সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ সকাল ১০:৪০
Home / সংবাদ / গ্রামীণফোনকে ৩০ কোটি টাকা জরিমানা

গ্রামীণফোনকে ৩০ কোটি টাকা জরিমানা

%e0%a6%97%e0%a7%8d%e0%a6%b0%e0%a6%be%e0%a6%ae%e0%a7%80%e0%a6%a3কমাশিসা :: টেলিযোগাযোগ আইন ভঙ্গ করে ‘গো’ ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা দেয়ার জন্য মুঠোফোন অপারেটর গ্রামীণফোনকে ৩০ কোটি টাকা জরিমানা করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন। নিয়ন্ত্রক সংস্থার সর্বশেষ কমিশন বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী রোববার আর্থিক জরিমানার বিষয়টি চূড়ান্ত করা হয়েছে।

বিটিআরসির চেয়ারম্যান শাহজাহান মাহমুদ গণমাধ্যমকে বলেন, ‘আইন ভঙ্গ করায় গ্রামীণফোনকে জরিমানা করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। খুব শিগগির বিষয়টি জানিয়ে তাদের চিঠি দেয়া হবে।’ সেবাটিকে অবৈধ ঘোষণার কারণ হিসেবে বিটিআরসির ব্যাখ্যায় বলা হয়, টেলিযোগাযোগ আইন অনুযায়ী কোনো মুঠোফোন অপারেটর সরাসরি তাদের অপটিক্যাল ফাইবারের মাধ্যমে এ ধরনের ‘লাস্ট মাইল কানেকটিভিটি’ সেবা দিতে পারে না। অপটিক্যাল ফাইবারের মাধ্যমে ইন্টারনেটের সর্বশেষ পর্যায়ের সংযোগকে বলা হয় লাস্ট মাইল কানেকটিভিটি।

জরিমানা বিষয়ে বিটিআরসির ব্যাখ্যা হলো, ২০১৪ সালে সেবাটি চালুর পর দুই বছরে গ্রামীণফোন ৩০ কোটি টাকা আয় করেছে। অবৈধ সেবা হিসেবে এ আয়ের পুরোটাই জরিমানা হিসেবে আদায় করা হবে।

সারাদেশে সোনালী ব্যাংকের ৫৫১টি শাখার অনলাইন ব্যাংকিং নেটওয়ার্ক এই গো ব্রডব্যান্ডের মাধ্যমে পরিচালিত হতো। গো ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা দিতে ২০১৪ সালের ডিসেম্বরে সোনালী ব্যাংকের সঙ্গে চুক্তি করে গ্রামীণফোন। গ্রামীণফোনের সঙ্গে গো ব্রডব্যান্ড সেবায় এডিএন টেলিকম ও অগ্নি সিস্টেমস নামের দুটি প্রতিষ্ঠানও রয়েছে। এ দুটি প্রতিষ্ঠানকে পাঁচ লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।

About Abul Kalam Azad

mm

এটাও পড়তে পারেন

‘রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায়’ বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরি: এফবিআই

কমাশিসা ডেস্ক:: ‘রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায়’ নিউইয়র্ক ফেডারেল রিজার্ভ ব্যাংকের অ্যাকাউন্ট থেকে বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরি হয়েছে ...