রবিবার, ১৯শে আগস্ট, ২০১৮ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ সকাল ১১:২৭
Home / প্রতিদিন / বৌদ্ধভিক্ষুদের প্রতি আল্লামা মাসঊদের প্রশ্ন!

বৌদ্ধভিক্ষুদের প্রতি আল্লামা মাসঊদের প্রশ্ন!

স্টাফ রিপোর্টার::

‘জুলুমের বিরুদ্ধে বিশ্বমুসলিমকে এক হতে হবে’ উল্লেখ করে বাংলাদেশ জমিয়তুল উলামার চেয়ারম্যান ও ঐতিহাসিক শোলাকিয়ার গ্র্যান্ড ইমাম আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ বলেছেন, নির্যাতিত মুসলমানদের জন্য আমরা তো দুআ করবোই, যাদের যেভাবে সহযোগিতা করা সম্ভব সেটাও আমরা চিন্তাভাবনা করবো।

পৃথিবীর মুসলমানরা যদি চাপ দেয় মুসলিম বিরোধী আক্রমণ-হামলা বন্ধ হতে পারে।

বিশ্বের প্রত্যেক মুসলমানের নিজেদের জীবন বদলের আহবান জানিয়ে তিনি বলেন, আমরা যদি নবীজির জীবানালোকে আমাদের জীবন গড়তে না পারি তাহলে আমাদের কোনো পরিকল্পনাই কাজে আসবে না।

দেশের বৌদ্ধভিক্ষুদের প্রতি শান্তিবাদিতার আহবান জানিয়ে আল্লামা মাসঊদ বলেন, দাঙ্গার মাধ্যমে মুসলিমনিধন বৌদ্ধধর্মমতেরই চরম লঙ্ঘন। কারণ তারা মহামতি বৌদ্ধের উদ্বৃতি দিয়ে নিজেরাই বলেন, জীব হত্যা মহাপাপ।

বৌদ্ধভিক্ষুদের প্রতি আল্লামা মাসঊদ প্রশ্ন রেখে বলেন, মিয়ানমার ও শ্রীলঙ্কায় যেসব মুসলমান তাদের হামলার শিকার হচ্ছেন তারা কি জীব নয়? এরা তো সৃষ্টির সেরা জীব। আমি বলবো, দাঙ্গা বাঁধিয়ে মুসলিমহত্যা করা মহাপাপ।

তাই দেশের বৌদ্ধভিক্ষুদেরও সক্রিয় ও সচেতনভাবে শ্রীলঙ্কায় নির্যাতিত মুসলমানদের পক্ষে দাঁড়ানো উচিত। শ্রীলঙ্কা সরকারকে চাপ দেয়া উচিত।

পার্শ্ববর্তী রাষ্ট্রেও এরকম নির্যাতনের রেশ কখনো কখনো ছড়িয়ে পড়ে। ফলে সংখ্যালঘুদের জীবনে অনেক সময় বিড়ম্বনার সৃষ্টি হয়ে যায়। তবে আমরা এ বিষয়ে সতর্ক দৃষ্টি রাখবো ইনশাআল্লাহ।

বাইরের অবস্থা দেখে আমাদের দেশে যেনো কেউ কোনো বিশৃঙ্খলা সৃষ্টি না করে। কারণ ইসলামে এক জায়গার প্রতিশোধ আরেক জায়গায় নেয়াটাকে জায়েয বলে না। বরং ইসলাম বলে, একজন মানুষ নিজের জানমাল হেফাজত করাকে যতটা জরুরি মনে করে ঠিক সেরকমভাবেই সংখ্যালঘুদের জানমাল হেফাজত করবে।

বাংলাদেশ জমিয়তুল উলামা ঘোষিত দুআ দিবসে শুক্রবার (৯মার্চ ) বাদ জুমা রাজধানীর ইকরা বাংলাদেশ কমপ্লেক্স জামে মসজিদ চত্বরে আল্লামা মাসঊদ এসব কথা বলেন।

বাংলাদেশ জমিয়তুল উলামার কেন্দ্রীয় প্রচার সম্পাদক ও প্রেস উইন মাওলানা মাসঊদুল কাদির স্বাক্ষরিত এক সংবাদবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

রাজধানীর বাইরেও বিভিন্ন স্থানে পালিত হয়েছে জমিয়ত ঘোষিত এই দুআ দিবস।

কমাশিসা/এএম

About Islam Tajul

mm

এটাও পড়তে পারেন

‘দেওবন্দের মূলনীতির ওপর ভিত্তি করেই স্বীকৃতি বাস্তবায়ন হচ্ছে’

কমাশিসা ডেস্ক: বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষাবোর্ড বেফাকের সহকারী মহাসচিব ও জামিয়া রাহমানিয়া মাদরাসার শাইখুল হাদিস মাওলানা ...