বুধবার, ২৬শে জানুয়ারি, ২০২২ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ দুপুর ২:০৫
Home / অনুসন্ধান / স্ত্রীকে হারিয়ে ২২ বছর ধরে যেভাবে বেচে আছেন ইলিয়াস কাঞ্চন (ভিডিও)

স্ত্রীকে হারিয়ে ২২ বছর ধরে যেভাবে বেচে আছেন ইলিয়াস কাঞ্চন (ভিডিও)

ইলিয়াস কাঞ্চনসিনেমার পর্দায় দূর্দান্ত অভিনয়ে কোটি মানুষের হৃদয়ে জায়গা করে নিয়েছেন ইলিয়াস কাঞ্চন। সবার প্রিয় এই মানুষটি গত ২২ বছর ধরে একটি কষ্ট বুকে চেপে জীবন-যাপন করছেন। স্ত্রীকে হারানোর কষ্ট। ১৯৯৩ সালের ২২ অক্টোবর এক মর্মান্তিক সড়ক দূর্ঘটনায় স্ত্রী জাহানারা কাঞ্চনকে হারিয়েছেন।

জীবনের সবচেয়ে প্রিয় মানুষটিকে হারানোর ব্যথা আজও কাঁদায় গুণী এই চলচ্চিত্র অভিনেতাকে। বুধবার এক ভিডিও বার্তায় স্ত্রীর জন্য আবারো কাঁদলেন ইলিয়াস কাঞ্চন। সেই সঙ্গে সবাইকে সড়ক দূর্ঘটনার বিরুদ্ধে সচেতন হওয়ার আহ্বান জানালেন।

স্ত্রীকে হারানোর পর সিনেমার পর্দায় আর তেমন দেখা যায় নি এই অভিনেতাকে। চলচ্চিত্র অভিনয়ে অনিয়মিত হলেও ২২ বছর ধরে মানুষকে সড়ক দূর্ঘটনা বিষয়ে সচেতন করার লড়াই করছেন। ইলিয়াস কাঞ্চনের স্বপ্ন, আর কোন মানুষ সড়ক দূর্ঘটনায় প্রাণ হারাবে না।

এই স্বপ্ন থেকেই প্রতিষ্ঠা করেন ‘নিরাপদ সড়ক চাই(নিসচা) নামের একটি সংগঠন। প্রতি বছর স্ত্রীর প্রয়াণ দিনটিকে ‘নিরাপদ সড়ক দিবস’ হিসেবে পালন করে আসছে ইলিয়াস কাঞ্চন ও তার সংগঠন ‘নিরাপদ সড়ক চাই (নিসচা)’।

এবারও দিনটিকে ঘিরে নানারকম কর্মসূচী পালন করবে সংগঠনটি। এবারের কর্মসূচীর স্লোগাণ- ‘চালক-মালিক, যাত্রী-পথচারী ভাই ভাই/সড়ক দুর্ঘটনা মুক্ত বাংলাদেশ চাই’।

ইলিয়াস কাঞ্চন  বলেন, ‘দিনটিকে ঘিরে নানা আয়োজন থাকবে। এর মধ্যে বৃহস্পতিবার(২২ অক্টোবর) সকাল ১১টায় রাজধানীর শিল্পকলা একাডেমির সামনে থেকে নিরাপদ সড়কের দাবীতে র‌্যালী শুরু হয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হবে। সেখানে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হবে। এতে বক্তব্য রাখবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি আরও বলেন, ‘এছাড়া দুপুরে জাহানারা কাঞ্চনের কবর জিয়ারত করা হবে। বিকেলে সেগুনবাগিচার ‘নিরাপদ সড়ক চাই(নিসচা) এর কার‌্যালয়ে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে।’

স্ত্রীর স্মৃতিচারণ করে ইলিয়াস কাঞ্চন বলেন, ‘জাহানারা ছিল আমার জীবনের সেরা বন্ধু, আমার সিনেমার সমালোচক। আমার অভিনয়টা কেমন হওয়া উচিত। কোন পোশাক পড়বো সবকিছুই জাহানারা ঠিক করে দিত। জাহানারাকে ছাড়া আমার জীবন কিভাবে চলছে সেটা শুধু আমিই জানি। আর কাউকে সড়ক দূর্ঘটনায় প্রাণ হারাতে দেব না। এটা আমার একমাত্র স্বপ্ন।’

সূত্র : অনলাইন

About Abul Kalam Azad

এটাও পড়তে পারেন

আল্লামা আহমদ শফীকে কি আসলেই তিলে তিলে হত্যা করা হয়ছে?

আল্লামা শফী সাহেবের মৃত্যু নিয়ে ওনার খাদেম  শফীর সাক্ষাৎকার। সাক্ষাৎকার নেওয়া হয়েছে ২১ সেপ্টেম্বর ২০২০। ...