সোমবার, ১৫ই জুলাই, ২০২৪ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ সকাল ৬:২১
Home / প্রতিদিন / প্রথম রমজান থেকে শুরু হচ্ছে ইসলামি জ্ঞানের মেগা রিয়েলিটি শো ‘আলোকিত জ্ঞানী ২০১৬’

প্রথম রমজান থেকে শুরু হচ্ছে ইসলামি জ্ঞানের মেগা রিয়েলিটি শো ‘আলোকিত জ্ঞানী ২০১৬’

Alokito ganiমনযূরুল হক : ইসলামের সৌন্দর্য্যকে ফুটিয়ে তুলতে ব্যতিক্রমধর্মী প্রতিযোগিতা ইসলামি জ্ঞানের মেগা রিয়েলিটি শো ‘আলোকিত জ্ঞানী’। দেশব্যাপী এ অনুষ্ঠানটির আয়োজন করছে রাহবার মাল্টিমিডিয়া লি.। ২০১৫ সালে সূচনা হলেও প্রতিযোগিতাটি ইতোমধ্যেই জনপ্রিয়তা কুড়িয়েছে  দেশব্যাপী। ২০১৫ সালের মতো চলতি বছরেও সাফল্যের সঙ্গে অনুষ্ঠিত হলো এ প্রতিযোগিতা। অনুষ্ঠানটি পবিত্র রমজান মাসে ২৮ টি পর্বে সম্প্রচার হবে চ্যানেল ৯ এ। প্রথম রমজান থেকে শুরু হয়ে ২৯ রমজান পর্যন্ত প্রতিদিন ইফতারের পূর্ব সন্ধ্যা ৬টায় প্রচারিত হবে এই অনুষ্ঠানটি

রাহবার মাল্টিমিডিয়ার চেয়ারম্যান হাফেজ মুফতি সাইফুল ইসলামের সঙ্গে কথা হয় প্রতিযোগিতা অনুষ্ঠানটির আদ্যেপান্ত নিয়ে। গল্পে গল্পে তিনি তুলে ধরেন ‘আলোকিত জ্ঞানীর’ সূচনা ইতিহাস। মুফতি সাইফুল ইসলাম বলেন, ‘রমজান উপলক্ষে টিভি চ্যানেলগুলোতে গতানুগতিক ধারার অনুষ্ঠান থেকে বের হয়ে ভিন্ন কিছু করার চিন্তা থেকেই ইসলামি জ্ঞানের মেগা রিয়েলিটি শো ‘আলোকিত জ্ঞানী’। বিনোদনের পাশাপাশি প্রতিযোগিতার মাধ্যমে জ্ঞান বিকাশই আমাদের লক্ষ্য। দেশের সেরা প্রতিযোগীদের উৎসাহ দিয়ে আমরা ইসলামি জ্ঞান সমাজের প্রতিটি মানুষের ভেতরে ছড়িয়ে দিতে চাই।

ইতোমধ্যেই সম্পন্ন হয়েছে চলতি বছরের ইসলামি জ্ঞানের মেগা রিয়েলিটি শো ‘আলোকিত জ্ঞানী’র চূড়ান্ত পর্ব। ২০১৫ সালের মতো এ বছরেও সেরা দশজনকে দেওয়া হবে নগদ অর্থ ও প্রথম তিনজনকে পবিত্র ওমরা পালনের সুযোগ। ওমরা পালনের পাশাপাশি প্রথম তিনজনকে যথাক্রমে ৩ লাখ, ২ লাখ, ১ লাখ টাকার নগদ অর্থসহ বাছাইকৃত ৩০ জনকে দেওয়া হবে সারে দশ লক্ষ টাকার পুরস্কার।  প্রায় ৩৫ হাজার প্রতিযোগীদের থেকে নির্বাচিত হয়েছেন সেরা দশজন। এ ছাড়া ও প্রতিটি পর্বে দর্শকদের জন্য থাকছে জ্যাকপট প্রশ্ন এবং আকর্ষনীয় গিফট হ্যাম্পার অনুষ্ঠানটি পবিত্র রমজান মাসে প্রতিদিন সন্ধা ৬ টায় সম্প্রচার হবে জনপ্রিয় টিভি ‘চ্যানেল ৯’ এ।

এছাড়াও রেডিও ধ্বনিতে রাত ৩টায় সম্প্রচার  করা হবে। গোল্ডেন চেয়ারে বসা সেরা দশজনের বুদ্ধিবৃত্তিক প্রশ্নোত্তরের জবাব দেখার জন্য দর্শকদের আহ্বান জানিয়েছেন অনুষ্ঠানটির উপস্থাপক হাফেজ মুফতি সাইফুল ইসলাম। তিনি বলেন, দর্শকদের সাড়া পেয়ে আমরা উৎফুল্ল। স্পন্সর কোম্পানিগুলোর সাগ্রহে সাড়া না পেলে আমাদের এতটা দূর আসা সম্ভব হতো না। বিশেষ করে ‘জমজম ড্রিংকস’, ‘সেরা ওয়াটার ট্যাংক সহ হামদর্দ,ইউসিসি,এস আই বি এল,এ আই বি এল এর পাশাপাশি আরো যে সকল প্রতিষ্ঠান এগিয়ে এসেছে তাদের প্রতি   কৃতজ্ঞতা জানিয়েছেন অনুষ্ঠানটির সহযোগিতায় এগিয়ে আসার জন্য।

এই অনুষ্ঠানের প্রোমো দেখতে ক্লিক করুন এখানে..

About Abul Kalam Azad

mm

এটাও পড়তে পারেন

কওমি মাদরাসা কল্যাণ ট্রাস্ট, বাংলাদেশ

খতিব তাজুল ইসলাম ট্রাস্টের প্রয়োজনীয়তাঃ কওমি অংগন একটি স্বীকৃত ও তৃণমূল প্লাটফর্ম। দেশ ও জাতির ...