মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ সন্ধ্যা ৭:৩৯
Home / অনুসন্ধান / কারবারি নয় সত্যিকার নিষ্ঠাবান ঈমানদার একজন দরবারি আলেমের প্রয়োজন

কারবারি নয় সত্যিকার নিষ্ঠাবান ঈমানদার একজন দরবারি আলেমের প্রয়োজন

Mahmudulকমাশিসা ডেস্ক: কারবারিরা এখন ঘুরঘুর করছে।হেফাজতের নাম ভাংগিয়ে কারবারতো বেশ জমে উঠেছিলো। আওয়ামীলীগকে নামিয়ে বিএনপি জামাতকে বাসানোর জন্য ৫ইমে বলাহলো কাল হবেন শেখ হাসিনা সাবেক প্রধানমন্ত্রী? কত ধানে কত চাল হয় রাতপোহালেই দেখিয়ে দিবেন। আহমদ শফী দামাত বারাকাতুহুমকে বন্দী করে রেখে সেই মীরজাফররা বার বার ঘোষণা দিচ্ছিলো যে এইমাত্র তিনি এসে পৌছেছেন পৌছে যাবেন। ঢাকা অবরোধের প্রগ্রাম শেষে যারতার গন্তব্যে যাওয়ার কথা থাকলেও শাপলায় গোলাপি বেগম তাদের জন্য লালগালিচা রেডি করে রেখেছিলেন বলে ঘোড়ার লাগাম ঘুরিয়ে শাপলায় বিছানাপত্র নিয়ে বসে পড়লেন। কতবড় ভয়ংকর ফাঁদে পা দেয়া হলো।ক্ষমাতাসীন একটি সরকারকে নামানোর হুমকি দিয়ে চিড়া মুড়ি খেয়ে অসহায় আলেমদের বসিয়ে রেখে মঞ্চে উপবিষ্ট নেতারা তর্জন গর্জন দিতে থাকলেন। সরকার পুলিশ সহ বিভিন্ন মারফত থেকে বারবার অনুরোধ করাহলো মিটিং শেষ করে চলে যেতে। এমনকি বলাহলো শাপলা চত্বর খালি না করলে একশ্যান হবে। তারপর আর কি বাকি ছিলো? না উনারা নড়বেন না। সিংহাসন যার জন্য তৈরি করছেন তিনি কিছু মন্ত্রীত্বের আশ্বাস দিয়েছেন। কে কোন পদ নিবেন তা নিয়েও চললো নিজেদের মাঝে বিবাদ।
বিরাট্ সংখ্যক উলামা শাপলার অবস্থানে নারাজ হয়ে হেফাজত বিমূখ হলেন। অনিবার্য্য পরিণতি যা হবার তাই হলো। শাপলার হত্যাকান্ডের পর গোলাপি বেগম কোথায় গেলেন? জামাতি বন্ধুদের কি হয়েছিলো? যারা মঞ্চে নাচানাচি করলো তারা গেলো কই? একজনতো টিকেট পাসপোর্ট হাতে নিয়ে সমান রাতেই ফ্লাইট! একমাত্র বাবুনগরি হুজুর ছাড়া আর কেউই দাড়ায়ে থাকলোনা।
তারপরের কাহিনী কি? ১৩ দফার কি হলো? এই রক্তের পরিণাম কি হলো? তলে তলে আওয়ামী নেতাদের কাছে লবিং করে মামালা মুকাদ্দামা সামলাইতে লাগলেন। শহীদদের রক্তামাখা ছবি নিয়ে দেশ-বিদেশে কারবার খুব জমে উঠলো। কাড়ি কাড়ি ডলার পাউন্ড কালেকশন হতে থাকলো! এই টাকা গুলো গেল কোথায়? একটা কানাকড়ি টাকা পয়সা সেই সব এতীম অসহায় শিশু কিংবা বিধবাদের হাতে যায়নি। না তাদের লিস্ট হলো না বিশ্ববাসি জানতে পারলো কতজন প্রাণ হারালো? বিকিকিনি কি কম হয়েছিলো তখন? এইসব নামধারি কারবারি আলেমরা আবার মাথাচাড়া দিয়ে উঠেছেন। তারা চায় কওমির ছেলেপেলে গুলোর মেধা তেমন শানিত যেন না হয় যাতে তারা তাদের গোলাম বানিয়ে রাখতে কোন অসুবিধা হয়না।
ফরিদ উদ্দীন মাসউদ কোন ফিরিস্তা নন। যেভাবে আরো অনেক উলামা আছেন।13895364_2088084424749304_1483597530703018876_n
কিন্তু তিনির যখন বর্তমান সরকারের সাথে ভাল একটা সুসম্পর্ক আছে তা কাজে লাগিয়ে কওমির একটা উপকার হলে অসুবিধা কি? কারবারি আলেমরা গোলাপির পিছনে দৌড়ে ঘোড়ার ডিম এনে দিয়েছেন। এখন আবার কিসিম কিসিম টালবাহানা।আমরা মনে করি এইসমস্ত কারবারি আলেমদের কথায় কর্ণপাত না করে সত্যিকার ঈমানদার নিষ্ঠাবান দরবারি আলেমের দ্বারা যদি কওমির ফায়দা হয়ে যায় তাহলে আমরা নিবো। হজরত আসাদ মদনী রাহঃ’র খলীফা, আরসাদ মদনী দামাত বারাকাতুহুমের ফয়েজ ইয়াফতা মওলানা ফরিদ উদ্দীন মাসউদ কওমির গর্ব। তিনির ভাল কাজের প্রতি আমাদের জোর সমর্থন আছে থাকবে। শুধু তিনি নয় যেকেউ কওমি দেশ জাতির জন্য ভাল কিছু করলে আমরা তার পাশে।

About Islam Tajul

mm

এটাও পড়তে পারেন

কওমি মাদরাসা কল্যাণ ট্রাস্ট, বাংলাদেশ

খতিব তাজুল ইসলাম ট্রাস্টের প্রয়োজনীয়তাঃ কওমি অংগন একটি স্বীকৃত ও তৃণমূল প্লাটফর্ম। দেশ ও জাতির ...