রবিবার, ১৯শে মে, ২০২৪ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ রাত ৮:১১
Home / কওমি অঙ্গন / চলে গেলেন ফুলপুরের পীর আল্লামা শরফুদ্দীন রাহ.

চলে গেলেন ফুলপুরের পীর আল্লামা শরফুদ্দীন রাহ.

11990641_686353658169062_1610081665436156469_n
                                                                      জানাযার একাংশ

নিজস্ব প্রতিবেদক :: উপমহাদেশের প্রখ্যাত আলিমে দীন মরহুম পীর আল্লামা গিয়াছ উদ্দিন রাহ.’র পর এবার চলে গেলেন ময়মনসিংহের ফুলপুর উপজেলার উলামা জগতের আরেক রত্ন পীরে কামিল আল্লামা শরফুদ্দীন (৬৫)। তিনি দীর্ঘদিন যাবৎ অসুস্থ্য থাকার পর গত ১৩ মার্চ রোববার দিনগত রাত ১টার দিকে নিজ বাড়িতে ইন্তিকাল করেন। ইন্না লিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিঊন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৫ ছেলে, ২ মেয়ে ও বৃদ্ধা মাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। পরদিন সোমবার বেলা আড়াইটায় জামিয়া আরাবিয়া আশরাফুল উলূম বালিয়া মাদ্রাসা ময়দানে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। ঢাকা, গাজীপুর, জামালপুর, শেরপুর, নেত্রকোণা, টাঙ্গাইল, ময়মনসিংহসহ দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে শীর্ষ উলামায়ে কেরাম ও তার লাখো ভক্ত মুরীদান জানাজায় অংশগ্রহণ করেন।
জানাজাপূর্ব সমাবেশে বক্তব্য রাখেন- পীরে কামিল আল্লামা আব্দুর রহমান হাফেজ্জী, মাওলানা খালেদ সাইফুল্লাহ সাদী, বালিয়া মাদ্রাসার মুহতামিম মাওলানা আইন উদ্দিন, হাফেজ মাওলানা আব্দুল হক, মাওলানা আবুল কাসেম, পীরে কামিল মাওলানা ওয়াইজ উদ্দিন, পীরে কামিল মুফতী আহমদ আলী, হাফেজ আবু তাহের, মাওলানা আমানুল্লাহ কাসেমী, মাওলানা শরীফ আহমদ, দারুল উলূম গোদারিয়া মাদ্রাসার মুহতামিম মাওলানা আব্দুল খালেক, মুফতী মাওলানা ফজলুল হক, মাওলানা বেলাল আহমদ, মাওলানা সানাউল্লাহ, ইঞ্জিনিয়ার আনোয়ার হোসেন, সেহলার পীরে কামিল আল্লামা আহমদ হুসাইন, মাওলানা শওকত আলী, বালিয়া মাদ্রাসার মজলিসে শুরার সভাপতি হাফেজ মাওলানা মুজিবুর রহমান, কাজিয়াকান্দা কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা জয়নাল আবদীন, পীরে কামিল মাওলানা আবু ইউসুফ মাহমুদী, খন্দকার মুনসুর হুসাইন, মাওলানা লাবিব আব্দুল্লাহ, মাওলানা আব্দুল মান্নান মাহমূদ, মাওলানা জাকারিয়া, মুফতী আনোয়ার হুসাইন, মাওলানা খায়রুল ইসলাম মন্ডল, হাফেজ আব্দুস সবুর খান, মাওলানা মুঞ্জুরুল হক খান, ফুলপুর উপজেলা পরিষদের চেয়ারম্যার এড. আবুল বাসার আকন্দ, আমির উদ্দিন তালুকদার, আজহারুল মোজাহীদ সরকার, মাওলানা এম এ মান্নান প্রমুখ।

বাংলাদেশ খেলাফত মজলিসের শোক

মরহুমের পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা ও তার আত্মার মাগফিরাত কামনা করে শোক বার্তা পাঠিয়েছেন,বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মুফতী মাহফুজুল হক। শোক বার্তায় তিনি বলেছেন, মাওলানা শরফুদ্দীন রাহ. দ্বীন ইসলামের একনিষ্ঠ খাদেম ছিলেন। মহান আল্লাহ রাব্বুল আ’লামীন উনাকে জান্নাতে উচ্চ মাক্বাম দান করুন -আমীন ।

মাওলানা শরফুদ্দীন টাঙ্গাইল বানরগাছী মাদ্রাসা, নিজ বাড়িতে বরইকান্দি ফয়জুল উলূম আমিনা মঞ্জিল মহিলা মাদ্রাসা, বাটাজোড় জিন্নাহ বাজার মাদ্রাসাসহ শতাধিক মাদ্রাসার প্রতিষ্ঠাতা, শায়খুল হাদীস ও মুহতামিম ছিলেন। তিনি মাওলানা ফয়জুর রহমান রাহ.’র খলিফা ছিলেন। তার পক্ষ থেকে খেলাফতপ্রাপ্ত ৪জনের ৩জন বেঁচে আছেন। তাকে বরইকান্দি গ্রামে তাদের পারিবারিক গোরস্থানে দাফন করা হয়। ছোট ছেলে হাফেজ মাওলানা মুফতী আবু সাঈদ তার জানাজায় ইমামতি করেন। মরহুমের রূহের মাগফিরাতের জন্য পরিবারের সদস্যরা সকলের দোয়া চেয়েছেন।

About Islam Tajul

mm

এটাও পড়তে পারেন

কওমি মাদরাসা কল্যাণ ট্রাস্ট, বাংলাদেশ

খতিব তাজুল ইসলাম ট্রাস্টের প্রয়োজনীয়তাঃ কওমি অংগন একটি স্বীকৃত ও তৃণমূল প্লাটফর্ম। দেশ ও জাতির ...