বৃহস্পতিবার, ২৪শে সেপ্টেম্বর, ২০২০ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ দুপুর ১২:০৭
Home / খিলাফাহ / অশ্লীল শব্দ ‘পীর পূজা’

অশ্লীল শব্দ ‘পীর পূজা’

পীরআবুল হুসাইন আলেগাজী ::

পীর ফার্সি শব্দ। বয়স্ক ও সম্মানিত লোককে পীর ও বুযর্গ বলা হয়। পীর শব্দের আরবী হলো, শায়খ شيخ । বাংলাদেশের সিলেট অঞ্চলে পীরকে শায়খ বলা হয়। যেমন শায়খে কাতিয়া (পীর সাহেব কাতিয়া)।

বর্তমানে কিছু জারজের সাথে মিলে অনেক অর্বাচীন ও জাহিলও অশ্লীল শব্দ ‘পীর পূজা’ অহরহ ব্যবহার করছে।

কোটি কোটি মানুষ নবী হযরত ঈসাকে ইলাহ মানে। তাই বলে তাদের এ কাজকে আলেমরা ‘নবীপূজা’ বলে আখ্যায়িত করে না। কিছু ভূয়া পীর ও ভণ্ড  মুরিদের কারণে সম্মানের শব্দ ‘পীর’ বা ‘শায়খ’কে কখনোই কলুষিত করা যাবে না। অবশ্য জারজদের কথা ভিন্ন। নজদের শয়তানের শিং قرن الشيطان এর অনুসারী এ জারজেরা ওলী-বুযর্গ ও পীর-মাশায়েখের চাষ করা رحمة للعالمين এর ইসলামের অস্তিত্ব এ ভূখণ্ড থেকে মুছে দিতে চায়।

আহলে হাদীছ/সালাফী/মুজাহিদ ইত্যাদি সুন্দর শব্দগুলোর আড়ালে নিজেদের হতাশা, ক্ষোভ, অহমিকা ও লোভ চর্চাকারী কিছু জারজ কয়েক বছর ধরে বিভেদ-বিকৃতির এ কঠিন যুগে ইসলাম সংরক্ষণের অপরিহার্য উপায় ‘পীর-মুরীদি’র বিরুদ্ধে উঠে-পড়ে লেগেছে।

এ জারজদের দ্বারা যাতে কেউ প্রভাবিত না হয়, তার জন্য বলছিঃ এ দেশে ইসলাম এসেছে ও সংরক্ষিত হয়েছে পীরের খানেকাহ ও তাদের প্রতিষ্ঠিত মক্তব-মাদরাসার মাধ্যমে। আর তোমরা চৈন্তিক ও সশস্ত্র চরমপন্থীরা এসেছো, তাদের কৃত চাষের ফসল চুরি/ডাকাতি করতে। তাও আবার চাষীদের গালাগালি ও তাদের ভক্তদের খুন-গুমের হুমকি দিয়ে। ভণ্ড পীর খুনের নামে তোমরা এ পর্যন্ত অনেক ভালো পীরকেও খুন করেছো। কারণ, তোমাদের কুধারণা মতে পীর বলতে সবাই ভণ্ড।

সাবধান জারজেরা! ওলামায়ে দেওবন্দের দিকে চোখ তুলে তাকাবে না। এ ভূখণ্ডে ওয়াহাবী/সালাফী খারেজীদের কোন স্থান হবে না। তোমাদের প্রভুদের পেট্রোডলার শেষ হওয়ার পথে। তুরস্কের মুসলমানেরা আবার জাগছে। মিসরে ইব্রাহীম পাশারা আবার জন্ম নিচ্ছে। খেলাফতের শত্রু ওয়াহাবীদের দিন ফুরিয়ে আসছে। তাই বিতাড়িত কুলাঙ্গার শমছ আফগানীর মত মতি মাদানীদের দিনও ফুরিয়ে আসছে।

পীর-বুযর্গ ও মাদরাসা-খানেকাহ বিরোধী জারজেরা যে ওলামায়ে দেওবন্দের জুতা বহনের যোগ্যতাও রাখে না- এ সত্য দিনদিন স্পষ্ট হচ্ছে।

আর আমাদের ওলামায়ে দেওবন্দের উত্তরসূরী হয়েও হাসান জামিল ও মামুনুল হকসহ যেসব মিসকীন ওই জারজদের টিভিতে অনুষ্ঠান করে নির্লজ্জতার পরিচয় দিচ্ছে, তাদোর বলছি, তোমরা সাবধান হয়ে যাও। ভবিষ্যতের খওয়ারেজ-আহলুস সুন্নাহ যুদ্ধের ইতিহাস নতুবা তোমাদের ক্ষমা করবে না। আর যেসব দ্বিমুখী কুলাঙ্গাররা সত্য প্রকাশিত হবার পরও বাথিস্ট-সালাফিস্ট داعش আইএসকে সাপোর্ট করে যাচ্ছে, তাদেরকে বলছি, তওবা না করলে তোমাদের ভবিষ্যত নিশ্চিত অন্ধকার। لا يغرنكم تقلب الذين فجروا فى العراق والشام ومصر وليبيا. জিহাদ কোন ক্ষোভ, হতাশা, লোভ, গৌরব ও অহঙ্কার চর্চার নাম নয়। এটা সুস্থ মস্তিষ্কের সজ্ঞান, ঝঁকিপূর্ণ ও সুপ্রিম লেভেলের একটি ইবাদত।

জান্নাত كل هين لين ضعيف متضعف এর স্থান। ওখানে অহঙ্কারী, দেমাগী, নিষ্ঠুর, পাষাণ, নির্দয় ও এ জাতীয় কোন সম্মানিত ও ক্ষমতাবানের স্থান নেই। ওদের ঠিকানা غلاظ شداد এর অধীনে জাহান্নাম। অতঃপর তাদের বলা হবে, ذُقْ إِنَّكَ أَنْتَ الْعَزِيزُ الْكَرِيمُ “Taste you (this)! Verily, you were (pretending to be) the mighty, the generous!”. Surah dukhan: 49

আল্লাহ আমাদেরকে সালাফী ও লা-মাযহাবীসহ সকল প্রকারের خوارج العصر এর অনিষ্টতা রক্ষা করুন। আমীন।

وصلى الله تعالى وسلم على خير خلقه محمد وعلى آله وأصحابه أجمعين.

লেখক : আবুল হুসাইন আলেগাজী, প্রাবন্ধিক, অনলাইন এক্টিভিস্ট
০৬. ১১. ২০১৫ 

About Abul Kalam Azad

এটাও পড়তে পারেন

‘স্বাধীনতার গান’ গেয়েছে জিনিয়াস কালচারাল গ্রুপ

কমাশিসা ডেস্ক:: ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে জিনিয়াস কালচারাল গ্রুপ আয়োজন করেছিল ভ্রাম্যমান কনসার্ট- ...