Saturday 27th April 2024
Komashisha familyAdvertisementContact । Time: দুপুর ১২:০৯
Home / Science-Tech / ইউএফও নাকি পাথর!

ইউএফও নাকি পাথর!

ইউএফও নাকি পাথর!কমাশিসা ডেস্ক: রাশিয়ায় একটি গভীর খাদ থেকে উদ্ধার করা হয়েছে অদ্ভুত এক পাথরখণ্ড। এটি দেখে অনেকেই বলছেন, এটা তো ইউএফও! কিন্তু এটি আসলে কী তা জানতে গবেষণাগারে নিয়েছেন স্থানীয় গবেষকেরা। তার আগেই এই পাথরখণ্ড নিয়ে বিভিন্ন ওয়েবসাইটে শুরু হয়েছে তোলপাড়।
এলিয়েন বা ভিনগ্রহের প্রাণী আছে নাকি নেই সে সমস্যার কোনো সমাধান দিতে পারেননি গবেষকেরা। তবে বৈজ্ঞানিক কল্পকাহিনি আর চলচ্চিত্রের দুনিয়ায় ভিনগ্রহবাসীদের নিয়ে নানা বিষয়ই তুলে ধরা হয়। দেখানো হয় তাদের অদ্ভুত যান। ইউএফও বা আন-আইডেন্টিফাইড ফ্লাইং অবজেক্ট শব্দ দুটির সঙ্গে অনেকেই পরিচিত। ইউএফও হচ্ছে এমন একটি আকাশ যান যা মানুষের তৈরি নয়, সচরাচর দেখা যায় না এবং শনাক্ত করা যায়নি। অনেকেই ধারণা করেন, ভিন গ্রহের প্রাণীরা প্রায়ই আমাদের পৃথিবীতে ইউএফওতে চেপে আসে। এই ইউএফও খোঁজার জন্য অনেকেই উৎসাহী হয়ে কাজ করেন। তাঁদের বলা হয় ইউএফও শিকারি।
সম্প্রতি একদল ইউএফও শিকারি রাশিয়ার এক গভীর গর্ত থেকে এ ধরনের পাথরখণ্ড উদ্ধার করেন। গর্ত থেকে বড় ক্রেনের মাধ্যমে তোলা হয় এই পাথরখণ্ডটি। তাঁদের ধারণা, অন্তত হাজার বছরের পুরোনো এই পাথরখণ্ডটি। গতকাল বুধবার চার মিটার দৈর্ঘ্যের এই পাথর খণ্ডটি উদ্ধার করা হয়। রাশিয়ান ওয়েবসাইট ব্লকনট-ভলগোগ্র্যাড এ তথ্য জানিয়েছে।
গভীর খাদ থেকে ক্রেন দিয়ে তোলা হচ্ছে পাথরটি।প্রথমে এটি সাধারণ পাথর বলে ধারণা করলেও ইউফোলজি ও কসমোয়স্ক নামের দুটি ইউএফও শিকারি দল একে ইউএফও বলে দাবি করে। এ দলটি ভলগোগ্র্যাডের কাছে ইউএফও খোঁজার অভিযান চালাচ্ছে।
ইউএফও সাইটিংস ডেইলির কাছে ইউএফও শিকারি স্কট ওয়ারিং দাবি করছেন, মঙ্গলে নাসার তোলা ছবির মতো দেখতে এটি। এটি সম্ভবত মিলিটারি ইউএফও ড্রোন। এটি পথভ্রষ্ট হয়ে পৃথিবীতে আছড়ে পড়েছিল।
পাথর খণ্ডটিতে টাংস্টেনের মতো ধাতব পদার্থ থাকতে পারে যা মিলিটারি প্রযুক্তিতে ব্যবহৃত হয়।
এটি আসলে কী তা জানতে গবেষণার ফল জানা পর্যন্ত অপেক্ষা করতে হবে। (মেট্রো অনলাইন)

Check Also

origins_26

The Origins of Islamic Science

by:  Muhammad Abdul Jabbar Beg In the following well documented article Dr Muhammad Abdul Jabbar ...