সোমবার, ১১ই ডিসেম্বর, ২০১৭ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ বিকাল ৩:০৭
Home / আকাবির-আসলাফ / আল্লামা শফীর শারীরিক অবস্থার উন্নতি; কথাও বলছেন মাঝে মাঝে
আল্লামা আহমদ শফী দা.বা. (ফাইল ছবি)

আল্লামা শফীর শারীরিক অবস্থার উন্নতি; কথাও বলছেন মাঝে মাঝে

আল্লামা আহমদ শফী দা.বা. (ফাইল ছবি)

ইলিয়াস মশহুদ : রাজধানী ঢাকার গেন্ডারিয়ায় আজগর আলী হাসপাতালে চিকিৎসাধীন হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফীর স্বাস্থ্যের উন্নতি ঘটেছে বলে কওমিকণ্ঠকে জানিয়েছেন হেফাজতে ইসলাম ঢাকা মহানগরীর প্রচার সেলের সদস্য মাওলানা ওয়ালী উল্লাহ আরমান।

রাত ১২টায় কওমিকণ্ঠ ডটকমের সাথে আলাপকালে তিনি এ কথা জানান।

মাওলানা ওয়ালী উল্লাহ আরমান বলেন, “শায়খের চিকিৎসাসেবায় নিয়োজিত ডাক্তাররা বলেছেন, হযরতের শারীরিক অবস্থা উন্নতির দিকে। মাঝে মাঝে দু’একটি কথাও বলছেন। তবে লাঞ্চে পানি জমে থাকার কারণে শ্বাসকষ্ট হচ্ছে বলে তাকে জানিয়েছেন আল্লামা আহমদ শফীর ছেলে মাওলানা আনাস মাদানী।”

৯৫ বছর বয়সী আমীরে হেফাজত আল্লামা শাহ আহমদ শফীকে গত মঙ্গলবার চট্টগ্রাম থেকে এয়ার অ্যাম্বুলেন্সে করে পুরান ঢাকার গেণ্ডারিয়ায় আজগর আলী হাসপাতালে ভর্তি করা হয়।  সেখানেই তাঁর চিকিৎসা চলছে।  তিনি আইসিইউতে রয়েছেন।

বৃহস্পতিবার রাতে ফেইসবুকে হেফাজত আমিরের মৃত্যুর গুজব ছড়িয়ে পড়ে। এরপরই রাত সাড়ে ৮টার দিকে হেফাজত আমীরের প্রেস সচিব মাওলানা মুনীর আহমদ নিজের ফেইসবুক ওয়ালে একটি স্টাটাসেে আল্লামা আহমদ শফীর অবস্থা আগের মতোই স্থিতিশীল রয়েছে বলে জানান।

ফেসবুকে মাওলানা মুনীর আহমদ লিখেন, “প্রভু! টেলিফোনের যন্ত্রণা থেকে রক্ষা করো এবং চিকিৎসাধীন হেফাজত আমীরের নামে বার বার মিথ্যা গুজব রটনাকারীদেরকে তুমি হেদায়াত করো। হেফাজত আমীর আইসিইউতে চিকিৎসাধীন আছেন। শারীরিক অবস্থা গতকালের মতোই স্থিতিশীল। দোয়া করবেন সকলে।”

এদিকে চিকিৎসাধীন আমীরে হেফাজতকে দেখতে আজগর আলী হাসপাতালে যান কওমিকণ্ঠ মিডিয়া ফোরামের সহসভাপতি হাফিয মাওলানা আহমদ সগীর বিন আমকুনী।  তিনি সরেজমিন অবস্থা পর্যবেক্ষণ করে কওমিকণ্ঠকে জানিয়েছেন, শায়খের শারীরিক অবস্থা আগের তুলনায় কিছুটা উন্নতির পথে।  বিজ্ঞ ডাক্তার টিম সার্বক্ষণিক চিকিৎসা চালিয়ে যাচ্ছেন।

এর আগে বুধবার রাতে আমিরের বড় ছেলে মাওলানা মোহাম্মদ ইউসুফ সংবাদমাধ্যমকে জানান, হেফাজতে ইসলামের আমীর আল্লঅমা শাহ আহমদ শফীর অবস্থা স্থিতিশীল হলেও শঙ্কা কাটেনি।

হাসপাতালের চিকিৎসক এ আর এম নুরুজ্জামানের উদ্ধৃতি দিয়ে মাওলানা ইউসুফ বলেন, “তিনি  (হেফাজত আমীর) ইউরিন ইনফেকশন, নিউমোনিয়া, উচ্চরক্তচাপ, ডায়াবেটিস ও হৃদরোগসহ বার্ধক্যজনিত বিভিন্ন জটিলতায় ভুগছিলেন।

“শুরুতে তার অবস্থা অত্যন্ত সঙ্কটাপন্ন হলেও বর্তমানে তিনি আগের চেয়ে কিছুটা স্থিতিশীল অবস্থায় রয়েছেন।”

বিভিন্ন বিষয়ের বিশেষজ্ঞের সমন্বয়ে গঠিত একটি মেডিকেল বোর্ড আমীরে হেফজতের চিকিৎসায় নিয়োজিত রয়েছেন।

শারীরিক দুর্বলতা ও শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে গত ১৮ মে থেকে চট্টগ্রাম নগরীর প্রবর্তক মোড়ের সিএসসিআর নামে একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় আনা হয়।

এদিকে আজগর আলী হাসপাতালে আল্লামা আহমদ শফীকে এক নজর দেখার জন্য ভিড় জমাচ্ছেন দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা আলেম-উলামা।  বিভিন্ন প্রতিষ্ঠানেও হুজুরের জন্য দোয়া অনুষ্ঠিত হচ্ছে।

About Islam Tajul

mm

এটাও পড়তে পারেন

ওয়াজের জন্য চুক্তি করে টাকা নেওয়া জায়েজ নেই

মুফতি আবুল হাসান শামসাবাদী :: ওয়াজ হচ্ছে সাময়িক দ্বীনী দাওয়াত ও নসিহতের অন্তর্ভুক্ত বিষয়। দ্বীনী ...