শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ সকাল ৮:০৭
Home / ঘর-সংসার / মহান আল্লাহ তোমাকে ভালোবাসেন

মহান আল্লাহ তোমাকে ভালোবাসেন

আবু সাঈদ মুহাম্মাদ উমর ::

উমরএকজোড়া স্বামী-স্ত্রী। হৃদ্যতা ভালোবাসা আর বন্ধুত্বেরএক অপূর্ব বন্ধন। একে অপরের সঙ্গ ছাড়া যেনো তারা বাঁচতেই পারবে না। কিন্তু আচরণের দিকদিয়ে একজন অপরজনের বিপরীত মেরুর। স্বামী বেচার সহজ, সরল, নরম দীলের মানুষ, রাগ নামক বস্তু তার মাঝে একেবারেই নেই। স্ত্রী তার ঠিক উল্টো, খুব চালাক, চতুর, গরম মেজাজের মহিলা। অল্পতেই রেগে যাওয়া যার স্বভাব।

একবার তারা সাগরপথে ভ্রমণে বের হলো। সাগরের বুকচিরে জাহাজ এগিয়ে চলছে। কয়েকদিন নির্বিঘ্নে চলার পর হঠাৎ একদিন জাহাজ প্রচণ্ড ঝড়ের কবলে পড়লো। বাতাস বিপরীত দিকে প্রবাহিত হতে লাগলো। সাগরের বিশাল ঢেউ সবকিছু লণ্ডভণ্ড করে দিচ্ছিলো। বাতাসের তীব্রতায় ঢেউয়ের সাথে পানি জাহাজে আসড়ে পড়ছিলো। জাহাজের যাত্রীরা ভয়ে আর চিন্তায় অস্থির। এমনকি জাহাজের অবিজ্ঞ নাবিকও কপালে চিন্তার রেখা লোকাতে পারছিলো না। নাবিক যাত্রীদের স্পষ্ট ভাষায় বলে দিলো, বর্তমান অবস্থায় একমাত্র মহান আল্লাহর কুদরত-ই জাহাজকে রক্ষা করতে পারে। এছাড়া আর কোনো পন্থা নেই।

নাবিকের কথা শোনে যাত্রীদের বেঁচে থাকার শেষ আশাও যেনো নিভে গেলো। মৃত্যু ভয়ে সবাই চিৎকার চেঁচামেচি শুরুকরে দিলো। তাদের মধ্যে সেই স্ত্রীলোকও ছিলো। সে তো পাগলপারা হয়ে গেলো। কী করবে কিছুই বুঝতে পারছিলো না। দৌড়ে তার স্বামীর কাছে গোলো। এই আশায় যে, তারস্বামী হয়তো বেঁচে থাকার কোনো পথ বলে দেবে। কিন্তু তার স্বামীর অবস্থা দেখে তার মেজাজ আরো চরমভাবে বিগড়ে গেলো। বাইরে যাত্রীদের চিৎকারে যেনো কিয়ামত বয়ে যাচ্ছে আর তার স্বামী একেবারে শান্তশিষ্ট হয়ে  নির্ভাবনায় বসে আছে! স্ত্রী উন্মাদ হয়ে স্বামীর জামার কলার ধরে ঝাকাতে ঝাকাতে চিৎকার দিয়ে বললো, আচ্ছা তুমি কেমন আজব মানুষ!  হঠাৎ করে স্বামীর চোখে ভালোবাসার বদলে রাগের ভাব চলে আসলো।
স্বামী তার প্যান্টের প্যাকেট থেকে ছুরি বের কের স্ত্রীর বুকে চেপে ধরে নিচুস্বরে কিন্তু ঝাঁঝালো কন্ঠে বললো, – বলো, তুমি কি এটাকে ভয় পাও?

: স্ত্রী স্বামীর মুখের কাছে মুখ নিয়ে ছুরির দিকে থাকিয়ে বললো, না।
– স্বামী জিজ্ঞেস করলো, কেনো?
: স্ত্রী বললো, কারন এই ছুরি এমন মানুষের হাতে যে আমাকে ভালোবাসে, এবং
আমি তাঁর উপর পরিপূর্ণ ভরসা রাখি।

স্বামী মুচকি হেসে বললো, আমারও অবস্থা ঐ একই। এই ছুরি আর বিশাল ঢেউয়ের উপর যে মহান সত্বার পূর্ণ ক্ষমতা তিনি আমাকে ভালোবাসেন, এবং তাঁর উপর আমার পরিপূর্ণ ভরসা রয়েছে। তাহলে আমার আর কিসের ভয়, সেই মহান সত্বা যদি এই সমস্ত ঢেউ, প্রচণ্ড ঝড় আর
প্রবল বাতেসের উপর পূর্ণ ক্ষমতা রাখেন?

শোনো! তুমিও যদি জীবনে ঢেউয়ের সাথে যুদ্ধ করতে করতে ক্লান্ত হয়ে পড়ো, পরিবেশ তোমাকে অন্ধ লোকের মতো বিপথে ঠেলে দেয়ে।

তখন ভয় পেয়ো না! কেনোনা মাহান আল্লাহ তোমাকে ভালোবাসেন। যিনি পাহাড়সম ঢেউ,  ঝড় তুফান ও ঝঞ্ঝাবায়ুর উপর পূর্ণ ক্ষমতাবান। তখনো ভয় পেয়ো না! কারন তিনি তোমাকে ততটুকু জানেন যতটুকু তুমি তাঁকে জানো না।

তিনি-ই তোমার সেই ভবিষ্যৎ সামলাবেন যে ভবিষ্যতের কিছুই তুমি জানো না, বরং তিনি তোমার সুক্ষ্ম থেকে সুক্ষ্ম বিষয় সম্পর্কে অবগত।

যদি তুমি তাঁকে ভালোবাসো, তাহলে তাঁর উপর ভরসা রাখো। এবং তোমার সমস্ত বিষয়াদি তাঁর উপরেই ছেড়ে দাও।

কেনোনা তিনি তোমাকে ভালোবাসেন।

About Abul Kalam Azad

এটাও পড়তে পারেন

বহু বিবাহের পক্ষে নারী সাংসদ

কমাশিসা অনলাইন ডেস্ক : ইরাকে বহু বিবাহের বৈধতা চেয়েছেন নারী সাংসদ সদস্য জমিলা এল-এবেইদি। তিনি ...