রবিবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০২০ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ রাত ১:২৮
Home / আন্তর্জাতিক / যুক্তরাষ্ট্রকে মুখোমুখি যুদ্ধের চ্যালেঞ্জ ছুঁড়ে দিল তুরস্ক!

যুক্তরাষ্ট্রকে মুখোমুখি যুদ্ধের চ্যালেঞ্জ ছুঁড়ে দিল তুরস্ক!

কমাশিসা বিদেশ: তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোগান বলেছেন, সন্ত্রাসীদের সম্পূর্ণভাবে উচ্ছেদ না করা পর্যন্ত সিরিয়ায় তুরস্কের সামরিক অভিযান বন্ধ করা হবে না। সন্ত্রাসীদের হুমকি শেষ না হওয়া পর্যন্ত সিরিয়ায় সামরিক অভিযান চলবে। পরবর্তী অভিযান হবে মানবিজে।

স্থানীয় সময় বুধবার রাজধানী আঙ্কারায় এক অনুষ্ঠানে সিরিয়ার আলেপ্পোর নিকটবর্তী শহর মানবিজে যুক্তরাষ্ট্রের উপস্থিতি প্রসঙ্গে তিনি এসব কথা বলেন।

এরদোগান আরও বলেন, সন্ত্রাসীদের মূলোৎপাটন না করা পর্যন্ত তুরস্কের অভিযান চলবে।  আমি সবসময় বলে আসছি, আমরা অভিযান অব্যাহত রাখতে দৃঢ়প্রতিজ্ঞ। যদি কারও বুকের পাটা থাকে, তাদের আমরা মুখোমুখি হতে বলছি। মানবিজে যুক্তরাষ্ট্রের থাকার কোনও অধিকার নেই, ১১ হাজার কিলোমিটার দূর থেকে তোমরা এখানে কেন এসেছ? এটা কি তোমাদের ভূমি?

যুক্তরাষ্ট্রকে উদ্দেশে এরদোগান বলেন, আমরা কৌশলগত বন্ধু। যদি বন্ধু হন তাহলে সম্মান করতে হবে। কিন্তু আপনারা প্রতারণা করার চেষ্টা করেছেন। আমরা আপনাদের কাছে অর্থের বিনিময়ে অস্ত্র চাইলেও আপনারা দেন না। কিন্তু আপনারা সন্ত্রাসীদের অস্ত্র দেন। এটা আপনাদের কেমন বন্ধুত্ব? আপনারা সন্ত্রাসী ট্রাক ভরে অস্ত্র দিয়েছেন। এখন সেই অস্ত্র আমরা জব্দ করছি।

উল্লেখ্য, এর আগে আফরিনে সামরিক অভিযান চালায় তুরস্ক। সিরীয় কুর্দিশ ডেমোক্র্যাটিক ইউনিয়ন পার্টি (পিওয়াইডি) ও তাদের সশস্ত্র শাখা পিপলস প্রটেকশন ইউনিটসের (ওয়াইপিজি) কাছ থেকে আসা হুমকি থেকে সীমান্ত নিরাপদ রাখতেই এ অভিযান চালানো হয় বলে দাবি করেছে তুরস্ক।

এদিকে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র হিদার নুয়ার্ট বলেন, আফরিন পরিস্থিতি নিয়ে আমরা উদ্বিগ্ন। তার জবাবেই এরদোয়ান এ হুঁশিয়ারি উচ্চারণ করলেন।

সূত্র : হুরিয়াত ডেইলি

About Islam Tajul

mm

এটাও পড়তে পারেন

বিশ্ব ইজতেমায় গেলে কি হজ্বের সওয়াব মিলে?

খতিব তাজুল ইসলাম: তাবলীগ জামাতের সংকট ও কয়েকটি প্রশ্ন? তাবলীগ জামাত নিয়ে যে সংকট সেটা ...