শনিবার, ১৯শে আগস্ট, ২০১৭ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ রাত ৮:৫৯
Home / কওমি অঙ্গন / প্রকাশিত সংবাদের প্রতিবাদ এবং কওমিকণ্ঠের দুঃখ প্রকাশ

প্রকাশিত সংবাদের প্রতিবাদ এবং কওমিকণ্ঠের দুঃখ প্রকাশ

প্রকাশিত সংবাদের প্রতিবাদলিপি

গত ১৬ মার্চ ২০১৭ ইং অনলাইন নিউজ পোর্টাল কওমীকণ্ঠে শায়খুল হাদীস আল্লামা তাফাজ্জুল হক ও তাঁর প্রতিষ্ঠিত উমেদনগর মাদরাসাকে জড়িয়ে যে ভিত্তিহীন প্রতিবেদন প্রকাশিত হয়েছে আমি তার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি। আমি মনে করি কওমীকণ্ঠ এই সংবাদের মাধ্যমে তার বস্তুনিষ্ঠতা হারিয়েছে। এমন সংবাদ পরিবেশনের মাধ্যমে দেশ জাতি ও ধর্মের ক্ষতি সাধন হচ্ছে বলে আমরা মনে করি। কওমীকণ্ঠের এমন ন্যায়ভ্রষ্ট সংবাদ পরিবেশনে গোটা কওমী অঙ্গন আজ মর্মাহত।

আসল কথা হলো,১৬ জন ছাত্রের পরীক্ষায় অংশগ্রহণ না করা এটা একান্তই তাদের ব্যক্তিগত ব্যপার ছিলো। নিজেদের মাদরাসার ঐতিহ্যপরিপন্থি সিদ্ধান্ত এবং প্রাসঙ্গিক অসুবিধা বিবেচনায় তারা চলতি পরীক্ষা থেকে নিজেদের বিরত রাখেন। এব্যপারে তারা কারো হস্তক্ষেপ কিংবা গায়ে পড়ে সেবাপ্রদান কামনা করেননি। মাদরাসাপ্রধান আল্লামা হবিগঞ্জির এ ব্যাপারে কোন দায় আছে বলেও আমরা মনে করিনা। তথাপিও সংবাদ পরিবেশনের পূর্বে ঘটনাস্থল পরিদর্শন কিংবা সরেজমিনে না গিয়ে নিছক ফেসবুকনির্ভর কিংবা শুনা খবরের উপর ভিত্তি করে তথ্য প্রচার কতটুকু ন্যায়সঙ্গত ছিলো, সেই প্রশ্ন আজ সকলের।

পরিশেষে একথা বলতে হচ্ছে যে, কওম-কওমির প্রতিনিধিত্বের নামে কওমিকণ্ঠ এমন অসতর্ক প্রচারণার পূর্বে আগামীতে দ্বিতীয়বার ভাববে বলে আমরা আশাবাদী। সাথে সাথে ত্রুটিপূর্ণ সংবাদটি নিজেদের সাইট থেকে ক্ষমাপূর্বক অপসারণ করে শুভবুদ্ধির পরিচয় দিবে বলেও আমরা কামনা করি।

প্রতিবাদলিপি প্রেরক, মুহাম্মদ শামছুল হক [ইবনে সিরাজ]

বিঃদ্রঃ কমাশিসা কওমিকণ্ঠ থেকে কপি সংবাদ ছাপিয়েছে। তাই আশাকরি বিষয়টি এখানে খোলাসা হয়েগেছে।

About Islam Tajul

mm

এটাও পড়তে পারেন

বাবা, ভাই ও ছেলের হাতেই মুসলিম নারীরা বঞ্চিত হয়েছে বেশি

শাইখ আবদুস সালাম আজাদী: -“সালাম ভাই, ঈদের দিনে আপনাকে এইভাবে বলছি বলে রাগ কইরেন না”। ...