মঙ্গলবার, ১৮ই ডিসেম্বর, ২০১৮ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ সন্ধ্যা ৭:১২
Home / ইতিহাস ঐতিহ্য / মুক্তিযুদ্ধের গল্প শোনাতে চান ফরীদ উদ্দীন মাসঊদ!

মুক্তিযুদ্ধের গল্প শোনাতে চান ফরীদ উদ্দীন মাসঊদ!

কমাশিসা ডেস্ক :

তরুণ প্রজন্মের মাঝে মুক্তিযুদ্ধের চেতনা ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে আগামী ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসে ‘আলেম মুক্তিযোদ্ধা প্রজন্ম ফোরাম’ মাদরাসা ছাত্রদের নিয়ে ‘মুক্তিযুদ্ধের গল্প শোন’ নামে একটি ভিন্নধর্মী অনুষ্ঠানের আয়োজন করেছে। এতে মাদরাসা ছাত্রদের মাঝে মুক্তিযুদ্ধের গল্প শোনাবেন বাংলাদেশ জমিয়তুল উলামার চেয়ারম্যান, শাইখুল হাদীস আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ।

রাজধানী ঢাকার জামিয়া ইকরা বাংলাদেশ মিলনায়তনে (২৬ মার্চ’১৮) সকাল ১১টায় মাও. আরীফ উদ্দীন মারুফের সভাপতিত্বে অনুষ্ঠানটি হবে বলে নিশ্চিত করেছেন আলেম মুক্তিযোদ্ধা প্রজন্ম ফোরামের আহ্বায়ক মাওলানা সদরুদ্দীন মাকনুন। তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধে আলেম সমাজ অনেক বড় ভূমিকা রেখেছেন। কিন্তু একটি কুচক্রী মহল সবসময় ইসলাম ও আলেমসমাজকে মুক্তিযুদ্ধের বিপক্ষে অবস্থান করানোর অপচেষ্টা করে আসছে। ইসলাম এবং মুক্তিযুদ্ধ পরস্পর সাংঘর্ষিক কোন বিষয় নয় বরং একে অপরের সম্পূরক।

মুক্তিযুদ্ধের চেতনা কোন একটি গোষ্ঠীর মধ্যে আবদ্ধ না; মুক্তিযুদ্ধ আমাদের সবার। মুক্তিযুদ্ধ চর্চা আমাদের সকল শিক্ষামাধ্যমের তরুন প্রজন্মের কাছে ছড়িয়ে না দিলে জাতিগতভাবে আমরা বিভক্ত হয়ে যাবো। যা আমাদের অস্তিত্ব রক্ষায় হুমকি স্বরূপ। এ কারণে আলেম মুক্তিযোদ্ধা প্রজন্ম ফোরাম সব শিক্ষার্থীদের নিয়ে মুক্তিযুদ্ধ চর্চার মাধ্যমে একটি অসাম্প্রদায়িক, উদার বাংলাদেশ গড়ার লক্ষ্যে বদ্ধপরিকর বলে জানান তিনি।

About Islam Tajul

mm

এটাও পড়তে পারেন

প্যান্ডেলের বাইরে সাউন্ড ব্যবহার করা নাজায়েয!

মুহিউদ্দীন কাসেমী: কিছুদিন আগে কী এক কাজে যেন ঢাকায় গেলাম। এশার সময় ট্রেনে ফিরলাম। স্টেশনে ...