সোমবার, ২৭শে মে, ২০২৪ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ সকাল ৭:২৬
Home / প্রতিদিন / তনুর এই নিথর দেহ নিয়ে আর কতো রাজনীতি!

তনুর এই নিথর দেহ নিয়ে আর কতো রাজনীতি!

12931301_485976861527003_2017274620524683300_nতনু ইস্যুতে লিখার ইচ্ছে আমার মোটেও ছিল না। তবে বাধ্য হয়ে কয়েক কলম লিখলাম।
তনু মেয়েটি কেমন ছিল সেই দিকে আমি যাচ্ছি না। তবে তার সাথে লম্পট হায়েনারা মৃত্যুর আগ পর্যন্ত যে আচরণ করেছিলো তা কোন সুস্থ মস্তিষ্কের অধিকারী মেনে নিতে পারবেনা! সত্যি তার মৃত্যু ছিল মর্মান্তিক, দুঃখজনক অনাকাঙ্ক্ষিত, অপ্রত্যাশিত। আজ আমাদের অধিকার এবং মানবতা কোথায়? প্রশ্ন জাগে!

আজ তনু হত্যাকারীদের বিচারের দাবীতে সোচ্চার হয়েছে সর্ব শ্রেণি-পেশার মানুষ। দাবী উঠেছে তনু হত্যার বিচার চাই। বিচার আমিও চাই। তবে বিচার পাবো কিনা আদৌ সন্দিহান! কারণ তনু হত্যার পিছনে লুকিয়ে রয়েছে দেশী-বিদেশী ষড়যন্ত্র।

বিদেশী স্বার্থান্বেষী একটি মহল তনু হত্যার মাধ্যমে আমাদের দেশের গর্ব-অহংকারের প্রতীক সেনাবাহিনীকে কলঙ্কিত করার মিশনে নেমেছে। আর তা বাস্তবায়ন করছে আমাদের দেশেরই কিছু গাদ্দার মুনাফিক ভিনদেশী দালাল। তাই বন্ধুরা! তনু হত্যার বিচার চাইতে গিয়ে কিছুতেই যেন আমরা আমাদের দেশের সেনাবাহিনীকে ধ্বংস করার সুযোগ করে না দেই।

সবচেয়ে স্পর্শকাতর ব্যাপার হলো তনু আমাদের অভিশাপ দিয়ে নশ্বর পৃথিবীকে বিদায় জানিয়ে চলে গেছে না ফেরার দেশে। সে আর কখনো ফিরবে না। তবে তার নিথর দেহের সাথে এখনো যে চরম আচরণগুলো চলছে তা সতিই অমানবিক। মেনে নেওয়া যায় না। কেন তার দেহ দিয়ে এতো রাজনীতি?

ধর্ষণ পরবর্তী ধর্ষকদের নির্যাতন সইতে না পেরে করুণ মৃত্যু বরণ করেছে তনু! এতেও কি ধর্ষকদের মনের তৃপ্তি মিটেনি? কেন আবার কবর থেকে তার লাশ উত্তোলন করা হলো? কীসের এতো পরীক্ষা-নিরীক্ষা? নিথর দেহ নিয়ে আর কতো রাজনীতি?

লেখক : আলী আজম

About Islam Tajul

mm

এটাও পড়তে পারেন

কওমি মাদরাসা কল্যাণ ট্রাস্ট, বাংলাদেশ

খতিব তাজুল ইসলাম ট্রাস্টের প্রয়োজনীয়তাঃ কওমি অংগন একটি স্বীকৃত ও তৃণমূল প্লাটফর্ম। দেশ ও জাতির ...