শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ রাত ১১:৪৭
Home / সংবাদ / হাজীদের দেশে ফেরা শুরু

হাজীদের দেশে ফেরা শুরু

hajjflightহজ শেষে দেশে ফিরতে শুরু করেছেন হাজীরা।

শনিবার (১৭ সেপ্টেম্বর) দুপুর দেড়টায় সৌদি এয়ারলাইন্সের নিয়মিত ফ্লাইটে ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান বেশ কয়েকজন হাজী।

সৌদি এয়ারলাইন্সের তিনটি এবং বাংলাদেশ বিমানের একটি হজ ফ্লাইটে শনিবার হাজীরা ফিরবেন বলে জানিয়েছে বিমানবন্দরের তথ্যকেন্দ্র।

জেদ্দা থেকে ছেড়ে আসা সৌদি এয়ারলাইন্সের এসভি ৮১০ ফ্লাইটটি দুপুর দেড়টায় বিমানবন্দরে অবতরণ করে। ৫৭০ আসনের ফ্লাইটটিতে ৪ থেকে ৫ জন বাদে সকলেই হাজী ছিলেন বলে জানিয়েছেন ফ্লাইট অ্যাটেন্ডেন্টেরা। ৩৯৬ জন হজ ফেরত যাত্রী ছিলেন বলেও জানান তারা।

সৌদি এয়ারলাইন্সের একটি নিয়মিত ফ্লাইটের যাত্রীদের এ বিশেষ হজ ফ্লাইটে আসন করে দেওয়া হয়।

বিমানবন্দরে দু’টি আগমনী টার্মিনালে হাজীদের স্বজনেরা সকাল থেকেই অপেক্ষা করছিলেন। সুস্থভাবে হজ করে ফিরে আসা হাজীদের অভিনন্দন জানাতে অনেক সাধারণ মানুষও উপস্থিত ছিলেন বিমানবন্দরে। স্বজনেরা জড়িয়ে ধরেন হাজীদের।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রথম ফিরতি হজ-ফ্লাইট শনিবার রাত আটটা চল্লিশ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবে বলে জানিয়েছেন বিমানের মহাব্যবস্থাপক (জনসংযোগ) খান মোশাররফ হোসেন।

তিনি জানান, প্রথম ফ্লাইটে মোট ৪১৯ জন হাজী দেশে ফিরবেন বলে আশা করা হচ্ছে। ফিরতি হজ কার্যক্রম ১ মাস ধরে চলবে এবং এ কার্যক্রমের সর্বশেষ ফ্লাইটটি পরিচালিত হবে আগামী ১৭ অক্টোবর। এ সময় পর্যন্ত সর্বমোট ৪৯ হাজার ৫৪৫ জন হজ যাত্রী ফিরে আসবেন।

মাসব্যাপী ফিরতি হজ ফ্লাইট কার্যক্রমের আওতায় ডেডিকেটেড ও শিডিউল মিলিয়ে মোট ১৩৭টি ফ্লাইট পরিচালিত হবে। এ সময়ে জেদ্দা-চট্টগ্রাম ও জেদ্দা-সিলেট রুটে সরাসরি প্রয়োজনীয় সংখ্যক হজ ফ্লাইট পরিচালিত হবে।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

About Abul Kalam Azad

mm

এটাও পড়তে পারেন

আওয়ামী লীগের সাবেক সাংসদ গোলাম মাওলা রনির বিএনপিতে যোগদান

কমাশিসা ডেস্ক: বিএনপিতে যোগ দিলেন আওয়ামী লীগের সাবেক সাংসদ গোলাম মওলা রনি। সোমবার (২৬ নভেম্বর) সন্ধ্যায় গুলশানে বিএনপি চেয়ারপারসন ...