মঙ্গলবার, ১৮ই ডিসেম্বর, ২০১৮ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ সন্ধ্যা ৬:৪৮
Home / কওমি অঙ্গন / সম্মিলিত বোর্ডের দাওরায়ে হাদীসের পরীক্ষার রুটিন প্রকাশ

সম্মিলিত বোর্ডের দাওরায়ে হাদীসের পরীক্ষার রুটিন প্রকাশ

কমাশিসা ডেস্ক::

কওমি শিক্ষা সনদের স্বীকৃতি ঘোষিত হওয়ার পর দ্বিতীয বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে সম্মিলিত বোর্ডের তাকমিল পরীক্ষা। আজ সম্মিলিত বোর্ড হাইয়াতুল উলইয়ার রুটিন প্রকাশ করেছে পরীক্ষা কমিটি।

হাইয়াতুল উলইয়ার প্রধান কার্যালয় মতিঝিলে অনুষ্ঠিত আজকের সভায় উপস্থিত ছিলেন সম্মিলিত বোর্ডের সদস্যবৃন্দ।

উপস্থিত ছিলেন, মুফতি রুহুল আমিন, হাইয়াতুল উলইয়ার পরীক্ষা নিয়ন্ত্রক মাওলানা ইসমাঈল, পটিয়া মাদরাসা শিক্ষা সচিব মাওলানা শামসুদ্দীন জিয়া, বেফাকুল মাদারিসিল আরাবিয়া থেকে মাওলানা আবদুল গণী, মাওলানা নাসির আহমদ, মাওলানা আবদুল কুদ্দুস (মহাসচিব), মাওলানা আহমাদ আলী, মাওলানা সিরাজুল হক, আশরাফুজ্জামান, বেফাকুল মাদারিসিল আরাবিয়ার পরীক্ষা নিয়ন্ত্রক মুফতি আবু ইউসূফ।

এছাড়াও জাতীয় দিনি মাদরাসা শিক্ষাবোর্ড থেকে উপস্থিত ছিলেন মাওলানা ইমদাদুল্লাহ কাসেমী, আজাদ দ্বীনি এদারা সিলেট থেকে মাওলানা এনামুল হক, মাওলানা মুহিব্বুল হক হাইয়াতুল উলইয়ার প্রচার সম্পাদক মাওলানা মুতিউর রহমান, গহরঢাঙ্গা বোর্ড থেকে উপস্থিত ছিলেন মাওলানা নূরুল ইসলাম।

রুটিন অনুযায়ী আগামী ৯ শাবান ১৪৩৯ হিজরি মোতাবেক ২৬ এপ্রিল ২০১৮ বৃহস্পতিবার থেকে ৮ মে ২০১৮ মঙ্গলবার পর্যন্ত প্রতিদিন সকাল ৯ (নয়টা) থেকে ১২.৩০ পর্যন্ত পরীক্ষা চলবে।

পরীক্ষা নিয়ন্ত্রক মাওলানা ইসমাইল আওয়ার ইসলামকে বলেন, ইতিমধ্যেই পরীক্ষার অধিকাংশ প্রস্তুতি সম্পন্ন হয়েছে। যথাসময়ে নিয়মতান্ত্রিকভাবেই পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এবার সারা দেশে ৩২১ কেন্দ্রকে ২১টি জোনে ভাগ করা হয়েছে। ঢাকা মহানগরে একটি জোন। হাইয়াতুল উলইয়ার প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত হবে এ জোনের পরীক্ষা।

ঢাকা মহানগরের পার্শ্ববর্তি এলাকার জোন নির্ধারণ করা হয়েছে। চারটি জোনের আওতায় অনুষ্ঠিত হবে পরীক্ষা। টঙ্গি এলাকার জোন নির্ধারণ করা হয়েছে টঙ্গি দারুল উলূম। সাভার এলাকায় রাজফুল বাড়িয়া মাদরাসা। কেরানীগঞ্জ এলাকায় জামিয়াতুল আবরার ও নারায়ণগঞ্জ এলাকার জোন নির্ধারণ করা হয়েছে মক্কিনগর মাদরাসা।

মাওলানা ইসমাঈল পরীক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ভয় পাওয়ার কিছু নেই। সার্বিক দিক বিবেচনা করে পরীক্ষার প্রশ্নপত্র তৈরি করা হয়েছে। মনোযোগ দিয়ে পড়ে থাকলে ইনশা আল্লাহ পরীক্ষার ফলাফল অনেক ভালো হবে।

যে দিন যে পরীক্ষা

২৬/০৪/১৮ (বৃহস্পতিবার) বুখারি ২য়।

২৮/০৪/১৮ (শনিবার) তিরমিজী ১ম।

২৯/০৪/১৮ (রোববার) আবুদাউদ।

৩০/০৪/১৮ (সোমবার) ত্বহাবী শরীফ।

০১/০৫/১৮ (মঙ্গলবার)নাসায়ী+ইবনে মাজাহ।

০৩/০৫/১৮ (বৃহস্পতিবার) মুসলীম ১ম।

০৫/০৫/১৮ (শনিবার) বুখারী ১ম।

০৬/০৫/১৮ (রোববার) মুসলিম সানি

০৭/০৫/১৮ (সোমবার) তিরমিজি২য় +শামায়েল।

০৮/০৫/১৮ (মঙ্গলবার) মুয়াত্তাইন।

About Islam Tajul

mm

এটাও পড়তে পারেন

প্যান্ডেলের বাইরে সাউন্ড ব্যবহার করা নাজায়েয!

মুহিউদ্দীন কাসেমী: কিছুদিন আগে কী এক কাজে যেন ঢাকায় গেলাম। এশার সময় ট্রেনে ফিরলাম। স্টেশনে ...