রবিবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২০ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ রাত ১২:৩২
Home / অনুসন্ধান / একজন ব্রিগেডিয়ারের সাথে কওমির এক তরুণ!

একজন ব্রিগেডিয়ারের সাথে কওমির এক তরুণ!

কমাশিসা অনুসন্ধান ডেস্ক: ব্রিগেডিয়ার জেনারেল আব্দুস সবুর। সিলেট উসমানী মিডিকেল কলেজ হাসপাতালের মহাপরিচালক। ব্রিগেডিয়ার আব্দুস সবুর সাহেব আজকে এই তরুণ আলেমের কাছে খুব কৃতজ্ঞ। নিজের সরকারি বিলাসবহুল গাড়ি ফেলে একজন আলেমের পিছু পিছু। কাছে চান সময় দিতে চান গল্প করতে চান। মনের মাধুরি মিশিয়ে তাকে ভালবাসতে চান। কোন সে আকরষণ কওমির এই তারুণ্যের মাঝে? সালেহ হামিদী। একজন লয়ার মাওলানা সলিসিটর। ইসলামের ভাষ্যকার। সেবার জগতে এক আনন্য উদাহরণ সৃষ্টিকারী ব্যক্তিত্ব। শত শত এমবিবেএস ডক্টর সারজন প্রফেসরদের উপস্থিতিতে শায়েখ সালেহ হামিদী বলেন- ‘খাইরুন নাস, মান ইয়ান ফায়ূন নাস’ সরবোত্তম সেই ব্যক্তি যে মানুষের কল্যাণ করে। ধর্ম  বর্ণ নিরবিশেষে প্রতিটি মানুষের কল্যাণের কাজ করা  একজন মুসলমানের জিম্মাদারী।

এজন্য মানবতার দুত আমাদের নবী বলেন- খাটি মুসলমান সে যার হাত ও মুখ দ্বারা অন্য মুসলমান নিরাপদ থাকে। তাহলে কোন মুসলমান অন্য কারো কষ্টের কারণ হয়ে দাঁড়াতে পারেনা। গরীব এন্ড এতীম ট্রাষ্ট ফান্ড গণমানুষের কল্যাণের মিশন নিয়ে ময়দানে কাজ করে যাচ্ছে। দেশের সর্ব স্তরের মানুষের কাছে তাদের অধিকার পৌছিয়ে দেয়ার জন্য আমাদের এই প্রচেষ্টা।

এতোসব জেনারেল উচ্চ শিক্ষিত মানুষগুলোর কাছে ইসলামের এই মহত ও কল্যাণের বাণী যখন তিনি তুলে ধরছিলেন তখন মন্ত্রমুগ্ধের মত তারা তা শুনছিলো। বস্তুত আলেম উলামাদের দায়ীত্ব ও কর্তব্য এটাই ছিলো যে দীনের দাওয়াত সবর্স্তরে পৌছিয়ে দেয়া। কিন্তু তার আগে নিজেকে যোগ্য ও দক্ষ করে গড়ে তুলতে হবে। সকল স্তরে দাওয়াত দেয়ার গ্রহনযোগ্যতাও থাকতে হবে সাথে।

About Islam Tajul

mm

এটাও পড়তে পারেন

ইতিহাসে আল্লামা আহমদ শফী

–ফরহাদ মজহার বাংলাদেশে দ্বীনি ইসলামের দেওবন্দী ধারার বর্ষীয়ান মুরুব্বি আল্লামা শাহ আহমদ শফী ইন্তেকাল করেছেন। ...