রবিবার, ২২শে এপ্রিল, ২০১৮ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ বিকাল ৪:২৪
Home / দেশ-বিদেশ / বাংলাদেশের বৃহত্তম এতিমখানা করলো তুরস্ক

বাংলাদেশের বৃহত্তম এতিমখানা করলো তুরস্ক

বাংলাদেশে ১৭০ অনাথ শিশুকে আশ্রয় দেয়ার জন্য একটি অত্যাধুনিক এতিমখানা খুলেছে তুরস্কের মানবিক সহায়তা সংস্থা হিউম্যানিটারিয়ান রিলিফ ফাউন্ডেশন। সোমবার সংস্থাটির এক কর্মকর্তা এই তথ্য জানিয়েছেন।

সংস্থাটির নির্বাহী বোর্ডের সদস্য সাইদ দেমির জানান, বাংলাদেশে ৫০ লাখ অনাথ শিশু রয়েছে, যা মুসলিম বিশ্বের অন্য দেশের তুলনায় সবচেয়ে বেশি। এতিমখানাটির নাম দেয়া হয়েছে লিলিখানে (আল্লাহর ঘর)। খুলনায় স্থাপন করা হয়েছে এতিমখানাটি। দেমির বলেন, স্থাপনাটিতে এখন ১০০ শিশু থাকতে পারবে। তবে সেখানে ১৭০ শিশুকে পুনর্বাসন করা যাবে। লিলিখানে বাংলাদেশের সবচেয়ে বড় এতিমখানা এবং হিউম্যানিটারিয়ান রিলিফ ফাউন্ডেশনের প্রতিষ্ঠিত ১০ম বৃহত্তম।
নতুন এই এতিমখানাটিতে থাকছে শোয়ার ঘর, শ্রেণিকক্ষ, অসুস্থ হলে থাকার আলাদা ঘর, রান্নাঘর, গেম খেলার ঘর, সম্মেলন কক্ষ, জামাকাপড় ধোয়ার ঘর ও লাইব্রেরি। উৎস- ব্রেকিংনিউজ প্রতারণা মামলায় অভিনেতা আহমেদ শরীফের কারাদণ্ড ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় খল অভিনেতা আহমেদ শরীফকে ৩ মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত। চেক প্রতারণার মামলায় জড়ানোর অপরাধে এই শাস্তির মুখে পড়েছেন তিনি। কারাদণ্ডের পাশাপাশি এক লাখ ৬৭ হাজার টাকা জরিমানাও করেছেন আদালত।ঢাকার চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক ইমান আলী শেখ এ রায় ঘোষণা করেন।

এক লাখ ৬৭ হাজার টাকার চেক প্রতারণার অভিযোগে মোশারফ হোসেন সুমন নামের এক ব্যবসায়ী গত ৫ মার্চ মাসে এই মামলা দায়ের করেন। সেই মামলার জন্যই শাস্তি পেতে যাচ্ছেন আহমেদ শরীফ। তবে রায় ঘোষণার সময় অভিনেতা আহমেদ শরীফ আদালতে অনুপস্থিত ছিলেন। আহমেদ শরীফের সঙ্গে যোগাযোগ করা হলে তার ব্যবহৃত মোবাইল নাম্বারটি খোলা পাওয়া যায়। তবে কোনো সাড়া মেলেনি।

মামলায় এজাহার থেকে জানা গেছে, আহমেদ শরীফের কাছে বাদী মোশারফ হোসেনের ১ লাখ ৬৭ হাজার টাকা পাওনা ছিল। সেই টাকা পরিশোধের জন্য আহমেদ শরীফ তাকে ইস্টার্ন ব্যাংকের একটি চেক দেন। ওই টাকা তোলার জন্য তিনি দুই দফা ব্যাংকে জমা দিলেও সেটি প্রত্যাখ্যাত হয়। এ বিষয়ে উপযুক্ত সমঝোতা না পেয়েই এই অভিনেতার বিরুদ্ধে মামলা করেন মোশারফ হোসেন সুমন।

সুত্র: অনলাইন মিডিয়া।

About Islam Tajul

mm

এটাও পড়তে পারেন

বৃটেনের রাণী এলিজাবেথ হজরত মুহাম্মাদ (সাঃ) এর বংশধর!

কমাশিসা নিউজ ডেস্ক: ব্রিটেনের রাণী দ্বিতীয় এলিজাবেথ জর্ডানের বর্তমান বাদশা ও মরক্কোর রাজার দূরসম্পর্কের বোন ...