মঙ্গলবার, ১৮ই ডিসেম্বর, ২০১৮ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ সন্ধ্যা ৭:৪৮
Home / কর্মসংস্থান / কোটা সংস্কারের দাবিতে সার্টিফিকেট ঝুলিয়ে পরিচ্ছন্ন অভিযান; সন্ত্রাসীদের হামলা

কোটা সংস্কারের দাবিতে সার্টিফিকেট ঝুলিয়ে পরিচ্ছন্ন অভিযান; সন্ত্রাসীদের হামলা

এম ওমর ফারুক আজাদ: সরকারি নিয়োগে বিদ্যমান কোটা সংস্কারসহ পাচ দফা দাবিতে চট্টগ্রামে সার্টিফিকেট গলায় ঝুলিয়ে পরিচ্ছন্ন অভিযান পরিচালনা করেন হাজার হাজার ছাত্র ও চাকুরি প্রত্যাশিরা।

গতকাল সকাল ১০টায় বাংলাদেশ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ চট্টগ্রাম” এর উদ্যোগে বিসিএসহ সকল সরকারি নিয়োগে বিদ্যমান কোটা সংস্কারের দাবীতে গলায় সার্টিফিকেট বেধে পরিচ্ছন্নতা অভিযানের প্রতীকি প্রতিবাদ কর্মসূচি পালন করা হয়েছে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে। উক্ত কর্মসূচিতে কোটা সংস্কারের দাবিসহ ৫দফা দাবী তুলে ধরা হয়।

সংগঠনের প্রধান সমন্বয়ক চট্টগ্রাম সরকারি কমার্স কলেজের ছাত্র তোফায়েল আহমেদ রিয়াদ এর সঞ্চালনায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রপ্রতিনিধিরা কোটা সংস্কার এর দাবীর পক্ষে বক্তব্য প্রদান করেন।

কলেজ প্রতিনিধিগণের মধ্য থেকে এতে বক্তব্য রাখেন চট্টগ্রাম সরকারি মুহসিন কলেজের ছাত্র এবং ছাত্রলীগ নেতা আলাউদ্দিন আহমেদ, মুহসিন কলেজের ছাত্রপ্রতিনিধি বাহা উদ্দীন আকিফ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এর বাংলা বিভাগের ছাত্র সাদিক হোসেন, মার্কেটিং বিভাগের ছাত্র তপু বড়ুয়া রবি, চট্টগ্রাম সিটি কলেজে ছাত্রপ্রতিনিধি আরমান খানসহ আরো অনেক ছাত্রপ্রতিনিধি।

বক্তব্য শেষে ছাত্র জনতা ও চাকুরি প্রত্যাশিরা তাদের শিক্ষা সনদ গলায় ঝুলিয়ে জামালখান প্রেস ক্লাবের সামনে থেকে রাস্তা ঝাড়ু দিয়ে পরিষ্কার পরিচ্ছন্নতা কার্যক্রম শুরু করে চকবাজার গোলজার মোড় পর্যন্ত ঝাড়ু দিয়ে রাস্তা পরিষ্কার করেন।

এ দিকে পরিচ্ছন্নতা অভিযানটি জামালখান হয়ে চকবাজারস্থ কেয়ারি শপিং মল এর সামনে পৌছুলে শান্তিপূর্ণ এই কর্মসূচীতে হামলে পড়ে চট্টগ্রামের চিহ্নিত সন্ত্রাসী সুভাষ মল্লিক সবুজ ও তার অনুসারীরা।

হামলার এক পর্যায়ে সুভাষ মল্লিকগং ছাত্রদের হাত থেকে ঝাড়ুসহ রাস্তা পরিস্কারের সরঞ্জাম কেড়ে নিয়ে এলোপাথাড়ি পিটাতে থাকে। এতে অর্ধশত ছাত্র আহত হয়।

এ ব্যাপারে জানতে চাইলে আন্দোলনের চট্টগ্রাম সমন্বয়ক তোফায়েল আহমেদ আওয়ার ইসলামকে বলেন, আমরা শান্তিপূর্ণ কর্মসূচী চালিয়ে আসছিলাম। কিন্তু চকবাজারস্থ কেয়ারী শপিং মল এর সামনে পৌছলে চিহ্নিত সন্ত্রাসী সুভাষ মল্লিক সবুজ এর নেতৃত্বে দুর্বৃত্তরা আমাদের উপর হামলে পরে।

তারা আমাদের কর্মিদের হাত থেকে ঝাড়ু ও রাস্তা পরিস্কারের সরঞ্জামাদি কেড়ে নিয়ে মারধর করে। এবং অনেক ছাত্রকে তোলে নিয়ে যেতে চেষ্টা করে। কিন্তু আমরা শান্তিপূর্ণ কর্মসূচীকে অশান্ত রুপ না দিতে তাদের থেকে কৌশলে কেটে পড়ি।

About Islam Tajul

mm

এটাও পড়তে পারেন

প্যান্ডেলের বাইরে সাউন্ড ব্যবহার করা নাজায়েয!

মুহিউদ্দীন কাসেমী: কিছুদিন আগে কী এক কাজে যেন ঢাকায় গেলাম। এশার সময় ট্রেনে ফিরলাম। স্টেশনে ...