বৃহস্পতিবার, ১৮ই জুলাই, ২০২৪ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ সকাল ১১:০২
Home / কওমি অঙ্গন / মাদরাসার কল্যাণে এগিয়ে আসুন, দুনিয়া আখেরাতে সফলতা আসবে —মুফতী আবুল কালাম যাকারিয়া

মাদরাসার কল্যাণে এগিয়ে আসুন, দুনিয়া আখেরাতে সফলতা আসবে —মুফতী আবুল কালাম যাকারিয়া

20160319163546অনলাইন ডেস্ক :: জামেয়া কাসিমুল উলূম দরগাহে হযরত শাহজালাল রাহ.’র প্রিন্সিপাল মাওলানা মুফতি আবুল কালাম যাকারিয়া বলেছেন, শিক্ষা মানুষের একটি মৌলিক অধিকার। তাই শিক্ষার মান উন্নয়নের মাধ্যমে এই অধিকার প্রতিষ্ঠা করা সম্ভব। বিশেষ করে একজন সৎ, চরিত্রবান ও আদর্শ মানুষ হিসেবে গড়ে উঠতে মাদরাসা শিক্ষার বিকল্প নেই। মাদরাসা শিক্ষা অর্জন ও আমল করার মাধ্যমে দুনিয়া ও আখিরাতের মুক্তির পথ সুগম হয়। তাছাড়া মাদরাসা শিক্ষা ও শিক্ষার্থীদের কল্যাণে এগিয়ে আসলে দুনিয়া ও আখিরাতে সফলতা সম্ভব। শিক্ষার্থীদের উদ্যোশে তিনি আরো বলেন, শিক্ষার্থীদের ভবিষ্যৎ স্বপ্ন বাস্তবায়নে অবশ্যই লেখাপড়ায় মনোযোগী হওয়া প্রয়োজন। ভালো লেখাপড়া করলে বৃত্তির পাশাপাশি সুনাম ও মর্যাদা অর্জনও সম্ভব। মরহুম এডভোকেট আব্দুল হাই খান ফাউন্ডেশনের উদ্যোগে বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা গুলো বলেন।
জামেয়া কাসিমুল উলূম এর হল রুমে শনিবার বাদ জুহর ফাউন্ডেশন কতৃপক্ষের সহযোগিতায় ২৫ জন শিক্ষার্থীদের বৃত্তি প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। মাওলানা মুহিব্বুল হক গাছবাড়ীর সভাপতিত্বে ও মাওলানা আছাদ উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন মুফতি মুহাম্মদ হাসান, রহীমুদ্দীন প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, শিক্ষাসহ সমাজের বিভিন্ন অঙ্গনে মরহুম এডভোকেট আব্দুল হাই খান ফাউন্ডেশন গুরুত্বপূর্ণ অবদান রাখছে। ইহকালীন জীবনেও আব্দুল হাই ছিলেন সৎ, নিষ্ঠাবান ও চরিত্রবান পরিচ্ছন্ন ব্যক্তিত্ব। তিনি সিলেট বারের দু’বারের সভাপতি ও পাচবারের সেক্রেটারী এবং জামেয়া কাসিমূল উলূমের মজলিসে শুরা ও আমেলার সম্মানিত সদস্য ছিলেন। অনুষ্ঠানে শেষে মাদরাসার শিক্ষক-শিক্ষার্থীদের নিয়ে মোনাজাত পরিচালনা করেন মাওলানা মুহিব্বুল হক গাছবাড়ী।

About Islam Tajul

mm

এটাও পড়তে পারেন

কওমি মাদরাসা কল্যাণ ট্রাস্ট, বাংলাদেশ

খতিব তাজুল ইসলাম ট্রাস্টের প্রয়োজনীয়তাঃ কওমি অংগন একটি স্বীকৃত ও তৃণমূল প্লাটফর্ম। দেশ ও জাতির ...