শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ সন্ধ্যা ৬:০০
Home / অনুসন্ধান / এক গান; এক লক্ষ টাকা
মুহিব খান

এক গান; এক লক্ষ টাকা

মুহিব খান
জাগ্রত কবি মুহিব খান

সাইফ রাহমান ::

জাগ্রত কবি মুহিব খান! একটা আগুণের স্ফুলিঙ্গ। ধারালো অস্ত্র। আলোর বাতিঘর। প্রতিভার স্নিগ্ধ গাঙচিল। ইসলামের আলোকরশ্মি। ডিকশনারিতে প্রতিভা বিকাশের যত উদাহরণ আছে, সবগুলো একসাথে সংযুক্ত করলেও মুহিব খানের বেলায় বলতে কম হয়ে।যাবে।
তিনি এমনি এক ব্যক্তি যার তুলনা তিনি নিজেই। কারো সাথে তুলনা করা যায় না। তাঁর যতগুলো সৃষ্টি আছে, কারুকার্য করা গান আছে, সেগুলো কোন মানুষ শুনলে তাঁর প্রতি ভক্ত হওয়া ছাড়া উপায় নেই। ইঞ্চি ইঞ্চি মাটি, দাস্তানে মুহাম্মাদ, শ্রেষ্ঠ আলেম সহ তাঁর তৈরী যাবতীয় গান, সেগুলোর কথা এবং সুর নির্দ্বিধায় বলা যায় ইতিহাসে স্বর্ণাক্ষরে লিখা থাকবে।
গত ক’দিন আগে ঢাকায় গিয়েছিলাম, আসতে সময় নতুন যত সঙ্গীত আছে, সবগুলো দু’বার করে শুনলাম। শুনে শুনে কেন যেন তাঁর প্রতি পাগল হয়ে গিয়েছিলাম! কী যে এক আকর্ষণে, মধুর টানে। শুধু আমি কেন, সঙ্গীতপ্রিয় যত মানুষ আছেন, যদি একটু খেয়াল করে সঙ্গীতের তালে তালে তাঁর কথাগুলো শুনেন, মন থেকে শিহরিয়ে উঠবেন। উপদেশমালা কথাগুলোর বাস্তবায়নে লেগে যাবেন। সহমত পোষণমালা কথাগুলোর সাথে সাথে ঠিক ঠিক বলে মাথা নাড়িয়ে যথার্থতার স্বাক্ষী দিবেন।
উনিই হচ্ছেন জাগ্রত কবি মুহিব খান। আমাদের প্রাণের স্পন্দন। সত্য কথা, তিক্ত কঠিন হলেও বলে ফেলা যার কর্ম।
তবে তাঁর মাঝে দোষ আছে! মানুষ হিসেবে থাকতেই পারে। এতে অসম্ভবের কিছু না। সামান্য দোষের জন্য, লোকটা খারাপ! এমন ভাবা বা বলা উচিৎ না। কারণ তাঁর মাঝে যে গুণ আছে, সেটা হিসেব করলে দোষগুলো গুণের ধূলোয় উড়ে যাবে।
যাহোক! শুনলাম, প্রিয় ব্যক্তিত্ব, আপাদমস্তক ক্বওমীর মানুষ, ক্বওমী উন্নয়নের ভাবুক-চিন্তক, কমাশিসার সম্পাদকমণ্ডলীর সভাপতি খতীব মাওলানা তাজুল ইসলাম সাহেব মুহিব খানের একটা গানে! কথা এবং সুরে মুগ্ধ হয়ে এক লক্ষ টাকা হাদিয়া ঘোষণা করেছেন। আলহামদুলিল্লাহ!
সেই গানটি…
যে আলেম কয় না কথা দেশের তরে,
সমাজ থেকে পালিয়ে দূরে,
কোরআন-কিতাব পুঞ্জি করে,
একলা নিজের ধান্ধা করে রাত্রি দিন!
যে আলেম লয় না খবর পাশের ঘরে,
ন%A

About Islam Tajul

mm

এটাও পড়তে পারেন

কওমি মাদরাসা কল্যাণ ট্রাস্ট, বাংলাদেশ

খতিব তাজুল ইসলাম ট্রাস্টের প্রয়োজনীয়তাঃ কওমি অংগন একটি স্বীকৃত ও তৃণমূল প্লাটফর্ম। দেশ ও জাতির ...