বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ বিকাল ৫:৪৮
Home / আকাবির-আসলাফ / হাফেজ্জী হুজুরের জীবন ও কর্ম নিয়ে আলোচনাসভা

হাফেজ্জী হুজুরের জীবন ও কর্ম নিয়ে আলোচনাসভা

0091অনলাইন ডেস্ক :: দেশে ইসলামী শাসনব্যবস্থা না থাকায় আইনশৃঙ্খলার চরম অবনতি ঘটছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মুজিবুর রহমান হামিদী।

তিনি বলেন, মানুষের জান-মাল, ঈমান-আমল, ইজ্জত-আব্রুর নিরাপত্তা নেই। নৃশংস হত্যাকাণ্ড, ধর্ষণ, ঘুষ, দুর্নীতি ভয়ঙ্কর রূপ ধারণ করেছে। আল্লাহর ভয় যখন মানুষের অন্তর থেকে উঠে যায় এবং নৈতিকতার যখন মৃত্যু ঘটে, তখনই খুন ও গণধর্ষণের মতো ঘৃণ্য, জঘন্য, অপরাধ, অন্যায়, অত্যাচার ও নিষ্ঠুরতা বৃদ্ধি পেয়ে থাকে। মূল্যবোধের চরম অবক্ষয়ের কারণেই সমাজ ও রাষ্ট্রে সন্ত্রাস, দূর্নীতি, সুদ-ঘুষ, মদ, জুয়া, নারী ধর্ষণ, নারী ও শিশু হত্যাসহ সব অপরাধ বৃদ্ধি পাচ্ছে। দেশে যেন হত্যা-ধর্ষণের প্রতিযোগিতা শুরু হয়ে গেছে।

গত শনিবার বিকেলে বাংলাদেশ খেলাফত আন্দোলন সিলেট জেলার উদ্যোগে হাফেজ্জী হুজুর রহ. জীবন ও কর্মবিষয়ক আলোচনাসভায় তিনি এসব কথা বলেন। খেলাফত আন্দোলন সিলেট জেলা আমীর মাওলানা শায়খ নাসিরুদ্দিনের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সহ-সভাপতি মাওলানা মনছুরুল হাসান রায়পুরী, ইসলামী ঐক্যজের যুগ্ম মহাসচিব মুফতী ফয়জুল হক জালালাবাদী, খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক মাওলানা আবু তাহের প্রমুখ।

মাওলানা হামিদী বলেন, দেশের সামাজিক অবস্থা আইয়ামে জাহিলিয়াতের চেয়েও ভয়ঙ্কর রূপ ধারণ করছে। অন্ধকার যুগে ১০/১২টি কন্যা শিশু সন্তানকে জীবন্ত মাটির নিচে পুতে হত্যা করা হয়েছিল। আর বর্তমানে অসংখ্য সন্তানকে ড্রেনে, খালে ও হাসপাতালের বজ্রের সাথে ফেলে দেয়া হচ্ছে। গত ১৩ মাসে ৩২১ জন নিষ্পাপ শিশু হত্যা করে আইয়ামে জাহিলিয়াতকে হার মানিয়েছে। এ অবস্থা থেকে মুক্তির জন্য মহানবী সা. মাত্র ২৩ বছরের মধ্যে যে আইন ও আদর্শ দিয়ে আইয়ামে জাহেলিয়াতের বর্বর যুগকে সোনালী যুগে রূপান্তরিত করেছিলেন, সেই কোরআন ও সুন্নাহর শাসন প্রতিষ্ঠিত করতে হবে। অপরাধীদেরকে কঠোর শাস্তি দিতে হবে।

হাফেজ্জী হুজুর রহ. চিন্তা-চেতনা বাস্তবায়ন হলে দেশে সন্ত্রাস, নৈরাজ্য ও দুর্নীতি থাকবে না বলেও জানান তিনি। কওমীনিউজডটকম

About Islam Tajul

mm

এটাও পড়তে পারেন

কওমি মাদরাসা কল্যাণ ট্রাস্ট, বাংলাদেশ

খতিব তাজুল ইসলাম ট্রাস্টের প্রয়োজনীয়তাঃ কওমি অংগন একটি স্বীকৃত ও তৃণমূল প্লাটফর্ম। দেশ ও জাতির ...