শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০১৯ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ সন্ধ্যা ৭:০২
Home / অনুসন্ধান / ‘সুখিয়া’ সবার হৃদয় ছুঁয়ে যাবে ইনশাআল্লাহ

‘সুখিয়া’ সবার হৃদয় ছুঁয়ে যাবে ইনশাআল্লাহ

মুহাম্মদ নাজমুল ইসলাম :

তরুণ লেখক ও সাংবাদিক রোকন রাইয়ান ভাইয়ের তৃতীয় উপন্যাস ‘সুখিয়া’ এসেছে এবারের বইমেলায়। এর আগের দুই বইমেলায় রোকন রাইয়ান ভাইয়ের ‘বইপোকাদের দল’ ও ‘বন্ধু পরিবহন’ বেশ সাড়া ফেলে।

‘সুখিয়া’ রচিত হয়েছে রোহিঙ্গাদের নিয়ে। একদম একটি ব্যতিক্রমী উপন্যাস। বইটিতে উদিয়মান পাঠক নন্দিত লেখক গল্পাকারে বর্বরতম নির্যাতিত রোহিঙ্গা জাতির ইতিহাস তুলে এনেছেন নিপুনভাবে। আশারাখি ইনশাআল্লাহ! তা পাঠক হৃদয়ে ছুঁয়ে যাবে। একই সঙ্গে পাঠককে দাঁড় করাবে সময়ের দায়বদ্ধতায়।

রোহিঙ্গাদের নির্যাতনের ইতিহাস দীর্ঘ। সাম্প্রতিক সময়ে সেই মাত্রা আরও বেড়েছে। যা কিছুদিন আগেও আমরা স্বনজরে দেখেছি। গত অক্টোবর থেকে রাখাইনে জাতিগত যে দাঙ্গা অব্যাহত রয়েছে এখন পর্যন্ত রোহিঙ্গা গোষ্ঠী দেশ ছেড়ে আশ্রয়ের জন্য আসছে বাংলাদেশে। একটা জাতি কতটা নির্মমতার শিকার হলে ছাড়তে পারে ভিটে বাড়ি, নৌকায় পাড়ি দেয়ার সাহস করে দীর্ঘ নদী তা কল্পনাতীত। সুখিয়া সেই নির্মমতার জ্বলন্ত উদাহরণ।

‘সুখিয়া’ প্রকাশ করেছে সাহস পাবলিকেশন্স। বইমেলার ৩৬৯ নং (সোহরাওয়ার্দী উদ্যান) স্টলে বইটি পাওয়া যাচ্ছে। ৮০ পৃষ্ঠার বইটির মূল্য ১৩৫ টাকা।

রোকন রাইয়ান জানান, সাহস প্রকাশনী থেকে বইটি কিনলেই ৫০ টাকা ব্যাক দেয়া হবে। এর মানে ১৫০ টাকা মূল্যের সুখিয়া মেলায় পাওয়া যাবে মাত্র ৬০ টাকায়। সঙ্গে শুধু একটা অ্যান্ড্রয়েড ফোন থাকতে হবে।

About Abul Kalam Azad

mm

এটাও পড়তে পারেন

আদর্শ দাম্পত্য জীবনের উপমা

মাওলানা আবু তাহের মেসবাহ শিক্ষক ও লেখক কিছু দিন আগে আমার এক প্রিয় তালিবে ইলম দেখা করতে ...