বুধবার, ১৭ই আগস্ট, ২০২২ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ বিকাল ৫:১৫
Home / পরামর্শ / স্বয়ংক্রিয়ভাবে চালু হওয়া ভিডিও

স্বয়ংক্রিয়ভাবে চালু হওয়া ভিডিও

অটো ভিডিওরাকিবুল হাসান :: একেকজনের ইন্টারনেট প্যাকেজ একেক রকমের হওয়ায় বা কখনো মেগাবাইট সাশ্রয়ের জন্য অনেকেই বুঝেশুনে ওয়েবসাইট দেখেন। কিন্তু এমন অনেক সাইট আছে যেখানে গেলে স্বয়ংক্রিয়ভাবে (অটোপ্লে) ভিডিও চালু হয়ে যায়। আবার এখন ফেসবুকের নিউজফিডে মাউস স্ক্রল করলেই বন্ধুদের দেওয়া ভিডিওগুলোও স্বয়ংক্রিয়ভাবে চালু হয়ে যায়। কখনো এটি বেশ বিরক্তির কারণও হয়ে দাঁড়ায়। এমন সমস্যায় ওয়েব ব্রাউজারের সেটিংসে কিছু পরিবর্তন আনলে স্বয়ংক্রিয়ভাবে চালু হওয়া ভিডিওকে বন্ধ করা যাবে।

ফেসবুক ভিডিও: ফেসবুকের শেয়ার হওয়া ভিডিওতে মাউস স্ক্রোল করলেই স্বয়ংক্রিয়ভাবে সেটি চালু হয়ে যায়। কখনো এটি বেশ বিরক্তিকর আবার বেশি ব্যান্ডউইট্থ খরচ করায় তাই এই ফিচারকে বন্ধ করতে ফেসবুকে লগ-ইন করুন। ওপরের ডান পাশের তির চিহ্নে ক্লিক করে Settings এ ক্লিক করুন। সেটিংসের বামের তালিকা থেকে Videos এ ক্লিক করুন। ভিডিও সেটিংসের Auto-Play Videos এর ডানের কম্বো বক্স (Default) থেকে Off নির্বাচন করলে ফেসবুকের ভিডিও আর স্বয়ংক্রিয়ভাবে চালু হবে না। এ ছাড়া অন্যান্য ওয়েবসাইটে চলা স্বয়ংক্রিয় ভিডিও বন্ধ করতে ব্রাউজারের সেটিংসে কিছু পরিবর্তন আনতে হবে।

ক্রোম: গুগল ক্রোম ব্রাউজার চালু করে অ্যাড্রেস বারে chrome://settings/content লিখে এন্টার করুন। Plugins এর অধীনের Let me choose when to run plugin content নির্বাচন করে দিন। এবার আবারও অ্যাড্রেস বারে গিয়ে chrome://plugins লিখে এন্টার করুন। Adobe Flash Player এর নিচের Always allowed to run এর পাশে টিক চিহ্ন তুলে দিন।

মজিলা: মজিলা ফায়ারফক্স ব্রাউজার খুলে Ctrl+ L চেপে অ্যাড্রেস বারে যান। এখানে about: addons লিখে এন্টার চাপুন। বামের তালিকার Plugins এ ক্লিক করুন। প্লাগইনের তালিকা থেকে Shockwave Flash খুঁজে নিয়ে তার ডানের কম্বো বক্স থেকে Ask to Activate নির্বাচন করে দিন।

অপেরা: স্বয়ংক্রিয়ভাবে চলা ভিডিও বন্ধ করতে অপেরা ব্রাউজারে খুলুন। অ্যাড্রেস বারে about: config লিখে এন্টার চাপুন। এবার Preference editor থেকে Multimedia এ ক্লিক করুন। Allow Autoplay এর পাশের টিক চিহ্ন তুলে দিয়ে সেভ বোতাম চাপুন। প্রথম আলোর সৌজন্যে

About Islam Tajul

mm

এটাও পড়তে পারেন

মাননীয় প্রধানমন্ত্রী সমীপে জরুরী কিছু কথা!

কমাশিসা ডেস্ক: শুক্রবার ২৫সেপ্টেম্বার ২০২০. মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আপনি যখন কওমি শিক্ষা সনদের স্বীকৃতির ...