইল পাঠায়।

দেশে জঙ্গি হামলা হতে পারে এই অভিযোগ অস্ট্রেলিয়ার ক্রিকেট দল বাংলাদেশ সফরে আসবে না। একটা খেলুরে দল দেশে না এলে আমাদের মস্তিষ্ক বিকৃতি ঘটবে এমন নয়। কিন্তু সমস্যা হলো, খবরটি ফলাও হবে বিশ্ব মিডিয়ায়। সবাই জানবে এটা আসলেই জঙ্গি দেশ। আর এতে ফায়দা নিবে আড়াল আবডালের ছিচকে দলগুলো। আর তাদের দমন করে প্রসংশিত হবে বর্তমান সরকার।

কিন্তু এতে দেশের লাভ কী? জনগণেরই বা কী লাভ? আমরা বোকা পাবলিক আর দেশের লাভের খাতা শূন্য। লাভ সরকারেরই।

বলতে পারেন, দেশকে ঠকিয়ে সরকার কেন এমন কাজ করবে। অবশ্যই গুরুত্বপূর্ণ প্রশ্ন। কিন্তু সমস্যা হলো, যারা ক্ষমতায় টিকেই আছে মানুষ ঠকিয়ে দেশকে ঠকাতে তারা কাঁপবে কেন?

দেশের প্রতি মানুষের প্রতি দরদ থাকলে তো নিজেদের দুর্নীতি বন্ধ না করে নিরিহ জনগণের ওপর এত কর বসাতো না। যেখানে অর্থকষ্টে মানুষের জীবন ধারণ করা কষ্ট হয়ে যাচ্ছে সেখানে চার আনার চকলেটেও বেড়েছে কর। অথচ খবরে পড়েছিলাম, মন্ত্রীদের দুর্নীতি কমানো গেলে বছরে দুটি পদ্মাসেতু তৈরি করা সম্ভব।

ভালোই তো, দেশ এগিয়ে যাচ্ছে, একদিন পাকিস্তানের সঙ্গে ছিল, আবার সেদিকেই হাঁটছে, মিডিয়া অতিরিক্ত খেতে চেয়ে নিজেরাও গর্তে পড়ছে, খারাপ কী।

এখন আরেকটা দেশ ‘টাইগাররা জঙ্গি পাঠায়’ এই অযুহাতে আমাদের ক্রিকেটারদের বিদেশ ভ্রমণ বন্ধ না করলেই হয়। নাকি মিডিয়া সরকারি মদদ পেয়ে এতেও তা দেবে! আল্লায় ভালো জানেন।

About Abul Kalam Azad

এটাও পড়তে পারেন

তথ্যমন্ত্রীর পদত্যাগ চাইলেন চলচ্চিত্রকর্মীরা!

কমাশিসা ডেস্ক:: তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর পদত্যাগ দাবি করেছে চলচ্চিত্রকর্মীদের সমন্বিত সংগঠন ‘চলচ্চিত্র স্বার্থ সংরক্ষণ ...