শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ সকাল ৬:১৫
Home / খোলা জানালা / স্থানীয় নির্বাচন : আমাদের প্রত্যাশা

স্থানীয় নির্বাচন : আমাদের প্রত্যাশা

নির্বাচন কমিশনইমদাদুল হক নোমানী ::
সমাগত স্থানীয় নির্বাচনের আগাম হাওয়া বইতে দেখা যাচ্ছে। উলামায়ে কেরাম ও ইসলামী দলগুলোও মাঠে নামতে শুরু করেছেন। এলাকাভিত্তিক পছন্দের প্রার্থীদের নাম তালিকাও প্রকাশ করা হয়েছে বিভিন্ন এলাকায়। সময়ের চাহিদায় এ প্রশ্নবিদ্ধ সিদ্বান্তটি অনেকের কাছে এখন সহনীয়। বিগত উপজেলা নির্বাচন তা করেছে আরো প্রয়োজনীয়। তাই সকল প্রার্থীকে জানাই আগাম মুবারকবাদ।

ভাবনার বিষয় হলো, সমাজের সকল ক্ষেত্রে উলামাদের নেতৃত্ব যেমন সাধারণ মানুষের চাহিদা তেমনি ঐক্যবদ্ধ প্লাটফর্মও আমজনতার প্রত্যাশা। বিভক্তি ও একই ঘরনার মাঝে প্রতিদ্বন্দ্বী এবং প্রতিহিংসা আবার সকল প্রত্যাশার অন্তরায়। প্রশংসনীয় উদ্যোগ হয়ে যায় চরম নিন্দনীয় আলোচনায়।

সুতরাং সময়ের কাজ সময়মতোই করা উচিৎ। তাই সচেতন উলামায়ে কেরাম ও ইসলামী সংগঠনের দায়িত্বশীল নেতৃবৃন্দ এখনই উদ্যোগ নেয়া দরকার। পারস্পরিক আলোচনা ও সমঝোতার মাধ্যমে এলাকাভিত্তিক ব্যক্তি ও সাংগঠনিক অবস্থান বিবেচনায় একক প্রার্থী মনোনয়নের কাজ সম্পন্ন করা। কওমী ঘরণার উলামা-নেতারা সকল সংকীর্ণতার উর্ধে ওঠে ঐক্যবদ্ধ একটি প্লাটফর্ম তৈরী করতে পারবেন কি?

সুন্দর মননে-মানসে এমন একটি সঠিক সিদ্ধান্ত গ্রহণ এখন সময়ের দাবী। সফল হলে আশাতিত সফলতার সূর্য উদিত হবে ইনশাআল্লাহ। আমরা চেয়ে রইলাম ছরেতাজ উলামা ও দ্বীনের রাহবারদের কাংখিত ফয়সালার দিকে।

About Abul Kalam Azad

এটাও পড়তে পারেন

মাননীয় প্রধানমন্ত্রী সমীপে জরুরী কিছু কথা!

কমাশিসা ডেস্ক: শুক্রবার ২৫সেপ্টেম্বার ২০২০. মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আপনি যখন কওমি শিক্ষা সনদের স্বীকৃতির ...