রবিবার, ২২শে এপ্রিল, ২০১৮ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ বিকাল ৪:২৭
Home / এশিয়া / হিন্দু মহাসভার ক্যালেন্ডারে কাবা শরিফ হলো ‘মেকেশ্বর মন্দির’!

হিন্দু মহাসভার ক্যালেন্ডারে কাবা শরিফ হলো ‘মেকেশ্বর মন্দির’!

কমাশিসা ডেস্ক::

হিন্দু নববর্ষের ক্যালেন্ডার বের করে সবাইকে চমক দিল মহাসভা। সংগঠনটি আলিগড় ইউনিট এবার হিন্দু নববর্ষের যে ক্যালেন্ডার বের করেছে সেখানে দুনিয়ার ৭টি মসজিদ ও ঐতিহাসিক সৌধকে ‘হিন্দু মন্দির’ বলে উল্লেখ করা হয়েছে।

ক্যালেন্ডারে কাবা শরিফকে দেখানো হয়েছে ‘মেকেশ্বর মহাদেব মন্দির’ হিসেবে। তাজমহলকে উল্লেখ করা হয়েছে ‘তেজো মহালয়া মন্দির’ হিসেবে। এই জিগির অবশ্য আগে থেকেই ছিল। অন্যদিকে, মধ্যপ্রদেশের কামাল মওলা মসজিদকে দেখানো হয়েছে ‘ভোজশালা’ হিসাবে, কাশির জ্ঞানব্যাপি মসজিদকে দেখানো হয়েছে ‘বিশ্বনাথ মন্দির’ নামে।

একইসঙ্গে কুতুব মিনারের মতো ঐতিহাসিক স্তম্ভ হিন্দু মহাসভার ক্যালেন্ডারে হয়েছে ‘বিষ্ণুস্তম্ভ’, জৌনপুরের আটালা মসজিদের নাম হয়েছে ‘আটলা দেবীর মন্দির’ এবং বাবরি মসজিদকে দেখানো হয়েছে ‘রাম জন্মভূমি’হিসেবে।

নতুন ক্যালেন্ডার প্রসঙ্গে হিন্দু মহাসভার জাতীয় সভাপতি পূজা শাকুন পাণ্ডে টাইমস অব ইন্ডিয়াকে বলেন, ‘হিন্দু নববর্ষ উপলক্ষ্যে আমরা বিশেষ ‌যজ্ঞের আয়োজন করেছি। এই দেশকে হিন্দু রাষ্ট্র বানানোই সংগঠনের লক্ষ্য। বিদেশি হামলাকারীরা এদেশের হিন্দুদের ধর্মীয় স্থানকে মসজিদে পরিণত করেছে। এবার তা ফিরিয়ে দেয়ার পালা। সেই হিসেবেই ওই ক্যালেন্ডার তৈরি করা হয়েছে।’

এদিকে এ ব্যাপারে অল ইন্ডিয়া পার্সোন্যাল ল বোর্ডের সদস্য মাওলানা খালিদ রশিদ বলেন, পুরো দাবিটাই ভিত্তিহীন। কাবার মতো পবিত্র স্থানকে মন্দির হিসেবে দাবি করা দেশের ধর্মনিরপেক্ষ ধারনার পরিপন্থী। পাশাপাশি, অলিগড়ের প্রাক্তন বিধায়ক জামিরুল্লহ খান বলেন, পাকিস্তানের হাফিজ সইদের সঙ্গে হিন্দু মহাসভার এইসব সদস্যদের কোনও তফাত নেই।

About Islam Tajul

mm

এটাও পড়তে পারেন

বৃটেনের রাণী এলিজাবেথ হজরত মুহাম্মাদ (সাঃ) এর বংশধর!

কমাশিসা নিউজ ডেস্ক: ব্রিটেনের রাণী দ্বিতীয় এলিজাবেথ জর্ডানের বর্তমান বাদশা ও মরক্কোর রাজার দূরসম্পর্কের বোন ...