বৃহস্পতিবার, ১৮ই জুলাই, ২০২৪ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ সকাল ১০:২৮
Home / প্রতিদিন / ৯/১১’র হামলা কোনো মুসলমান করেনি : ডানিয়েল ড্রম

৯/১১’র হামলা কোনো মুসলমান করেনি : ডানিয়েল ড্রম

কমাশিসা ডেস্ক :

USA-NEWS-PIC-(2)‘নাইন-ইলেভেনের সন্ত্রাসী হামলা কোনো মুসলমান করেনি; এটা ছিল উগ্র জঙ্গিবাদ হামলা, যা মানবতাবিরোধী’— এমন মন্তব্য করেছেন নিউইয়র্ক সিটি ডিস্ট্রিক ২৫ এর কাউন্সিল মেম্বার ডানিয়েল ড্রম।

বাংলাদেশী অধ্যুষিত জ্যাকসন হাইটস্‌ খাবার বাড়ি রেস্টুরেন্টের সামনে শুক্রবার রাতে নাইন-ইলেভেনে নিহতদের স্মরণে আয়োজিত প্রদীপ প্রজ্বলন অনুষ্ঠানে অংশ নিয়ে এসব কথা বলেন তিনি।

কংগ্রেস অব বাংলাদেশী আমেরিকান, ইনক’র ব্যানারে আয়োজিত এ অনুষ্ঠানের সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক মনজুর চৌধুরী ও কো-চেয়ারম্যান কাজী আজিজুল হক খোকন। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জুয়েল আহমেদ, এম এ আলম বিপ্লব, সুবেল দেবনাথ ও মোহাম্মদ আলীসহ অনেকে।

বাংলাদেশী অধ্যুষিত জ্যাকসন হাইটস ও এলমহার্স্ট থেকে নির্বাচিত এই ডেমোক্র্যাট আরও বলেন, আমার রাজনৈতিক অভিজ্ঞতায় দেখেছি, নিউইয়র্ক তথা আমেরিকায় বসবাসকারী মুসলমানরা অত্যন্ত শান্তি প্রিয়। টুইন-টাওয়ার হামলায় অনেক মুসলিম পরিবারও নিঃস্ব হয়েছেন। তাই আমি বিশ্বাস করি, কোনো মুসলমান এই মানবতাবিরোধী কাজের সঙ্গে সম্পৃক্ত হতে পারে না।

তিনি বলেন, ‘আজও আমি গ্রাউন্ড জিরোতে গিয়েছি। ওই দিনের হতাহতের স্মরণ করেছি। আমি দেখেছি, একজন মুসলিম মা তার সন্তানের জন্য কাঁদছেন। যে ওই দিনের হামলায় নিহত হয়েছেন। এমন অসংখ্য মুসলিম-আমেরিকান টুইন-টাওয়ারের সঙ্গে মিশে গেছে।’

ডানিয়েল ড্রম বলেন, ‘আমার নির্বাচনী এলাকাতে বাংলাদেশী, নেপালী, ইন্ডিয়ান, পাকিস্তানী ও চাইনিজসহ বিভিন্ন জাতিগোষ্ঠীর বসবাস। এই এলাকাতে হিন্দু, বৌদ্ধ, মুসলিম, খ্রীস্টান ও জুইশরা বাস করছেন। আমরা সবাই যার যার ধর্মে বিশ্বাসী ও সহাবস্থানের মধ্য দিয়ে তা পালন করছি।

আলোচনার আগে মোমবাতি প্রজ্বলন ও দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালনের মধ্য দিয়ে নাইন-ইলেভেনে নিহতদের আত্মার শান্তি কামনা করা হয়।

সুত্র: দ্যা রিপোর্ট ২৪ডটকম

About Islam Tajul

mm

এটাও পড়তে পারেন

কওমি মাদরাসা কল্যাণ ট্রাস্ট, বাংলাদেশ

খতিব তাজুল ইসলাম ট্রাস্টের প্রয়োজনীয়তাঃ কওমি অংগন একটি স্বীকৃত ও তৃণমূল প্লাটফর্ম। দেশ ও জাতির ...