সোমবার, ৫ই ডিসেম্বর, ২০২২ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ রাত ১:০৯
Home / প্রতিদিন / বর্ণিল উদ্বোধনী অনুষ্ঠানের মধ্যে দিয়ে নিউইয়র্কে দারুল উলূম আসসাফার ভর্তি শুরু

বর্ণিল উদ্বোধনী অনুষ্ঠানের মধ্যে দিয়ে নিউইয়র্কে দারুল উলূম আসসাফার ভর্তি শুরু

আস সাফা 01

রশীদ আহমদ, নিউইয়র্ক  প্রতিনিধি :: বর্ণিল উদ্বোধনী অনুষ্ঠানের মধ্যে দিয়ে নিউইয়র্কে শুরু হলো দারুল উলূম আসসাফার ভর্তির কার্যক্রম।
একটি পূর্ণাঙ্গ ইসলামী ইউনিভার্সিটি প্রতিষ্ঠার লক্ষে ইসলাম ও আধুনিকতার সমন্বয়ে মনোরম পাঠ্যসূচির মাধ্যমে নিউইয়র্কের ম্যানহাটনে আসসাফা ইসলামিক সেন্টারের নতুন ছয়তলা ভবনে শুরু হয়েছে দুয়া ইন্সটিটিউটের ছাত্র-ছাত্রীদের ভর্তি কার্যক্রম।

গতকাল ১৭  অক্টোবর শনিবার দুপুর দুইটায় উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে দুয়া ইন্সটিটিউট-এর প্রিন্সিপাল ও আসসাফা ইসলামিক সেন্টারের ইমাম ও খতিব মাওলানা রফিক আহমদ রেফায়ীর সভাপতিত্বে ও প্রতিষ্ঠানের হাফেজুল কুরআন বিভাগীয় প্রধান এবং ম্যানহাটনে মদিনার মসজিদের ইমাম ও খতীব মাওলানা আহমদ আবু সুফিয়ান, হাফেজ ওকিল আহমদ-এর যৌথ উপস্থাপনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন প্রতিষ্ঠানের শিক্ষক ক্বারী মাওলানা নজরুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন দুয়া ইন্সটিটিউট এর আলিম বিভাগীয় প্রধান ও আসসাফা ইসলামিক সেন্টারের সেক্রেটারী জেনারেল মুফতি লুৎফুর রহমান ক্বাসিমী।
আস সাফা 02মাদরাসা শিক্ষার উপর গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন উক্ত প্রতিষ্ঠানের সদ্য নিয়োগপ্রাপ্ত শিক্ষক মুফতি ফারহান, মুফতি জায়েদ খাঁন। আরও বক্তব্য রাখেন আসসাফা ইসলামিক সেন্টারের প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট জনাব ইকবাল আহমদ মাহবুব, বর্তমান প্রেসিডেন্ট ডাক্তার নুরুর রহমান, ডাক্তার এ এস এম জুন্নুন চৌধুরী, বায়তুশ শরফ মসজিদ এন্ড ইসলামিক সেন্টারের ইমাম ও খতীব মাওলানা জাকারিয়া মাহমুদ, বিএমএমসিসি ইসলামিক স্কুলের প্রিন্সিপাল রশীদ আহমদ, সমীক্ষার সম্পাদক জনাব রশীদ জামীল ও ডাক্তার মিকাঈল প্রমূখ। মোনাজাত পরিচালনা করেন হাফেজ মাওলানা আতাউর রহমান।
আস সাফা 03দুয়া ইন্সটিটিউটের কর্তৃপক্ষ তাদের বক্তব্যে বলেন, নিউইয়র্কের বসবাসরত মুসলিম কমিউনিটির দীর্ঘদিনের আশা-আকাঙ্খা ও প্রাণবন্ত দাবীর প্রেরিপ্রেক্ষিতে বিশ্বের রাজধানী হিসেবে খ্যাত নিউইয়র্ক সিটির প্রাণকেন্দ্র ম্যানহাটনের ১৭২ এল্ডরীজ স্ট্রিটে অবস্থিত উক্ত প্রতিষ্ঠানটি নতুন প্রজন্মের স্বর্ণালী ও জান্নাতী পরিবেশ গড়ার লক্ষে মূলত দুয়া ইন্সটিটিউটের আত্মপ্রকাশ।
তারা আরো বলেন, আমরা প্রত্যাশা করছি আগামী দিনে এর মাধ্যমে একটি পূর্ণাঙ্গ ইসলামী ইউনিভার্সিটি প্রতিষ্ঠার। প্রথম সারির প্রতিভাধর ও কোশলী এবং অভিজ্ঞ ও সুযোগ্য শিক্ষকমণ্ডলীর তত্ত্বাবধানে আর খাইরুল কুরুণের করণীয় স্মরণে, মেধা-মননের জাগতিক বিকাশে এই প্রতিষ্ঠানটি বলিষ্ঠ ভূমিকা রাখবে।

আস সাফা 04এই প্রতিষ্ঠানে বর্তমানে তিনটি বিভাগ, হাফেজুল কুরআন কোর্স, আলিম কোর্স ও প্রাপ্তবয়স্ক এবং কলেজগামী ও পেশাজীবি ভাইবোনদের জন্য খণ্ডকালীন ইসলামিক স্টাডিজ কোর্সে ভর্তি চলছে। উক্ত প্রতিষ্ঠানের কোর্স সমূহ সম্পন্ন করা পর যে কেউ দেশ-বিদেশের বিভিন্ন ইসলামিক ও ন্যাশনাল ইউনিভার্সিটিতে ভর্তির যোগ্যতা রাখবে।সেই আলোকে মাদরাসা শিক্ষার সাথে সাথে আমেরিকান তথা এন ওয়াইন সি এডুকেশন বোর্ডের সিলেবাস এবং ইসলামিক ও সার্বজনীন সিলেবাসের সম্বনয়ে মনোরম পাঠ্যসূচির আদলে চলবে দুয়া ইন্সটিটিউটের শিক্ষার কার্যক্রম।

প্রতিষ্ঠান কর্তৃপক্ষ নিউইয়র্কের সর্বস্তরের প্রবাসী মুসলিম ভাইবোনদের সার্বিক সহযোগিতা ও দোয়া কামনা করেন। অনুষ্ঠান শেষে আমন্ত্রিত অতিথিসহ সবাইকে প্রতিষ্ঠানের পক্ষ থেকে আপ্যায়িত করানো হয়।

About Abul Kalam Azad

এটাও পড়তে পারেন

কওমি মাদরাসা কল্যাণ ট্রাস্ট, বাংলাদেশ

খতিব তাজুল ইসলাম ট্রাস্টের প্রয়োজনীয়তাঃ কওমি অংগন একটি স্বীকৃত ও তৃণমূল প্লাটফর্ম। দেশ ও জাতির ...