বুধবার, ২৬শে জানুয়ারি, ২০২২ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ দুপুর ২:২৮
Home / কুরআন / পৃথিবীজুড়ে পৌঁছে দেব বাংলাভাষায় কুরআন : মাওলানা ফয়েজ আহমদ

পৃথিবীজুড়ে পৌঁছে দেব বাংলাভাষায় কুরআন : মাওলানা ফয়েজ আহমদ

FB_IMG_1455647169873-1-1ইলিয়াস মশহুদ :: প্রাণের ভাষার উচ্ছ্বাসময় এ সময়ে সকল বাংলাভাষী মানুষের কাছে পবিত্র কুরআনের বঙ্গানুবাদ পৌঁছানোর এক অনন্য উদ্যোগ নিয়েছে বেসরকারি সেচ্ছাসেবী প্রতিষ্ঠান মদিনাতুল খাইরি আল ইসলামি। ইতোমধ্যে সারা দেশে প্রায় ৫০ হাজার কপি কুরআনের অনুবাদ ও তাফসির বিতরণ করা হয়েছে।

এ বিষয়ের সাথে কথা বলেন লন্ডন ইকরা টিভির জনপ্রিয় মুফাসসির, মদিনাতুল খাইরি আল ইসলামির চেয়ারম্যান মাওলানা ফয়েজ আহমদ। তিনি বলেন, কুরআনুল কারিম আল্লাহ পাকের পক্ষ থেকে আমাদের জন্য নাজিল হওয়া এক অনন্য নেয়মত। কুরআন আমাদের জীবন পাথেয়। কুরআনেই রয়েছে আমাদের ইহ ও পরকালীন মুক্তির মূলমন্ত্র। তাই তো আল্লাহর এই মহান কালামকে বিশুদ্ধ ভাষায় সঠিক উচ্চারণে পৃথিবীর সকল বাংলাভাষী মানুষের কাছে পৌঁছাতে চাই। মাওলানা ফয়েজ আরও বলেন, একটি জাতি শিক্ষায় যত বড় হবে আদর্শ ও নৈতিকতার দিক থেকে তারা ততই সমৃদ্ধ হবে। আর পৃথিবীর সবচেয়ে বড় শিক্ষা হলো কুরআনি শিক্ষা। সবচেয়ে বড় আদর্শ হলো রাসুল সা.-এর আদর্শ। আমরা মানুষকে কুরআনের এ আদর্শে উজ্জীবিত করতে চাই। মানুষে মানুষে ভেদাভেদহীন অপার ভাতৃত্ব ও ভালোবাসাময় আদর্শে গড়ে তুলতে চাই। এ প্রেরণা থেকেই সবার মাঝে কুরআন বিতরণের এ উদ্যোগ। আলহামদুলিল্লাহ।

কুরআনের এ অমূল্য তোহফা আমরা যেখানেই দিয়েছি সেখানেই প্রস্পূটিত হয়েছে কুরআনি ভালোবাসার ফুলকলি। কালামের এলাহির সুবাস প্রবাহিত হয়েছে হৃদয় থেকে হৃদয়ে। এ ছাড়াও আর্তমানবতার সেবায় এ সংস্থার পক্ষ থেকে গরিব অসহায় মানুষদের মাঝে শীতবস্ত্র বিতরণ, নারীদের আলাদা কর্মসংস্থানের লক্ষ্যে সেলাই মেশিন প্রদান, পঙ্গু রোগীদের মাঝে হুইল চেয়ার বিতরণ ও শিক্ষাথীদের ব্যাগ বিতরণসহ নানারকম প্রকল্প পরিচালনা করে আসছে।

About Islam Tajul

mm

এটাও পড়তে পারেন

কওমি মাদরাসা কল্যাণ ট্রাস্ট, বাংলাদেশ

খতিব তাজুল ইসলাম ট্রাস্টের প্রয়োজনীয়তাঃ কওমি অংগন একটি স্বীকৃত ও তৃণমূল প্লাটফর্ম। দেশ ও জাতির ...