রবিবার, ১৯শে মে, ২০২৪ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ রাত ৯:০১
Home / খোলা জানালা / প্রসঙ্গঃ বিশ্ববিদ্যালয়ে পাঞ্জাবী-হেজাবফোবিয়া ও আমাদের মানসিকতার গতিবিধি!

প্রসঙ্গঃ বিশ্ববিদ্যালয়ে পাঞ্জাবী-হেজাবফোবিয়া ও আমাদের মানসিকতার গতিবিধি!

জাবেরআবু বকর সিদ্দিক জাবের ::

১. “মুক্তবুদ্ধি আর স্বাধীনতার কেন্দ্রীভূত করণের ভুত চেপেছে শিক্ষা ব্যবসায়িদের মাথায়। আর তাই মুক্তচিন্তার লেবেলে চলছে নির্দিষ্ট জাতিগোষ্ঠীর দালালি। সরল জাতিকে বোকা বানানোর কাজ যতটা না রাজনীতিবিদরা করে তার চেয়ে হাজার গুণে বেশি এই ধান্ধা লেবেল-শিক্ষিত এই জ্ঞানপাপীরা করে থাকে। আজ এটাই সত্য হয়ে সামনে আসছে। সাম্প্রদায়িকতা ও সাম্প্রদায়িক কলহ এই সকল বিধ্বংসী চিন্তার মাধ্যমেই সূচিত হয় আর মৌলবাদের বণিকরা এই সূচিত কর্মে প্রতিনিয়ত হাওয়া দিয়ে যান। আমরা আড়ালের এই জ্ঞানপাপীদের জ্ঞানী মনে করি আর মৌলবাদীদের গালাগাল মারি। অথচ, এরা স্বেচ্ছায় এই কুকর্মের সূচনা করে আর মৌলবাদীরা পেটের ধান্ধায় এই কর্মে হাওয়া লাগায়। বিপক্ষের কথা বললে সমস্যা জটিল হবে তাই সেদিকে যাওয়া ঠিক হবে না। কিন্তু পাঞ্জাবী-টুপি-দাঁড়ি ও হিজাবসহ এই ধরণের পোশাকে এলারজি জাতিকে পিছিয়ে নেয়ার জন্য যথেষ্ট। কেননা এতে বাড়বে বিভক্তি। আর বিভক্তি যে কোন জাতিকে ধ্বংস করার প্রধান হাতিয়ার। তাই কোন ইসলাম ফোবিয়া নয় এরা ধূর্ত ও হীন চিন্তার মাধ্যমে জাতির সর্বনাশে ব্যস্ত। উন্নত বিশ্বের লেজকাটা শেয়ালের অনুকরণে এরা বাংলাদেশে যৌন ব্যবসার প্রসারে ব্যস্ত আর জঙ্গি- জিহাদ ইত্যাকার পাইকারি বিষয়ের মাধ্যমে স্বার্থ আড়ালে তৎপর। এই ধূর্ত চক্র সম্পর্কে যত তাড়াতাড়ি সচেতন হওয়া যাবে ততই মঙ্গল নইলে গুজরাট আর মায়ানমার হতে হয়তো বেশিদিন লাগবে না। আমরা সাম্প্রদায়িক সম্প্রীতিতে বিশ্বাসী, সাম্প্রদায়িক ধান্ধা বাজিতে নয়!” …………
২. “ইতিহাস বলে আঘাতেই প্রতিঘাতের জন্ম হয়!”
কবির এই কথায় জ্ঞানিদের জন্য উপদেশ রয়েছে।
অবস্থা বড়ই নাজুক। তাই “পাঞ্জাবী ওয়ালা আর পাঞ্জাবী খোলা” উভয়কে হতে হবে অধিকতর সতরক আর চৌকান্না!! আবেগ আর ধান্ধার দালালি করা থেকে বেঁচে থাকতে হবে সর্বাত্মক!!শত্রু নাই আমার- এই কথাটাই আজকাল বড় ধোঁকা!! তাই হুশিয়ার!!
নিজেদেরকে ভিন্ন উপজাতি বানানোর সকল প্রক্রিয়া বন্ধ হোক! বন্ধ হোক ধর্ম নিয়ে হয়রানী! সচেতন মানুষদের আর উদার মানসিকতার মেলা বসুক এই বাংলায়! এটাই কামনা।

লেখক : অনলাইন এক্টিভিস্ট

About Abul Kalam Azad

এটাও পড়তে পারেন

কওমি মাদরাসা কল্যাণ ট্রাস্ট, বাংলাদেশ

খতিব তাজুল ইসলাম ট্রাস্টের প্রয়োজনীয়তাঃ কওমি অংগন একটি স্বীকৃত ও তৃণমূল প্লাটফর্ম। দেশ ও জাতির ...