শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ সকাল ৯:২৩
Home / খোলা জানালা / উনারা আমাদের কোথায় রেখে চলে যাচ্ছেন ?

উনারা আমাদের কোথায় রেখে চলে যাচ্ছেন ?

1930177_435557783321903_1334257321638180226_n
আল্লামা আব্দুল বাসিত বরকতপুরী

উনারা চলে যাচ্ছেন ; আর রেখে যাচ্ছেন আমাদের অনৈক্য এখতেলাফ মতানৈক্য বিচ্ছিন্নতা আর ভাংগনের উঁচু চুড়ায় !

dhormo_alor
শাইখ লুৎফুর রাহমান বর্ণভী রাহঃ

20111029135406

Abulhasan Ali nodovi
আবুল হাসান আলী নদভী রাহঃ
জুবায়ের আহমদ আনসারী
জুবায়ের আহমদ আনসারী
Abul Kalam Azad 02
আবুল কালাম আজাদ রাহঃ

 

bifak-111-150x150
হজরত আব্দুল জব্বার জাহানাবাদী
হুসাইন আহমদ মাদানী রাহ.
হুসাইন আহমদ মাদানী রাহ.
শায়খুল হাদিস
শাইখুন হাদীস আল্লামা আজীজুল হক্ব রাহঃ
মাহমুদ মাদানী
হজরত মাহমুদ মদনী

Hefazat Mufti A Rahman

প্রিন্সিপাল হাবীবুর রহমান
প্রিন্সিপাল হাবীবুর রহমান

কমাশিসা ডেস্ক:: একে একে আমাদের বুজুর্গানে দ্বীন চলে যাচ্ছেন। বেশীর ভাগ চলেগেছেন। অনেকে বিছানায় শায়ীত, কেউ কেউ বয়সের ভারে নুজু। কিন্তু আমাদের অবস্থান একই এবং অভিন্ন। বরং পরিস্থিতি আরো খারাপ। ভাগ হতে হতে ভাংতে ভাংতে এখন গালা গালি মারির পর্যায়ে। কেউ কাউকে বরদাশত করার মতো মন মানসিকতা নেই। ঘুম থেকে জেগে প্রতিনিয়ত যেন অপেক্ষায় থাকা যে আজ মুসলমানদের কোন জনপদ আক্রান্ত হচ্ছে। কার কপাল পোড়তে যাচ্ছে । কোন দলটি ভাংতে যাচ্ছে কে কাকে বহিষ্কার করছেন। কার বিরুদ্ধে কে তাকফিরী ফতোয়া নাজিল করছেন। প্রিন্ট ইলেকট্রনিক সামাজিক সহ সকল মিডিয়ায় কেবল ভাংগনের সুর। মুসলমানদের অধঃপতনের আওয়াজ।

আবুতালিবের মতো যেন আমাদের পাক্কা ইরাদা। নবী কেঁদে কেঁদে বুক ভাসাচ্ছেন আর আবুজাহাল বাপ-দাদার মান-সম্মানের গুরুত্ব বর্ণনা করছেন! পাশে কুরাইশদের বংশ মর্যদার চিন্তায় অন্যদের সায়। শেষ পর্যন্ত আবুজাহল বিজয়ী হলো, আবুতালেব চীর জাহান্নামী হলেন। আমরা কাঁদছি আমাদের অনেক সাথীরা মাতম করছেন। হজরতদের পায়ে ধরে কপালে চুমো দিয়ে বলছি ; দয়া করে কওমি মাদরাসাগুলোকে এক ও একক বোর্ডের আওতায় নিয়ে আসুন। একটিবার আমাদের ভবিষ্যতের দিকে তাকান। আমরা আমাদের সোনাফলা সন্তানদের দুইশত বছর পিছনের দিকে ঠেলে দিচ্ছি। তিনারা আশ্বাস দেন, পরে চিন্তা করে দেখবো বলে আমাদের বক্তব্য এভাবে বাসি করে রাখেন। পাশে চামচারা হজরতের পা মর্দন করতে করতে শরির বানাতে বানাতে বলে -আপনি কি করে আকাবির আসলাফের বিরুদ্ধে সংস্কারের পথে পা বাড়াবেন হজরত? আমাদের বুজুর্গানের দ্বীনের রেখে যাওয়া  আমানত রুসুমাত নিয়ম কানুন পদ্ধতির অবমুল্যায়ন কিভাবে করি? কওমি শিক্ষায় সংস্কার মানে ইসলাম ধংস কোরআন বদলের নামান্তর হাদিস পরিবর্তনের মতো গর্হিত কাজ ! এই কাজ আপনার জিবদ্ধশায় হউক আমরা তা চাইনা!

হজরতের পরে দেখার আশ্বাস গুড়ে বালি হয়ে যায় । এভাবে ধংস হচ্ছে সময়। বছর যুগ শতাব্দি আমরা মাটি করে ফেলছি। আজ বত্রিশ ভাগে কওমি শিক্ষা বোর্ড বিভক্ত। তেত্রিশ ভাগে সিলেবাস। চৌত্রিশ ভাগে ক্লাসের নাম। পয়ত্রিশ ভাগে শিক্ষা পদ্ধতি। আর আচার আচরণ আখলাক্ব ও রাজনীতিতে আমরা তেহাত্তর ভাগে বিভক্ত।

মরণের পাড়ে দাঁড়িয়ে কি উনাদের প্রাণে ঐক্যের জরুরত অনুভুত হয়না? ইতিহাস থেকেও কি আমরা কোন শিক্ষা লাভ করতে পারিনা? বিভক্তির রেখাকে আর কতদূর তাহলে আমাদের নিয়ে যেতে হবে? হে আমাদের রাহবর, হে আমাদের আকাবির, হে আমাদের শাইখ, হে আমাদের আসাতিজা, হে আমাদের শিক্ষক মন্ডলী, হে আমাদের অভিভাবক বৃন্দ, হে আমাদের নেতগণ, হে আমাদের দ্বিনী ভাইসব! আপনারা কি পবিত্র কোরআনে মজীদের সেই আয়াতে করিমা তিলাওয়াত করেননি যেখানে বলা হয়েছে- হে আল্লাহ ওদেরকে (আমার নেতা আমার অভিভাবক আমার পীর আমার শিক্ষক আমার আকাবির) আমাদের সামনে এনে দিন, আগে আমি তাদেরকে আমার পায়ের নীচে ফেলে পীষ্ঠ করে তাদের সমেত এক সাথে দোজখে যাই। কারণ তাদের কারণেই আজ আমার এই পরিণতি ! ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন!

হে ভায়েরা ! আমাদের দুরাবস্থা যাতে এমন পর্যায়ে না যায় যেখান থেকে আর ফিরে আসার কোন পথ থাকেনা সেই দিনের অপেক্ষা করবেন না প্লীজ। আসুন কওমি শিক্ষা ব্যবস্থাকে ঐক্যের নীবিড় বন্ধনে আবদ্ধ করে সময়ের দাবী পুরণ করে সংস্কারের পথে এগিয়ে নিয়ে যাই।

About Islam Tajul

mm

এটাও পড়তে পারেন

কওমি মাদরাসা কল্যাণ ট্রাস্ট, বাংলাদেশ

খতিব তাজুল ইসলাম ট্রাস্টের প্রয়োজনীয়তাঃ কওমি অংগন একটি স্বীকৃত ও তৃণমূল প্লাটফর্ম। দেশ ও জাতির ...