শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ রাত ৮:৫৩
Home / অনুসন্ধান / সিলেটের শিববাড়িতে চলছে চূড়ান্ত অভিযান

সিলেটের শিববাড়িতে চলছে চূড়ান্ত অভিযান

কমাশিসা : সিলেটের শিববাড়ি এলাকার জঙ্গি আস্তানা আতিয়া মহল ঘিরে কমান্ডো অভিযান ‘অপারেশন টোয়ালাইট’ চলছে টানা বিস্ফোরণ আর গুলির মধ্য দিয়ে। আজ সোমবারের এই অভিযানকে চূড়ান্ত অভিযান বলছে সেনাসূত্র। সম্ভব হলে আজই অভিযান সমাপ্তের ঘোষণা দিতে চায় কর্তৃপক্ষ। সেনা সূত্রগুলো আজ সোমবারের অভিযানকে চূড়ান্ত অভিযান হিসেবে আখ্যায়িত করছে অনানুষ্ঠানিকভাবে।

দায়িত্বরত কর্মকর্তারা জানাচ্ছেন, নব্য জেএমবির নেতা মুসা ছাড়াও সংগঠনের নতুন নেতৃত্ব থাকতে পারে আতিয়া মহলে। তবে যারাই থাকুক না কেন, তারা সবাই উচ্চ প্রশিক্ষিত ও বোমা ছোড়ায় বিশেষ দক্ষ।

এদিকে আতিয়া মহল ঘিরে তিন বর্গ কিলোমিটার এলাকায় জনসাধারণের প্রবেশে নিষেধাজ্ঞা সোমবার সকাল থেকে আরো কঠোর করা হয়েছে।

পাশাপাশি নিষেধাজ্ঞা জারি করা হয়েছে মিডিয়াকর্মীদের প্রবেশের উপরও। দুর্বল করা হয়েছে মোবাইল নেটওয়ার্ক। সংলগ্ন সড়কগুলোতে স্থাপিত চেকপোস্টে পুলিশের সতর্ক নজরদারির সঙ্গে রয়েছে সেনা টহল।

চেকপোস্টের কাছে কাউকে ভিড়তে দিচ্ছে না পুলিশ। হ্যান্ডমাইকের মাধ্যমে গণমাধ্যম কর্মীদের জানানো হচ্ছে, বিকেল ৫টার আগে মিডিয়াকে সংশ্লিষ্ট এলাকায় প্রবেশ করতে দেওয়া হবে না।

এদিকে শিববাড়ি পয়েন্টে রাখা সেনা যানের সারিতে যুক্ত হচ্ছে নতুন নতুন সামরিক যান। সেখানে আগে থেকেই রাখা আছে এপিসি, অ্যাম্বুলেন্স ও ফায়ার ব্রিগেডের গাড়ি।

এদিকে সাম্প্রতিক ঘটনাবলীতে উৎকণ্ঠায় ভুগছেন শিববাড়ি, জৈনপুর, তালুকদারপাড়া, কৈত্তপাড়া, মাঝেরহাট, পাঠানপাড়া, পশ্চিমপাড়া, বন্দরঘাট এলাকার বাসিন্দারা। সবার চোখে মুখেই আতঙ্ক। আজকের অভিযান সম্পর্কে বিকেল ৫টায় সেনাবাহিনীর তরফে ব্রিফিং হতে পারে বলে জানা গেছে অসমর্থিত সূত্রে।

উল্লেখ্য, জঙ্গি আস্তানা আতিয়া মহল থেকে রোববার রাতে থেমে থেমে প্রায় সারা রাতই পাওয়া যায় গুলি ও বিস্ফোরণের আওয়াজ। মাঝে কিছুটা বিরতি দিয়ে সোমবার সকাল সাড়ে সাতটা থেকে শুরু হওয়া গুলি ও বিস্ফোরণের শব্দ শেষ খবর পাওয়া পর্যন্ত এখনও শোনা যাচ্ছে।

About Abul Kalam Azad

mm

এটাও পড়তে পারেন

কওমি মাদরাসা কল্যাণ ট্রাস্ট, বাংলাদেশ

খতিব তাজুল ইসলাম ট্রাস্টের প্রয়োজনীয়তাঃ কওমি অংগন একটি স্বীকৃত ও তৃণমূল প্লাটফর্ম। দেশ ও জাতির ...