Thursday 2nd May 2024
Komashisha familyAdvertisementContact । Time: বিকাল ৩:০১
Home / মাহফিল / ওল্ডহামে ‘শায়খুল ইসলাম উলামা সোসাইটি’র মাহফিল

ওল্ডহামে ‘শায়খুল ইসলাম উলামা সোসাইটি’র মাহফিল

12034249_1688111474741010_2574739768476387440_oকমাশিসা ডেস্ক: বৃটেনের প্রাচীনতম শহর ‘ওল্ডহ্যাম’-এর প্রাণকেন্দ্রে অবস্থিত আল-খাজরা মারকাজী মসজিদের সম্মানিত খতিব ও ইমাম, উলামায়ে হক্কানীর প্রাণপ্রিয় সংগঠন ‘শায়খুল ইসলাম উলামা সোসাইটি’র জেনারেল সেক্রেটারি, নর্থ ইংল্যান্ডের উলামাদের একমাত্র যৌথ প্লাটফর্ম “ইউনাইটেড উলামা সোসাইটি নর্থওয়েষ্ট”-এর অন্যতম আহবায়ক মাওলানা ছাদিকুর রহমান সাহেবের মরহুম পিতা- মাওলানা খালেদুর রহমান সাহেবের রুহের মাগফিরাত কামনায় এক বিশেষ দোআ মাহফিল গতরাত ৯টায় ওল্ডহ্যাম মাদানি একাডেমীতে অনুষ্ঠিত হয়েছে। শায়খুল ইসলাম উলামা সোসাইটি’র উদ্যোগে আয়োজিত উক্ত মাহফিলে উপস্থিত ছিলেন- মাওলানা কমর উদ্দিন সাহেব, মাওলানা গুলজার আহমদ সাহেব, মাওলানা ছাদিকুর রহমান সাহেব, হাফিজ মাওঃ মুফতি বাহাউল ইসলাম সাহেব, মাওলানা আবদুল কাইয়ুম কামালি সাহেব, হাফিজ মাওলানা শাহ আমিনুল ইসলাম সাহেব, মাওলানা উবাইদুর রহমান আবিদ সাহেব, মাওলানা বুরহান উদ্দিন বাহার সাহেব, মাওলানা এমদাদুল হক সাহেব, মাওলানা সাজ্জাদুর রহমান সাহেব, হাফিজ মুফতি ফুয়াদ আহমদ সাহেব, হাফিজ ক্বারি মিফতাহুর রহমান সাহেব, মাওলানা শেখ তানভীর ইয়াহইয়া, ক্বারি শেখ শাব্বির ইয়াহইয়া শেখ মারগুব ইয়াহইয়া ও মশররফ চৌধুরী প্রমুখ।

দোআ মাহফিলে মরহুমের জন্য কোরআন তিলাওয়াত করা হয় এবং মরহুমের বিদেহী আত্নার মাগফিরাত কামনায় বিশেষ দো’আ করা হয়। মাহফিলে উপস্থিত একাধিক উলামা মরহুমের ভূয়সী প্রশংসা করতে গিয়ে বলেন- “আমরা একজন পরহেজগার লোক হারালাম। তাঁর হঠাৎ মৃত্যুতে আমাদের অপূরণীয় ক্ষতি হয়েছে। তিনি একজন বিচক্ষণ লোক ছিলেন যার উদারতা ও অক্লান্ত পরিশ্রমের সাক্ষী আজকের পাটলী জামেয়া দারুল উলুম। যারা পাটলী গ্রামে ঐ স্বনামধন্য মাদরাসা প্রতিষ্ঠার মাধ্যমে ইলমে দ্বীন-এর আলো বিকাশে ব্রত ছিলেন তিনি তাদের মধ্যে অন্যতম। যিনি মৃত্যু অবধি উক্ত মাদরাসা পরিচালনা কমিটির সহ সভাপতি হিসেবে অত্যন্ত সুনামের সাথে গুরুদায়িত্বও পালন করে গেছেন। আল্লাহ তা’আলা মরহুমকে জান্নাতুল ফেরদাউস দান করুন। আমীন।

Check Also

তুর্কীতে আল্লামা সায়্যিদ আরশাদ মাদানী দাঃবাঃ আরবী বয়ান…

সংগ্রহে: মাওলানা ক্বামার উদ্দীন, আল্লামা ক্বাসিম নানুথভী রহঃ কনফারেন্স তুর্কীতে আল্লামা সায়্যিদ আরশাদ মাদানী দাঃবাঃ ...