মঙ্গলবার, ১৯শে সেপ্টেম্বর, ২০১৭ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ বিকাল ৫:২৯
Home / ইউরোপ / এমন একজন সালেহ হামিদি আমাদের খুব প্রয়োজন ছিলো…

এমন একজন সালেহ হামিদি আমাদের খুব প্রয়োজন ছিলো…

কমাশিসা বিকশিত মেধা ডেস্ক: কিছু আলেমকে দেখলে ধনীরা পলায়ন করে মুখ লুকায়। ভাবে এই এসেগেছেন পকেট খালি করে নিয়ে যেতে!
আবার কিছু আলেমকে দেখলে আরো কিছু আলেম হিংসায় জ্বলে পোড়ে অংগার হয়; ভাবে বেটা আমাকে দেখেনা, দেয়না, পকেট গরম করেনা, হাদিয়া তুহফা দিয়ে দোয়া নেয়না! শুধু গরীব অসহায়দের পিছনে ঘুরে!
আবার কিছু আছে কেবল বিদেশি মাল খুঁজে! বিদেশি আলেম বিদেশি দান খয়রাত বিদেশিদের পা চাটে। কিছু লোক আছে ইমাম কাসিম দামাত বারাকাতুহুম কে সিজদা ছাড়া সবই করে সামান্য জাগতিক সুবিধার আশায়। কিন্তু নিজ দেশের আপন জাতের সম বংশের সম মসলক সম আদর্শের হয়েও তাকে বরদাশত করতে পারেনা! তার উন্নতি দেখে হাবিয়া দোজখের আগুনের উত্তাপ অনুভব করে আত্মায়!
সালেহ হামিদি বয়সে ছোট হতে পারে, কিন্তু দক্ষতা ও বিচক্ষণতায় যে সেরা! তার সাথে আমাদের ব্যক্তিগত মনোমালিন্য হতেই পারে, যেমন সাহাবাদের পরস্পরে ছিলো, হাসান হুসাইনের মাঝেও ছিলো! তার মানে কি এই জীবনে ওর ছায়া দেখা যাবেনা? আমাদের কিছু আলেম নামের হিংসার জাহাজ আছে যারা কেবল বিদেশি মাল আর মেহমান দেখলে সিজদা করতে চায়….! কিন্তু নিজের ভাইকে ইজ্জত করতে চায়না। মনে করে ইহা তারজন্য বড় কষ্টের।
কিন্তু আল্লাহ তায়ালা যাকে ইজ্জত দিবেন তাকে আটকায় কে?
মৌলভীবাজার নাজাত ইসলামি মারকাজে আজ ধনীর দোলালদের মিলন মেলা ছিলো। ঐ ধনীরা সালেহ হামিদিকে দেখে পলায়ন করেনা। তারা এসে জমায়েত হয়ে অসহায় গরীব অন্ধদের সাথে ঈদ উদযাপন করেছে।
আলেম শুধু আলেমের জন্য কেন হবে? আলেম হবে আবাল বৃদ্ধ্য বণিতা সকলের জন্য সমান ভাবে উদার ভাবে……

About Islam Tajul

mm

এটাও পড়তে পারেন

মৃত্যুর দুয়ার থেকে ফিরে যেভাবে বিশ্বের মহানায়ক এরদোগান

১৫ জুলাই ২০১৬, শুক্রবার রাতের কথা। তুরস্কের সেনাবাহিনীর ক্ষুদ্র একটি অংশ অভ্যুত্থানের চেষ্টাকালে দেশের ক্ষমতা ...