শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ সকাল ৮:০৯
Home / আমল / আখেরি মোনাজাতে বিশ্বের শান্তি কামনা

আখেরি মোনাজাতে বিশ্বের শান্তি কামনা

131762_1অনলাইন ডেস্ক :: হেদায়েতি বয়ানের পর বেলা ১১টা ৪ মিনিটে টঙ্গীর তুরাগতীরে বিশ্ব ইজতেমা ময়দানে আখেরি মোনাজাতে মুসলিম উম্মাহ ও বিশ্বের শান্তি কামনা করেছেন মুসল্লিরা। মোনাজাত পরিচালনা করেন বিশ্ব তাবলিগ জামাতের শীর্ষস্থানীয় মুরুব্বি ভারতের মাওলানা মুহাম্মদ সা’দ।
আখেরি মোনাজাত শুরুর আগে ইজতেমা ময়দানে নেমে আসে নিরবতা। মাওলানা সা’দ এর সঙ্গে লাখ লাখ মুসুল্লি দু’হাত তুলে দোয়ায় অংশ নেন। সমগ্র ইজতেমাস্থল ও আশপাশ এলাকা লাখো লাখো ধর্মপ্রাণ মুসল্লির ‘আমিন, আল্লাহুম্মা আমিন’ ধ্বনিতে মুখরিত হয়ে উঠে।
আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হলো এবারের তিন দিনব্যাপী বিশ্ব ইজতেমার দ্বিতীয় ধাপ তথা এবারের বিশ্ব ইজতেমা।
ইজতেমায় মুসল্লিদের পাশাপাশি আখেরি মোনাজাতে অংশ নিতে রোববার ভোর থেকে গাজীপুর, ঢাকা ও আশপাশ এলাকার নানা বয়সী ও পেশার মানুষ পায়ে হেঁটেই ইজতেমাস্থলের দিকে পৌঁছান। সকাল পৌনে ১০টার দিকে ইজতেমা মাঠ পূর্ণ হয়ে গেলে মুসল্লিরা মাঠের আশপাশে বিভিন্ন রাস্তা, অলি-গলিতে অবস্থান নেন। ইজতেমাস্থলে পৌঁছাতে না পেরে কয়েক লাখ মানুষ আশুলিয়া, কামাড়পাড়া সড়ক, ঢাকা-কালীগঞ্জ সড়ক ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে অবস্থান নেন। মোনাজাতে অংশ নিতে শনিবার রাতে অনেক মুসল্লি ইজতেমা মাঠে আসেন। এমনকি অনেকে টঙ্গী এলাকায় বিভিন্ন আত্মীয়-স্বজনের বাসা বাড়িতে রাত্রিযাপন করেন।
এ দিকে মূল প্যান্ডেলে স্থান না পেয়ে মুসল্লিরা পুরানো খবরের কাগজ, পাটি, সিমেন্টের বস্তা ও পলিথিন শিট বিছিয়ে সড়ক-মহাসড়কে বসে পড়েন। এ ছাড়াও পার্শ্ববর্তী বাসা-বাড়ি, কলকারখানা-অফিসে, যানবাহনের ছাদে ও তুরাগ নদীতে নৌকায় মুসল্লিরা অবস্থান নেন।

সূত্র. আমারদেশঅনলাইন।

About Abul Kalam Azad

এটাও পড়তে পারেন

কওমি মাদরাসা কল্যাণ ট্রাস্ট, বাংলাদেশ

খতিব তাজুল ইসলাম ট্রাস্টের প্রয়োজনীয়তাঃ কওমি অংগন একটি স্বীকৃত ও তৃণমূল প্লাটফর্ম। দেশ ও জাতির ...