শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ রাত ১১:২২
Home / অনুসন্ধান / বাংলাদেশে নতুন রাজা-রাণীর রাজকীয় অভিষেক! দুদক নড়ে চড়ে বসেছে

বাংলাদেশে নতুন রাজা-রাণীর রাজকীয় অভিষেক! দুদক নড়ে চড়ে বসেছে

14458982_533696016841412_1719484377_nঢাকা: রাজার পোশাক পরিধান করে ব্যয়বহুল সংবর্ধনা গ্রহণ করা ময়মনসিংহের বিদায়ী জেলা প্রশাসক (ডিসি) মুস্তাকিম বিল্লাহ ফারুকীর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে সুপারিশ করতে যাচ্ছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার (২৫ সেপ্টেম্বর) কমিশনের এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। দুদকের উচ্চ পর্যায়ের নির্ভরযোগ্য সূত্র বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছে।

সূত্র বলছে, সভার সিদ্ধান্ত অনুসারে মুস্তাকিম বিল্লাহর বিরুদ্ধে ব্যবস্থা নিতে জনপ্রশাসন মন্ত্রণালয়ে শিগগির চিঠি দেওয়া হবে।

সম্প্রতি ময়মনসিংহের বিদায়ী ডিসি মুস্তাকিম বিল্লাহ ও তার স্ত্রী রাজা-রানি সেজে মঞ্চে স্থাপিত ‘সিংহাসন’ এ আসীন হয়ে রাজকীয় সংবর্ধনা গ্রহণ করছেন-এমন খবর প্রকাশিত হয়েছে সংবাদমাধ্যমে।

কোনো কোনো সংবর্ধনায় ঘোড়ার পিঠে চড়েন মোস্তাকিম বিল্লাহ। উপহার হিসেবে সোনার কোটপিনও পেয়েছেন তিনি।

গত ঈদের আগে ও পরে মোট ৩৫টি সংবর্ধনায় অংশ নিয়েছেন তিনি, যেগুলো ছিলো বেশ ব্যয়বহুল।

নাম প্রকাশে অনিচ্ছুক দুদকের উচ্চপদস্থ এক কর্মকর্তা বাংলানিউজকে বলেন, দুদক মনে করে ডিসির এ ধরনের সংবর্ধনা গ্রহণ প্রকৃতপক্ষে দুর্নীতিকে উস্কে দেওয়া।

‘দুর্নীতি দমন কমিশন আইন-২০০৪ এর ১৭ ধারার (ছ ও ট) উপ ধারা অনুসারে ডিসির বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা নিতে জনপ্রশাসন মন্ত্রণালয়ের কাছে সুপারিশ করা হবে।’

ব্যয়বহুল সংবর্ধনা গ্রহণ করা মুস্তাকিম বিল্লাহ ফারুকীর বিরুদ্ধে অনুসন্ধান ও তদারকি করতে দুদকের ডিজি (বিশেষ) মো. আসাদুজ্জামানকে অনুসন্ধান কর্মকর্তা হিসেবে নিয়োগ করা হয়েছে।

মুস্তাকিম বিল্লাহ ফারুকীকে সরকারি এক আদেশে গত ১৮ সেপ্টেম্বর বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়ে উপ-সচিব হিসেবে বদলি করা হয়েছে।

এর আগে প্রায় সাড়ে তিন বছর ময়মনসিংহের ডিসি হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি।

বদলি নিশ্চিত হওয়ার পর গত ৩ থেকে ১৮ সেপ্টেম্বর পর্যন্ত জেলার ১৩টি উপজেলায় সরকারি ও বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের উদ্যোগে আয়োজিত সংবর্ধনায় অংশ নেন মুস্তাকিম বিল্লাহ ফারুকী। কয়েকটি অনুষ্ঠানে সঙ্গে তার স্ত্রীও ছিলেন।

সুত্র: বাংলাদেশ সময়

About Islam Tajul

mm

এটাও পড়তে পারেন

কওমি মাদরাসা কল্যাণ ট্রাস্ট, বাংলাদেশ

খতিব তাজুল ইসলাম ট্রাস্টের প্রয়োজনীয়তাঃ কওমি অংগন একটি স্বীকৃত ও তৃণমূল প্লাটফর্ম। দেশ ও জাতির ...