শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ সন্ধ্যা ৭:০৭
Home / প্রতিদিন / মহাসচিব হওয়ার দিনেই কারাগারে ফখরুল

মহাসচিব হওয়ার দিনেই কারাগারে ফখরুল

8d0215dc5f0648573b5044a5d52f877d-56fb944e59a2fকমাশিসা ডেস্ক :: পল্টন থানায় দায়ের করা নাশকতার তিনটি মামলার মধ্যে দুটিতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। বুধবার দুপুরে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট গোলাম নবীর আদালত এ আদেশ দেন। দুপুর ১ টা ৫ মিনিটে তাকে কারাগারে পাঠানো হয়।আজ বুধবার এ মামলাগুলোতে হাজিরার নির্দিষ্ট তারিখে মির্জা ফখরুল আদালতে আত্মসমর্পণ করেন। এ সময় বিচারক নাশকতার দুটি মামলায় তার জামিন বাড়ানোর আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। অবশ্য অন্য একটি মামলায় তাকে জামিন দেওয়া হয়।

এদিকে, বিএনপির মহাসচিব পদে দায়িত্ব পাওয়ার পরপরই মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে কারাগারে পাঠানোর আদেশে ক্ষুব্ধ হয়ে আদালত চত্বরে বিক্ষোভ করছেন বিএনপি সমর্থক আইনজীবীরা। প্রসঙ্গত আজ বুধবার সকালেই তাকে ভারপ্রাপ্ত মহাসচিব থেকে মহাসচিবের দায়িত্ব দেওয়া হয়।

২০১৫ সালের ৫ জানুয়ারিকে ঘিরে ২০ দলীয় জোটের আন্দোলনের সময় পল্টন থানার নাশকতার ওই তিন মামলায় মির্জা ফখরুলকে হাইকোর্ট অন্তর্বর্তীকালীন জামিন দিয়ে রুল জারি করেছিলেন। এর বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ আপিলে গেলে আপিল বিভাগ রুল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত জামিন এবং জামিনের মেয়াদ শেষে আত্মসমর্পণ করতে নির্দেশ দেন। এছাড়াও হাইকোর্টকে রুল নিষ্পত্তি করতে বলেন। হাইকোর্ট গত বছরের ২৪ নভেম্বর রুল নিষ্পত্তি করে ওই তিন মামলায় মির্জা ফখরুলকে তিন মাসের জামিন দেন। এরপর গত ২৯ ফেব্রুয়ারি মির্জা ফখরুলকে ১৫ দিনের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে ৫ সদস্যের আপিল বিভাগ। এই আদেশের পরিপ্রেক্ষিতে বুধবার সকালে তিনি মহানগর হাকিম গোলাম নবীর আদালতে আত্মসমর্পণ করেন। বাংলা ট্রিবিউন।

About Islam Tajul

mm

এটাও পড়তে পারেন

কওমি মাদরাসা কল্যাণ ট্রাস্ট, বাংলাদেশ

খতিব তাজুল ইসলাম ট্রাস্টের প্রয়োজনীয়তাঃ কওমি অংগন একটি স্বীকৃত ও তৃণমূল প্লাটফর্ম। দেশ ও জাতির ...