সোমবার, ১৫ই এপ্রিল, ২০২৪ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ রাত ১১:৪৯
Home / শিক্ষাঙ্গন / কমাশিসার পয়গাম

কমাশিসার পয়গাম

বিসমিল্লাহির রাহমানির রাহিম

শুভেচ্ছা বক্তব্য

আসসালামু আলাইকুম
কেমন আছেন সবাই !
আশা করি আল্লাহর রহমতে আপনারা প্রত্যকেই ভালো আছেন। আজকে আপনাদের সঙ্গে পরিচয় করিয়ে দেব বাংলাদেশের একটি নতুন ধারার ইসলামিক ব্লগসাইট যার নাম কমাশিসা।

কমাশিসা কি ?
কমাশিসা একটি নতুন ধারার, নতুন চেতনার, নতুন প্রেরণার ইসলামিক ব্লগিং প্লাটফরম। যার মাধ্যমে ইসলামের সঠিক বাণী আমরা সকল শ্রেণীর মানুষের কাছে পৌঁছে দেয়ার চেষ্টা করবো। ব্লগকে সত্যিকার অর্থে নাগরিক সাংবাদিকতা ও জ্ঞানচর্চার প্রকৃত প্লাটফর্মে পরিণত করা আমাদের লক্ষ্য।

কি জন্য কমশিসা?
কোনো ধরনের বাণিজ্যিক লক্ষ্য ব্যতীত পুরো বিশ্বজুড়ে ইসলামী জ্ঞান ছড়িয়ে দেয়াই কমাশিসা ব্লগ এর লক্ষ্য। ইসলামকে সুন্দর পন্থায় উপস্থাপন করার অভিপ্রায় থেকে আমাদের এ ক্ষুদ্র প্রয়াস।
বিশেষ করে ইসলামের প্রচার প্রচারে উলামায়ে দেওবন্দ তথা কওমি পড়ুয়াদের ত্যাগ-তিতিক্ষা এবং কওমিকে এগিয়ে নেয়ার জন্য আমাদের এ ছোট্ট স্বপ্ন।

কমাশিসা এবং কওমি
কমাশিসা কওমির সব সমস্যার সমাধান দিতে পারবে এমন না তবে সমস্যার কথাগুলো প্রকাশ করে ব্যবস্থা নিতে কর্তৃপক্ষ এবং নীতিনির্ধারকদের দৃষ্টি আকর্ষণ করতে পারবে। কমাশিসা আপনাদের ব্লগ, পাঠকদের ব্লগ, প্রবাসীদের ব্লগ। কমাশিসা সব সময়ই কওমির খবর গুরুত্বসহকারে প্রকাশ করে থাকে। কওমিদের যে কোন সুখ-দুঃখে কমাশিসা পাশে আছে এবং থাকবে।
আমরা মনে রাখার চেষ্টা করব যে, এখানে কেউ কারো প্রতিদ্বন্ধি নয়। আমরা নিজেরা যেমন বলব তেমনি অন্যের কথা শুনব এবং সেই মতের প্রতি শ্রদ্ধা জানাব।

কমাশিসার কিছু কথা !
সুস্থ চিন্তা, শুদ্বতা চর্চা, মেধা মনন ও সুকুমার বৃত্তির বিকাশে আমরা এবং আমাদের চারপাশটাকে আলোকিত করা আমাদের প্রত্যয়।
জ্ঞান ও যুক্তির সব কটি দরোজা সব মানুষের জন্য খুলে দিতে আমাদের চেষ্টা ও শ্রম নিবেদিত।
অন্যের বিশ্বাস, চেতনা, সংস্কৃতি ও অভিরুচিকে সম্মান করা আমাদের নীতি। আলোচনা ও জ্ঞানভিত্তিক বিতর্কের মাধ্যমে সত্যের উদ্ভাস আর আলোর অভিযাত্রায় আমরা নিরন্তর পথ চলি।
চরমপন্থা বা চরম উদাসীনতার দিকে না ঝুকে, আমরা মধ্যপন্থা অবলম্বন করি, যে পথে চলতেন মুসলিম উম্মাহর প্রথম প্রজন্ম।
দেশপ্রেম, জাতীয় ঐক্য ও সংহতি সর্বোপরি সর্বজনীন মানবাধিকার সমুন্নত রাখার প্রশ্নে আমরা নিরাপস।
বিজ্ঞান ও প্রযুক্তির সদ্ব্যহার এবং মানবকল্যাণে ইলেক্ট্রনিক মিডিয়াকে ইতিবাচকভাবে কাজে লাগানো আমাদের ব্রত।
ভার্চুয়াল জগতকে অসুস্থ কর্মকান্ড ও গৎবাধা স্রোতধারার বিপরীতে ব্যতিক্রমী তৎপরতায় যুক্ত করা আমাদের মিশন।
আমরা বিশেষ কোনো দল/গোষ্ঠীর তল্পীবাহক নই। তবে কারো সঙ্গে আমাদের স্বার্থের দ্বন্ধও নেই।
যোগাযোগ ও পারস্পরিক বোঝাপড়ার মাধ্যমে ভিন্ন বিশ্বাসের মানুষের সাথে সেতুবন্ধন তৈরি করা ও তাদের ইসলামের দিকে আহবান করা। ইসলামিক ধর্মচিন্তা ও রীতিনীতি সম্পর্কে মুসলমান ভাই বোনকে অবগত করা, যা সন্ত্রাসবাদ, চরম্পন্থা, ভুল ধারনা ও বিদ্ধেষের বিরুদ্ধে রক্ষাপ্রাচীর। ইসলামের সত্যতা তুলে ধরা যাতে মানুষ এর স্বরূপ জানতে পারে, সেই রূপ নয় যা অজ্ঞ লোকেরা উপস্থাপন করার চেষ্টা করে।
বিশ্ব মানবতার পুর্নাঙ্গ জীবনব্যবস্থা ইসলাম ও দেশের সংবিধান বা প্রচলিত আইনকে যথাযথভাবে মেনে আমাদের কর্মকান্ড পরিচালিত হবে।

About Islam Tajul

mm

এটাও পড়তে পারেন

জাগতিক ও ইসলামী শিক্ষা

#জাগতিক_ও_ইসলামী_শিক্ষা মানুষের খুদি বা রূহকে উন্নতিসাধনের প্রচেষ্টার নামই হলো শিক্ষা, কথাটি আল্লামা ইকবালের। রবীন্দ্রনাথের মতে, ...