মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ রাত ১:০০
Home / অনুসন্ধান / সিরিয়া-ইরাকে আইএস এর ভুমি লুটের মহোৎসব চলছে…

সিরিয়া-ইরাকে আইএস এর ভুমি লুটের মহোৎসব চলছে…

অনলাইন ডেক্স:

১. নর্দান আলেপ্পো – সিরিয়ার নর্দান আলেপ্পোর মুল ঘাটি আল-বাব শহর হাতছাড়া হয়ে যাওয়ার পর সমগ্র নর্দান সিরিয়ায় মাথা গুজার আর কোন জায়গা রইলনা আইএস যুদ্ধাদের। নর্দান আলেপ্পো থেকে সব আইএস যুদ্ধাকে পিটিয়ে তাড়িয়ে দিচ্ছে তুর্কীসেনা ও ফ্রি সিরিয়ান যুদ্ধারা।

২. তুর্কীসেনারা য়খন আইএস যুদ্ধাদের নর্দান আলেপ্পো থেকে বিতাড়িত করছে সেই সুযোগে আসাদ সেনারাও হোমস প্রোভিন্স এর মরুভুমি থেকে আইএস যুদ্ধাদের বিতাড়িত করে প্রতিদিন শত শত বর্গ কিলোমিটার দখল করছে। এছাড়া আসাদ সেনারা পৌরনিক শহর পালমিরা থেকে আইএস যুদ্ধাদের বিতাড়ন করার জন্য পালমিরার ধারপান্তে পৌছে গেছে।

৩. রাকা-সিরিয়া : আইএস এর রাজধানী খ্যাত রাকা শহরে আক্রমন জোরদার করেছে মার্কিন সেনাদের পৃষ্টপোষকতায় কুর্দী যুদ্ধারা। তারা রাকার প্রোভিন্স দখল করে রাকা শহরের নিকটবর্তীতে পৌছে রাকা শহরে আইএস এর সেনা গ্যারিসনে বিমান হামলা শুরু করেছে।

৪. মসুল-ইরাক: ইরাক সরকার শুধু মসুলের ৭৫ শতা্ংশ দখলে নেয়নি, সমগ্র ইরাক থেকে আইএস কে বিতাড়িত করেছে এখন মসুলের মাত্র ২৫ শতাংশ এলাকায় মৃত্যুর প্রহর গুনছে বেচে থাকা আইএস যুদ্ধারা। কারন পুর্বে সিরিয়া-ইরাকে তদের একছত্র দখলে ছিল বর্তমানে বেশীর ভাগ মরুভুমি বেদখল হয়ে যাওয়ায় তারা এক অঞ্চল থেকে অন্য অঞ্চলে পালাতে ও পারছেনা। যেই অঞ্চলের গুলো সেই অঞ্চলেই মারা পড়ছে।

পুর্বে আইএস যুদ্ধারা সফল ভাবে আত্তঘাতি গাড়িবোমা হামলা চালাতে পারলেও এখন সবাই সচেতন হয়ে গেছে। আত্তঘাতি হামলা চালানোর উদ্দ্যেশ্যে দ্রুত ছুটে আসা গাড়ি গুলো প্রতি পক্ষ দুর থেকে ব্লাষ্ট করে দিচ্ছে। এতে আইএস যুদ্ধারা কোন ভা্বেই নিজেদের রক্ষা করতে পারছেনা…

About Islam Tajul

mm

এটাও পড়তে পারেন

আল্লামা আহমদ শফীকে কি আসলেই তিলে তিলে হত্যা করা হয়ছে?

আল্লামা শফী সাহেবের মৃত্যু নিয়ে ওনার খাদেম  শফীর সাক্ষাৎকার। সাক্ষাৎকার নেওয়া হয়েছে ২১ সেপ্টেম্বর ২০২০। ...