শনিবার, ২৫শে নভেম্বর, ২০১৭ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ রাত ২:০৩
Home / প্রতিষ্ঠান / বরুণার নতুন মুহতামিম মাওলানা শেখ বদরুল আলম হামিদী

বরুণার নতুন মুহতামিম মাওলানা শেখ বদরুল আলম হামিদী

মৌলভীবাজার প্রতিনিধি : দেশের অন্যতম ইসলামি বিদ্যাপীঠ মৌলভীবাজারের জামেয়া লুৎফিয়া আনওয়ারুল উলুম বরুণার নতুন মুহতামিম মনোনিত হয়েছেন বিশিষ্ট আলেম ও মিডিয়া ব্যক্তিত্ব মাওলানা শেখ বদরুল আলম হামিদী।

খলিফায়ে মাদানি রহ. মাওলানা লুৎফুর রহমান বর্ণভী প্রতিষ্ঠিত এ প্রতিষ্ঠানের মুহতামিম ছিলেন তাঁর সুযোগ্য সন্তান শায়খুল হাদীস মাওলানা শায়খ খলীলুর রহমান হামিদী। তাঁর অসুস্থতাজনিত কারনে মাওলানা শেখ বদরুল আলম হামিদীকে নায়েবে মুহতামিম থেকে মুহতামিম নিযুক্ত করা হয়।

গতকাল জামিয়া বরুণার মজলিসে আমেলা ও মজলিসে শুরার বৈঠক হয়। এতে সর্বসম্মতিক্রমে অন্যান্য দায়িত্বপ্রাপ্তরা হলেন সদরে মুহতামিম শায়খ খলীলুর রহমান হামিদী, সদরে নায়বে মুহতামিম মুফতি রশিদুর রহমান ফারুক বর্ণভী, আল্লামা হাফিজ সাইদুর রহমান বরুণী, মাওলানা মুহিবুর রহমান সালিক, হাফিজ মাওলানা ওলীউর রহমান বরুণী ও  মাওলানা শেখ নূরে আলম হামিদী। মুঈনে মুহতামিম হলেন যথাক্রমে মাওলানা শেখ হাদী আলম হামিদী, মাওলানা মামুন আলম হামিদী।

প্রসঙ্গত মাওলানা হামিদী ইউরোপের বিভিন্ন টিভিতে ইসলামি আলোচনার পাশাপাশি ইসলামিক চ্যানেল ইকরা বাংলা টিভিতে সর্বাধিক জনপ্রিয় অনুষ্ঠান ‘ইকরাউল কুরআন’ চালু করে  বিশুদ্ধ কুরআন শিক্ষার ক্ষেত্রে এক নবধারার সূচনা করে স্বল্পসময়ে গোটা ইউরোপে সবার প্রশংসা ও সুনাম অর্জনে সক্ষম হন।

একনিষ্ঠতা, দক্ষতা, ত্যাগ, প্রচেষ্টা আর স্বীয় পিতা মাওলানা শায়খ খলীলুর রহমান হামিদী ও দাদা হযরত শায়খে বরুণী রহ.র পদাঙ্ক অনুসরণ করে মেধাদীপ্ত এই আলেমে দ্বীন ইতোমধ্যে সবার সুদৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হয়েছেন।

বিশ্বখ্যাত ইসলামী বিদ্যাপীঠ আল জামিয়াতুল আহলিয়া মুঈনুল ইসলাম হাটহাজারী থেকে তাকমিল ফিল হাদিস সমাপ্ত করে কর্মজীবনের সূচনাতেই হযরত ফেদায়ে ইসলামের পক্ষ থেকে খেলাফতপ্রাপ্ত হন। প্রবাসজীবনের শুরুতে বিশ্ববরেণ্য ইসলামি দার্শনিক, শাইখুল ইসলাম আল্লামা তাকী উসমানী দা. বা. এর পরামর্শে আসেন মিডিয়া জগতে। ইংল্যান্ডের বিভিন্ন ইসলামিক চ্যানেলে শুরু হয় পথচলা। মাতৃভূমিতে কুরআনের আলো ছড়িয়ে দিতে প্রতিষ্ঠা করেন ‘আল খলীল কুরআন শিক্ষাবোর্ড বাংলাদেশ’। দ্বীনের দািঈ হিসেবে বৃটেন, আমেরিকাসহ পৃথিবীর বিভিন্ন দেশে কুরআনের তাফসীর করে যাচ্ছেন সাবলীল উপস্থাপনায়।

আন্তর্জাতিক চ্যারিটি সংস্থা আল খায়েরের বিশেষ প্রতিনিধি হিসেবে বিধ্বস্ত মজলুম মানবতার কল্যাণে তাঁর কাজ অব্যাহত রয়েছে দুনিয়াব্যাপী। সাম্প্রতিক গ্রীসের এডুমেনিতে সিরিয়ার মজলুম শরণার্থী, আফ্রিকার দূর্গম টগো পল্লীর হতদরিদ্র ও বার্মার রোহিঙ্গা শরণার্থীদের জন্য ত্রাণসামগ্রী নিয়ে তাঁর সরেজমিন উপস্থিতি আন্তর্জাতিক অঙ্গনে বেশ প্রশংসা কুড়িয়েছে।

About Abul Kalam Azad

mm

এটাও পড়তে পারেন

আল্লামা মোস্তফা আজাদ সাহেবের শয্যাপাশে জমিয়ত মহাসচিব

ঢাকা আরজাবাদ মাদরাসার প্রিন্সিপাল, বিচক্ষণ আলেমে দীন, মুক্তিযোদ্ধা, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশর কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি ...