বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ সকাল ১১:০০
Home / আন্তর্জাতিক / ইন্দোনেশিয়ায় ভূমিকম্প, ৯৭ জনের মৃত্যু

ইন্দোনেশিয়ায় ভূমিকম্প, ৯৭ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক : ইন্দোনেশিয়ার সুমাত্রা দ্বীপের আচেহ প্রদেশে এক শক্তিশালী ভূমিকম্পে কমপক্ষে ৯৭ জন মারা গেছে। শতাধিক ব্যক্তি আহত হয়েছে। স্থানীয় সময় আজ বুধবার ভোর পাঁচটা তিন মিনিটের দিকে ৬ দশমিক ৫ তীব্রতার এই ভূমিকম্প আঘাত হানে। এ ঘটনায় সুনামি সতর্কতা জারি করা হয়নি।
এএফপি ও বিবিসির খবরে জানানো হয়, সুমাত্রা দ্বীপের পিদি জায়ার মিরুউডু শহরে ভূমিকম্পটি আঘাত হানে। এটি মুসলিম-অধ্যুষিত এলাকা। স্থানীয় লোকজন সকালে নামাজের প্রস্তুতি নেওয়ার সময় ভূমিকম্প আঘাত হানে। মানুষজন ঘরবাড়ি ছেড়ে পালিয়ে যায়। ভূমিকম্পের আঘাতে বিভিন্ন ভবন ধসে পড়েছে।

স্থানীয় দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের প্রধান পুতেহ মানাফ এএফপিকে বলেন, ভূমিকম্পে আহত লোকদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি বলেন, ভূমিকম্পে ৯৭ জন নিহত হয়েছে। শত শত লোক আহত।

আচেহ প্রদেশের মিলিটারির প্রধান টেটাং সুলায়মান এক টেলিভিশন সাক্ষাৎকারে বলেন, এখন পর্যন্ত ৯৭ জন লোকের মৃত্যু হয়েছে। এ সংখ্যা আরও বাড়তে পারে।

মিরুউডু শহরের বাসিন্দা হাসবি জয়া (৩৭) এএফপিকে বলেন, শক্তিশালী ভূমিকম্প যখন আঘাত হানে, তখন তাঁর পরিবারের সদস্যরা ঘুমাচ্ছিলেন। তিনি বলেন, ‘আমরা দৌড়ে বাড়ির বাইরে চলে আসি। কিন্তু বাড়ি ভেঙেচুরে শেষ। ছাদ থেকে মেঝে পর্যন্ত কিছুই বাদ নেই।’

About Abul Kalam Azad

mm

এটাও পড়তে পারেন

ইদলিবের মাধ্যমেই সিরিয়ার বিজয় সুচিত হবে ইনশাআল্লাহ!

ইদলিবে শিয়া মুনাফেক রুশ কাফেরদের এক কথায় তুলাধুনা চলবে……. প্রস্তুত তুরস্কের নৌবাহিনী সেনাবাহিনী বিমানবাহিনী। ইতিমধ্যেই ...