শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ সকাল ১০:৩৭
Home / কওমি অঙ্গন / সরকারী নিয়ন্ত্রণমুক্ত সকল কওমী শিক্ষাবোর্ড ও শীর্ষস্থানীয় আলেমদের সমন্বিত প্রয়াসে – কওমী সনদের স্বীকৃতি চাই

সরকারী নিয়ন্ত্রণমুক্ত সকল কওমী শিক্ষাবোর্ড ও শীর্ষস্থানীয় আলেমদের সমন্বিত প্রয়াসে – কওমী সনদের স্বীকৃতি চাই

image‘সরকারী নিয়ন্ত্রণমুক্ত, সকল কওমী শিক্ষাবোর্ড ও শীর্ষস্থানীয় আলেমদের সমন্বিত প্রয়াসে—কওমী সনদের স্বীকৃতি চাই’   —কওমী মাদ্রাসা ছাত্র পরিষদ বাংলাদেশ
কওমী মাদ্রাসা ছাত্রদের প্রতিনিধিত্বকারী সংগঠন—‘কওমী মাদ্রাসা ছাত্র পরিষদ বাংলাদেশ’র নেতৃবৃন্দরা বলেন—‘এই দেশে কওমী মাদ্রাসাগুলো কোনো ধরনের সরকারি পৃষ্ঠপোষকতা ছাড়া-ই যুগ যুগ ধরে খোদাভীরু রসূল-প্রেমিক ও দেশ-প্রেমিক নাগরিক তৈরি করে আসছে। দেশ ও জাতি গঠনে কওমী মাদরাসার ভূমিকা অনস্বীকার্য হলেও কওমী মাদ্রাসার সনদকে যথাযথ মূল্যায়ন করা হয় নি। নেতৃবৃন্দরা বলেন, কওমী সনদের সরকারী স্বীকৃতি আমাদের নাগরিক ও মানবিক অধিকার। তাই কারো অনুগ্রহ বা নোংরা রাজনীতির বলির ফাঁঠা হয়ে—কওমী সনদের স্বীকৃতির প্রয়োজন নেই। আমাদের নাগরিক ও মানবিক অধিকারের উপর ভিত্তি করে—কওমী মাদ্রাসার ইহিহাস-ঐতিহ্য ও ওলামায়েকেরামের ঐক্যবদ্ধতা ধরে রেখে আমরা কওমী সনদের সরকারি স্বীকৃতি চাই। তবে তা হতে হবে—সম্পূর্ণ সরকারী নিয়ন্ত্রণমুক্ত এবং সকল কওমী শিক্ষাবোর্ড ও শীর্ষস্থানীয় আলেমদের সমন্বিত প্রয়াসে। এর বিকল্প কোন স্বীকৃতি ছাত্র পরিষদ মেনে নেবে না বলে কঠোর হুশিয়ারী উচ্চারন করে নেতৃবৃন্দরা আরো বলেন, কওমী মাদরাসার ঐতিহ্য ও ওলামায়েকেরামের ঐক্যবদ্ধতা বিসর্জনকারী সরকারি স্বীকৃতি প্রতিরোধে প্রয়োজনে ছাত্র-জনতাকে নিয়ে দেশব্যাপী কঠোর কর্মসূচীর ঘোষণা করা হবে।
ছাত্র পরিষদ নেতৃবৃন্দ আরো বলেন- স্বীকৃতি যেহেতু ছাত্রদের কল্যাণে তাই আমরা শীঘ্রই দেশব্যাপী গণসংযোগ ও কওমী শিক্ষাবোর্ড প্রধানদের সাথে বসবো এবং শীর্ষ আলেমদের একটি প্লাটফর্মে ঐক্যবদ্ধ করার সফল চেষ্টা চালিয়ে যাবো ইনশা আল্লাহ।
নেতৃবৃন্দ আরো বলেন- আজ আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশে এক ধরণের অশুভ শক্তি—সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদের ইস্যুকে কেন্দ্র করে—বাংলাদেশের আইন শৃঙ্খলা ও সুষ্ঠু পরিবেশ নষ্ট করে দিতে চায়। ওরা ইসলামকে ব্যবহার করে এই দেশ থেকে ইসলাম নির্মূল করতে চায়। তাই আমরা সরকারকে আহ্বান জানাবো—সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদ মুক্ত বাংলাদেশ গড়তে ইসলাম বিদ্বেষী সিলেবাস, ধর্মহীন শিক্ষানীতি- ২০১০, ধর্মহীন শিক্ষাআইন- ২০১৬ অবিলম্বে বাতিল করে শিক্ষার সকল স্তরে ধর্মীয় শিক্ষা বাধ্যতামূলক করুন।
গতকাল সন্ধ্যায় কওমী মাদরাসা ছাত্র পরিষদ বাংলাদেশের চট্টগ্রাম বহদ্দারহাটস্থ অস্থায়ী কার্যালয়ে কওমী মাদ্রাসা ছাত্র পরিষদ বাংলাদেশের প্রতিষ্ঠাতা সভাপতি মাওলানা আ.ন.ম আহমদ উল্লাহ’র সভাপতিত্বে অনুষ্ঠিত জরুরী বৈঠকে ছাত্র পরিষদ নেতৃবৃন্দরা উপরোল্লিখিত দাবী ও মতামত ব্যক্ত করেন।
উক্ত বৈঠকে উপস্থিত ছিলেন-
পরিষদের কেন্দ্রীয় সভাপতি মাওলানা ইকবাল খলীল, কেন্দ্রীয় সেক্রেটারি জেনারেল মাহমুদ মুজিব, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও চট্টগ্রাম মহানগর সভাপতি মাওলানা ওসমান কাসেমী, কেন্দ্রীয় সহ সভাপতি শোয়াইব আল কাসেমী, চট্টগ্রাম মহানগরী সহ সভাপতি মাওলানা আতিক মুহাম্মদ, সিনিয়র সহ সভাপতি ওয়ালি উল্লাহ নোমান, চট্টগ্রাম মহানগরীর সেক্রেটারি নাজমুস সাকিব, ঢাকা মহানগরীর সভাপতি আশরাফ মাহদী, মুফতি আব্দুর রহিম, মাওলানা সাখাওয়াত, মাওলানা ইমতিয়াজ, মাওলানা খুরশিদ আলমসহ চট্টগ্রাম বিভাগের বিভিন্ন প্রতিষ্ঠানের ছাত্র প্রতিনিধিগণ।

About Islam Tajul

mm

এটাও পড়তে পারেন

কওমি মাদরাসা কল্যাণ ট্রাস্ট, বাংলাদেশ

খতিব তাজুল ইসলাম ট্রাস্টের প্রয়োজনীয়তাঃ কওমি অংগন একটি স্বীকৃত ও তৃণমূল প্লাটফর্ম। দেশ ও জাতির ...