সোমবার, ২৫শে অক্টোবর, ২০২১ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ সকাল ১০:৩৫
Home / English / ব্রিটিশ রাষ্ট্রদূতের ইসলাম কবুল অত:পর হজ্জব্রত পালন
After converting to Islam @HMASimonCollis became the 1st British Ambassador,whilst on duty in #Saudi 2 perform #Hajj http://bit.ly/2ccbq0T pictured with his wife Huda

ব্রিটিশ রাষ্ট্রদূতের ইসলাম কবুল অত:পর হজ্জব্রত পালন

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ ডেস্ক: অনেকে খ্রিষ্টান মুসলিম হয়েছেন এটা কোন নতুন কোন বিষয় নয়। কিন্তু কর্মসূত্রে যখন একজন ব্রিটিশ খ্রিষ্ঠান আরবের বিভিন্ন দেশে ঘুরে ইসলাম ধর্ম সম্পর্কে অবগত হয়ে মুসলিম হোন। তখন নিশ্চয় চোখ বড় করে তাকাবেন যে কেউ।

After converting to Islam @HMASimonCollis became the 1st British Ambassador,whilst on duty in #Saudi 2 perform #Hajj http://bit.ly/2ccbq0T  pictured with his wife Huda
After converting to Islam @HMASimonCollis became the 1st British Ambassador,whilst on duty in #Saudi 2 perform #Hajj http://bit.ly/2ccbq0T pictured with his wife Huda

সৌদি আরবে নিয়োজিত ব্রিটিশ কূটনৈতিক সিমন কলিস ইসলাম গ্রহনের পর এবারে হজব্রত পালন করেন। বিশ্বের ইতিহাসে এই প্রথম কোন ব্রিটিশ রাষ্ট্রদূত হজ্জবত পালন করলেন।

তিনি সাম্প্রতিক সময়ে ইসলাম গ্রহন করেন। সিমন কলিস স্বস্ত্রীক দুবাই এবং বসরা তে কনস্যুলেট জেনারেল এর দায়িত্ত্বও পালন করেন। তিনি নয়া দিল্লি, তিউনিসিয়া এবং আম্মানেও দায়িত্ত্ব পালন করেন। কলিস ২০১৫ সালের জানুয়ারি মাসে সৌদি আরবের বৃটিশ রাষ্ট্রদূত নিয়োজিত হন।

সম্প্রতি টুইটারে প্রকাশিত এক ছবিতে কলিস এবং তার সহধর্মিণী হুদা মুজারকেচ কে সাদা ইহরাম পরিহিত অবস্থায় দেখা যায়। রাষ্ট্রদূত কলিস তাঁদের ইহরাম পরিহিত ছবি টুইটারে প্রকাশ করায় ফাওজিয়াহ আলবকর নামক এক তরুনিকে ধন্যবাদ জানান হাজীগণ এখন শয়তানকে পাথর নিক্ষেপ, মাথা মুণ্ডন এবং কিরবানী করার মিনায় অবস্থান করছেন। এরপর তারা মক্কায় ফরে আসবেন এবং বিদায়ী তাওয়াফ করবেন। পাঁচদিন ব্যাপী এই হজ্জ শনিবারে শুরু হয়েছে এবং বৃহস্পতিবারে শেষ হবে।

সেই তরুনি এক টুইটার বার্তায় বলেন, সৌদিআরবে নিয়োজিত ব্রিটিশ রাষ্ট্রদূত এই প্রথম হজ্জ পালন করলেন। যিনি সাম্প্রতিক সময়ে ইসলাম গ্রহন করেছেন আলহামদুলিল্লাহ্। সিনম কলিণের সাথে তার স্ত্রী সায়্যেদা হুদা। ১৯৭৮ সালে ব্রিটিশ বৈদেশিক কমিশন এবং কমনওয়েলথ অফিসে যোগদানের অব্যবহিত পরেই মিঃ কলিন ইরাক, সিরিয়া এবং কাতারে রাষ্ট্রদূত হিসাবে দায়িত্ত্ব পালন করেন।

About Islam Tajul

mm

এটাও পড়তে পারেন

কওমি মাদরাসা কল্যাণ ট্রাস্ট, বাংলাদেশ

খতিব তাজুল ইসলাম ট্রাস্টের প্রয়োজনীয়তাঃ কওমি অংগন একটি স্বীকৃত ও তৃণমূল প্লাটফর্ম। দেশ ও জাতির ...