বুধবার, ২৬শে জানুয়ারি, ২০২২ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ দুপুর ১:৫০
Home / প্রতিদিন / স্কুল অব কিডসের উদ্বোধন: শিক্ষাকে ছোট্ট সোনামণিদের উপযোগি করে তুলতে আন্তরিকতার সাথে কাজ করতে হবে -ড. এম. কে মোমেন

স্কুল অব কিডসের উদ্বোধন: শিক্ষাকে ছোট্ট সোনামণিদের উপযোগি করে তুলতে আন্তরিকতার সাথে কাজ করতে হবে -ড. এম. কে মোমেন

school of kids-pic-03 সদ্যবিদায়ী জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ব্যক্তিত ড. এম. কে মোমেন বলেছেন, বাংলাদেশের শিক্ষাখাতকে প্রশংসনীয় স্থানে নিয়ে যেতে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। ইতোমধ্যে বিশ্বের উন্নত দেশেগুলোর তুলনায় শিক্ষায় বাংলাদেশ পাল্লা দিতে সক্ষম হচ্ছে। তবে  প্রাক-প্রাথমিক শিক্ষাব্যবস্থাকে আরো উন্নত ও মসৃণ আর ছোট্র সোনামনিদের উপযোগি করে তুলতে সবাইকে আন্তরিকতার সাথে কাজ করতে হবে।
তিনি আরো বলেন, কলম-কাগজের শিক্ষাকে কাজে লাগিয়ে আমাদেরকে শ্রেষ্ঠত্বের শিখরে পৌছতে হবে। এজন্য সমাজের প্রতিটি শ্রেণির মানুষকে নিজ নিজ সন্তানদের সুশিক্ষায় শিক্ষিত করে তুলতে প্রাণপন চেষ্ঠা অব্যাহত রাখতে হবে। সাথে সাথে শিক্ষাদানকারী শিক্ষকরাও কচিমনা শিশুদের অভিভাবকের ভূমিকায় উত্তীর্ণ হতে হবে।
school of kids-pic-01তিনি আজ রোববার (২০ ডিসেম্বর) নগরীর টিলাগড়স্থ শাপলাবাগে স্কুল অব কিডসের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। বক্তব্য শেষে বিজয় দিবস উপলক্ষে স্কুল আয়োজিত চিত্রাংঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কারও তুলে দেন তিনি।
২০নং ওয়ার্ডের কাউন্সিলর আজাদুর রহমান আজাদের সভাপতিত্বে ও কামাল হোসেন খান ও আবিদুর রহমান শিপলুর যৌথ পরিচালনায় মাহদী হাসান মিসবাহ’র তেলাওয়াতের পর অতিথিদের ফুল দিয়ে বরণ করেন স্কুল অব কিডসের শিক্ষিকা রুমা আক্তার, শ্যামা বেগম, নাজমা আক্তার ও সুইটি আক্তার। সভার শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন স্কুলের প্রতিষ্ঠাতা মুফতি শামসুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড. এম. কে মোমেন’র সহধর্মীনী সেলিনা মোমেন।
school of kids-pic-02অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, টিলাগড় পঞ্চায়েত কমিটির সভাপতি আজিজুর রহমান মানিক, শিক্ষাবিদ সাঈদ চৌধুরী, সিলেট জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এম. রায়হান চৌধুরী, সুলেমান আহমদ, জাবেদ আহমদ, জাবেদ সিরাজ, সম্রাট আকবর, সিফাত শাহজান আরিফ, ইকবাল এইচ কে খোকন, মাওলানা মাহফুজ আহমদ প্রমুখ।

About Abul Kalam Azad

এটাও পড়তে পারেন

কওমি মাদরাসা কল্যাণ ট্রাস্ট, বাংলাদেশ

খতিব তাজুল ইসলাম ট্রাস্টের প্রয়োজনীয়তাঃ কওমি অংগন একটি স্বীকৃত ও তৃণমূল প্লাটফর্ম। দেশ ও জাতির ...